• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS INDIAN HOCKEY TEAM TARGETS ASIAN GAMES GOLD AND MIGHT SKIP COMMONWEALTH GAMES RRC

Hockey Batra : লক্ষ্য এশিয়ান গেমসে সোনা, নতুন পরিকল্পনা ভারতীয় হকির

নতুন লক্ষ্যে এগোচ্ছে ভারতীয় হকি

Indian hockey team targets Asian Games. এশিয়ান গেমসে ভারতকে চ্যালেঞ্জ করার মত জাপান এবং কিছুটা মালয়েশিয়া ছাড়া আর কেউ নেই। চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ এশিয়ান গেমসে বেশি। চ্যাম্পিয়ন হতে পারলেই প্যারিস অলিম্পিকে সরাসরি কোয়ালিফাই করে যাবে ভারত

  • Share this:

    #নয়াদিল্লি: আগে ছিলেন হকি ইন্ডিয়ার সভাপতি। এখন এফআইএইচ অর্থাৎ বিশ্ব হকির সভাপতি ভারতের নরেন্দ্র বাটরা। তাঁর হাত ধরে ভারতীয় হকি গত কয়েক বছরে সঠিক পথে এগিয়েছে সন্দেহ নেই। ওড়িশা সরকার অর্থনৈতিক সাহায্য করেছে, কিন্তু এই মানুষটার প্ল্যানিং বিরাট ভূমিকা পালন করেছে ভারতীয় হকির বর্তমান সাফল্যে। সেই নরেন্দ্র বাটরা জানিয়েছেন আগামী বছর চিনে সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত হতে চলেছে এশিয়ান গেমস।

    তার আগে ২৮ জুলাই থেকে ৮ আগস্ট কমনওয়েলথ গেমস। দুটি ইভেন্টের ভেতর ব্যবধান মাত্র ৩৫ দিনের। কমনওয়েলথ গেমসে সোনা জিততে গেলে অস্ট্রেলিয়া, ব্রিটেন, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লড়াই করতে হবে। অন্যদিকে এশিয়ান গেমসে ভারতকে চ্যালেঞ্জ করার মত জাপান এবং কিছুটা মালয়েশিয়া ছাড়া আর কেউ নেই। চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ এশিয়ান গেমসে বেশি। চ্যাম্পিয়ন হতে পারলেই প্যারিস অলিম্পিকে সরাসরি কোয়ালিফাই করে যাবে ভারত।

    তাই প্রধান কোচ গ্রাহাম রিড এবং হকি ইন্ডিয়ার কর্তারা ঠিক করেছেন সম্পূর্ণ ফোকাস দেওয়া হবে এশিয়ান গেমসে। এমনভাবে প্রস্তুতি নেওয়া হবে যাতে এশিয়ান গেমস শুরু হওয়ার আগে চূড়ান্ত ফিটনেস এবং ছন্দে থাকে পুরুষ এবং মহিলা হকি দল। টোকিওতে ইতিহাস ভারতীয় হকি। পুরুষ দল জার্মানিকে হারিয়ে ব্রোঞ্জ পদক জিতেছে। মহিলারা লড়াই করে অল্পের জন্য পদক হাতছাড়া করেছে গ্রেট বৃটেনের কাছে।

    মনপ্রিত, রূপিন্দের, সিমরানজিত, শ্রীজেশদের পাশাপাশি রানী রামপাল, বন্দনা, সালিমা, গুরজিত, সবিতাদের জন্য গর্বিত হয়েছে দেশ। তাই ভারতীয় হকির আগামীদিন যে সোনা দিয়ে বাঁধানো তাতে সন্দেহ নেই। সবার আগে তাই এশিয়ান গেমস চ্যাম্পিয়ন হয়ে প্যারিস অলিম্পিকে অংশগ্রহণ নিশ্চিত করতে চায় ভারত। মহিলাদের কোচ সোর্ড ম্যারিন অবশ্য অলিম্পিকের পর দায়িত্ব ছেড়েছেন। নতুন কোচ হিসেবে কে নিযুক্ত হন সেটাই দেখার।

    Published by:Rohan Chowdhury
    First published: