Home /News /sports /
Rupinder Pal retires : জাতীয় দল থেকে অবসর নিলেন হকির রুপিন্দের পাল সিং

Rupinder Pal retires : জাতীয় দল থেকে অবসর নিলেন হকির রুপিন্দের পাল সিং

হকিকে বিদায় জানালেন ড্র্যাগ ফ্লিকার রুপিন্দার

হকিকে বিদায় জানালেন ড্র্যাগ ফ্লিকার রুপিন্দার

Rupinder Pal Singh announces his retirement from hockey. ভারতীয় হকির অন্যতম সেরা ডিফেন্ডার রুপিন্দের পাল সিং অবসর ঘোষণা করলেন। বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় ভক্তদের উদ্দেশ্যে একটি পোস্ট করেন তিনি। সেখানেই বিদায় নেওয়ার কথা জানিয়েছেন দীর্ঘদেহী এই সেন্টার ব্যাক

আরও পড়ুন...
  • Share this:

    #চন্ডিগড়: ভারতীয় হকির অন্যতম সেরা ডিফেন্ডার রুপিন্দের পাল সিং অবসর ঘোষণা করলেন। বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় ভক্তদের উদ্দেশ্যে একটি পোস্ট করেন তিনি। সেখানেই বিদায় নেওয়ার কথা জানিয়েছেন দীর্ঘদেহী এই সেন্টার ব্যাক। ১৩ বছর ধরে ভারতীয় হকি দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। শেষ কয়েক বছর চোট সমস্যা কিছুটা বাধা সৃষ্টি করেছিল। তবে অলিম্পিকের আগে ট্রেনিং করে স্বমহিমায় ফিরে আসেন।

    টোকিও অলিম্পিকে ভারতের ৪১ বছর পর পদক জয় এর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন তিনি। শুধু ডিজাইন সামলানো নয়, ড্র্যাগ ফ্লিকে তিনটি গোল করেছিলেন তিনি। মূলত পেনাল্টি কর্নার থেকে গোল করার ব্যাপারে সুনাম ছিল তার। ভারতের জার্সিতে মোট ২২৩ ম্যাচ খেলেছেন তিনি। একাধিক টুর্ণামেন্টে নেতৃত্ব দিয়েছেন। এশিয়া কাপ, ওয়ার্ল্ড হকি লিগ, সুলতান আজলান শাহ টুনামেন্টে তার দুরন্ত পারফরম্যান্স অনেকদিন মনে থাকবে দেশের হকি প্রেমীদের।

    ভারতীয় দলের অন্দরমহলে তিনি বব নামেই পরিচিত। সদা হাস্যময়, প্রাণবন্ত এক খেলোয়াড়। ২০১৬ এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে ১১ গোল করে সর্বোচ্চ স্কোরার হন, পাশাপাশি টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন। এছাড়াও সুলতান আজলান শাহ টুর্ণামেন্টে ২০১১ সালে সর্বোচ্চ স্কোরার হন তিনি। অবসর গ্রহণের সিদ্ধান্ত জানানোর পর তিনি জানিয়েছেন নতুন প্রতিশ্রুতিমান খেলোয়াড়দের জায়গা করে দিতে এই সিদ্ধান্ত।

    তিনি আশাবাদী ভারতীয় হকি সঠিক পথেই এগোচ্ছে। অস্ট্রেলিয়ান কোচ গ্রাহাম রিড যে দল তৈরি করেছেন সেই দল আগামীদিনে আরও গর্ব এনে দেবে নিশ্চিত তিনি। তাছাড়া ভারতীয় হকি ভবিষ্যৎ সুরক্ষিত। মনদীপ, মনপ্রীত, শামসের, হার্দিক এবং বাকি তরুণ খেলোয়াড়রা যত দিন যাবে, তত উন্নতি করবেন মনে করেন তিনি।

    বিশ্ব হকিতে অস্ট্রেলিয়া এবং বেলজিয়ামের পর ভারত। রুপিন্দের মনে করেন আগামী দু বছরের মধ্যে অস্ট্রেলিয়া এবং বেলজিয়ামকে হারানোর মতো নিজেদের তৈরি করে নিতে পারবে ভারতীয় দল। পাশাপাশি যেসব বিদেশি কোচ এবং ভারতীয় কোচদের অধীনে খেলেছেন তিনি, তাদের সকলকে ধন্যবাদ জানিয়েছেন। দেশে ভারতীয় হকির জনপ্রিয়তা আগামীদিনে শুধুই বাড়বে স্পষ্ট জানিয়েছেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Indian Hockey Team, Tokyo Olympic 2020

    পরবর্তী খবর