INDvARG: ক্রিকেটের দেশে এবার হকির হুঙ্কার! অলিম্পিক চ্যাম্পিয়নদের হারাল ভারত

INDvARG: ক্রিকেটের দেশে এবার হকির হুঙ্কার! অলিম্পিক চ্যাম্পিয়নদের হারাল ভারত

এই জয় কার্যত ছিনিয়ে নিয়েছে ভারতীয় হকি দল।

এই জয় কার্যত ছিনিয়ে নিয়েছে ভারতীয় হকি দল।

  • Share this:

    #বুয়েনস আইরেস:

    ক্রিকেট নিয়ে মাতামাতি। আর ফুটবলের দাপাদাপি। এর মধ্যেই যেন গুটিয়ে গিয়েছে দেশের ক্রীড়াজগত। তবে ক্রিকেট, ফুটবলের দেশে হকিও যেন পিছিয়ে থাকতে রাজি নয়। অনেকদিন পর ভারতীয় হকি দল বড় কিছু করে দেখাল। অলিম্পিক চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে হারাল ভারতীয় হকি দল। আর্জেন্টিনা সফরে গিয়েছে ভারতের পুরুষ হকি দল। প্রথম প্র্যাকটিস ম্যাচে আর্জেন্টিনার মতো চ্যাম্পিয়নকে ৪-৩ গোলে হারালেন শৈলেন্দ্র লাকরা, পিআর শ্রীজেশরা। এই জয় ভারতীয় হকির ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। নিন্দুকেরা অজুহাত দিতে পারেন প্র্যাকটিস ম্যাচ বলে। প্রস্তুতি ম্যাচ হলেও আর্জেন্টিনা দল পুরো শক্তি নিয়েই নেমেছিল। এমনকী ভারতীয় দলকে এক ইঞ্চি জমি ছাড়েনি তাঁরা। এই জয় কার্যত ছিনিয়ে নিয়েছে ভারতীয় হকি দল।

    বুয়েনস আইরেসে প্রথম প্র্যাকটিস ম্যাচে ভারতের হয়ে গোল নীলকান্ত শর্মা, হরমনপ্রিত সিং, রূপিন্দর পাল সিং ও বরুণ বরুণ কুমার গোল করেছে। প্রথম কোয়ার্টারে দুই দলই রক্ষণাত্মক কায়দায় খেলছিল। কিন্তু দ্বিতীয় কোয়ার্টারে ভারতীয় দল একের পর এক আক্রমণ শাণাতে থাকে। শৈলেন্দ্র লাকরার পাস থেকে নীলকান্ত শর্মা ১৬ মিনিটের মাথায় প্রথম গোলটি করেন। এর পর ২৮, ৩৩ ও ৪৭ মিনিটে গোল করেন হরমনপ্রিত, রূপিন্দর ও বরুণ। প্রথম গোল পাওয়ার পরই যেন আত্মবিশ্বাস বেড়ে গিয়েছিল ভারতীয় হকি দলের খেলোয়াড়দের। তবে এরই মাঝে আর্জেন্টিনা পেনাল্টি কর্নার পায়। দুর্দান্ত সেভ দেন ভারতীয় গোলরক্ষক শ্রীজেশ।

    দিলপ্রীত সিং পেনাল্টি কর্নার আদায় করেন। সেই কর্নার থেকে গোল করে দলকে এগিয়ে দেন হরমনপ্রিত। ভারত তখন ২-০ এগিয়ে। তবে তৃতীয় কোয়ার্টারে ফিরে আসে আর্জেন্টিনা হকির জৌলুস। ড্র্যাগ ফ্লিকার লিয়েড্রো তালিনী পেনাল্টি থেকে গোল করেন। রূপিন্দর পাল সিং ফের পেনাল্টি থেকে গোল করে ভারতকে ৩-১ এগিয়ে দেন। আর্জেন্টিনার হয়ে দ্বিতীয় ও তৃতীয় গোল মসিও কোসলা ও লিয়েড্রো তালিনী। ৮ এপ্রিল দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে নামবে ভারত ও আর্জেন্টিনা। ঘরের মাঠে প্রথম ম্যাচে ভারতের কাছে হার যেন হজম করতে পারছে না আর্জেন্টিনার হকি টিম। দ্বিতীয় ম্যাচে তারা মরণ কামড় বসাতে চাইবে।

    Published by:Suman Majumder
    First published:

    লেটেস্ট খবর