Home /News /sports /
জাপানে ভারতের হয়ে পদক জেতার ব্যাপারে আত্মবিশ্বাসী মীরাবাই চানু

জাপানে ভারতের হয়ে পদক জেতার ব্যাপারে আত্মবিশ্বাসী মীরাবাই চানু

৪৯ কেজি বিভাগে পদকের স্বপ্ন দেখাচ্ছেন চানু

৪৯ কেজি বিভাগে পদকের স্বপ্ন দেখাচ্ছেন চানু

চানু জানিয়েছেন আমেরিকার সেন্ট লুইস অঞ্চলের বিখ্যাত স্ট্রেংথ এবং কন্ডিশনিং কোচ আরণ হরশিগের কাছে কাঁধ এবং কোমড়ের চোট সরিয়েছেন তিনি। টেকনিক এবং টাইমিং নিয়ে আলাদা অনুশীলন করেছেন

  • Share this:

    #টোকিও: ৫ বছর আগে ব্রাজিলে পদক জয়ের ব্যাপারে নিশ্চিত ভাবা হয়েছিল তাঁর নাম। কিন্তু ক্লিন অ্যান্ড জার্ক বিভাগে তিনবারের প্রচেষ্টায় ব্যর্থ হয়েছিলেন তিনি। হতাশ হয়েছিল দেশ। কিন্তু এবার ঘুরে দাঁড়াতে বদ্ধপরিকর তিনি। রিওর ব্যর্থতা মুছে নতুন ইতিহাস রচনা করতে চান। মার্কিন মুলুকে দীর্ঘ ৫০ দিন অনুশীলন করার পর শুক্রবারই টোকিওতে পা রাখলেন ভারতীয় মহিলা ভারোত্তলক মীরাবাই চানু। বিমানবন্দর থেকে সোজা অলিম্পিকস গেমসে ভিলেজে পৌঁছন তিনি। সঙ্গে ছিলেন জাতীয় কোচ বিজয় শর্মা ও তাঁর সহকারী সন্দীপ কুমার।

    কয়েকদিনের মধ্যেই তাঁদের সঙ্গে যোগ দেবেন কোচিং স্টাফের আরেক সদস্য প্রমোদ শর্মা ও ফিজিও আলাপ জাভাদেকর। আসন্ন গেমসে ৪৯ কেজি বিভাগে অংশগ্রহণ করবেন চানু। এর আগে ২০১৬ রিও গেমসে দেশের হয়ে প্রতিনিধিত্ব করলেও ব্যর্থতাই সঙ্গী হয়েছিল তাঁর। তবে এবার দেশকে পদক এনে দেওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি। গত কয়েক বছর দারুণ ছন্দে রয়েছেন চানু। ২০১৭ বিশ্বচ্যাম্পিয়নশিপে সোনা জয়ের পাশাপাশি ২০১৮ কমনওয়েলথ গেমসে ৪৮ কেজি বিভাগে সফল হন তিনি।

    তারপর টোকিওতে ভালে ফল করার জন্য আমেরিকায় বিশেষ প্রশিক্ষণও সারেন চানু। এখন দেখার, মূল ইভেন্টে সেই প্রশিক্ষণ কতটা তাঁকে সাহায্য করে। উল্লেখ্য, এবারের অলিম্পিকসে দেশের হয়ে মোট ১১৯ জন অ্যাথলিট প্রতিনিধিত্ব করবেন। চানুর পাশাপাশি সেইলিং দল ইতিমধ্যেই টোকিওতে পৌঁছে গিয়েছে। এছাড়া বক্সার ও শ্যুটাররা যথাক্রমে ইতালি এবং ক্রোয়েশিয়ায় প্রস্তুতি সারছেন।

    চানু জানিয়েছেন আমেরিকার সেন্ট লুইস অঞ্চলের বিখ্যাত স্ট্রেংথ এবং কন্ডিশনিং কোচ আরণ হরশিগের কাছে কাঁধ এবং কোমড়ের চোট সরিয়েছেন তিনি। টেকনিক এবং টাইমিং নিয়ে আলাদা অনুশীলন করেছেন। মনিপুরী অ্যাথলিট জানিয়েছেন এই মুহূর্তে সম্পূর্ণ ফিট তিনি।

    চানুর পদক পাওয়ার লড়াইয়ে প্রধান প্রতিদ্বন্দ্বী চিনের হোউ জিউই, আমেরিকার দেলা ক্রুজ, ইন্দোনেশিয়ার আইসা উইন্দি কন্টিকা। আজ পর্যন্ত চানুর সেরা স্নাচ ৮৮ কেজি। কিন্তু পদক পেতে গেলে এবার সবকিছু ছাপিয়ে যেতে হবে। ৪৯ কেজি বিভাগে তিনি বাজিমাত করতে পারেন কিনা সেটাই দেখার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Tokyo Olympics 2020

    পরবর্তী খবর