খেলা

corona virus btn
corona virus btn
Loading

বাপ কা বেটা ! এবার ফর্মুলা ওয়ানের রেস ট্র্যাক কাঁপাতে আসছেন জুনিয়র শুমাখার

বাপ কা বেটা ! এবার ফর্মুলা ওয়ানের রেস ট্র্যাক কাঁপাতে আসছেন জুনিয়র শুমাখার
File Photo

ফর্মুলা ওয়ান কিংবদন্তি মাইকেল শুমাখারের ছেলে এই মিক। তবে বাবার মত ফেরারি নয়, মিক প্রতিযোগিতায় নামবেন মার্কিন টিম হাসের হয়ে।

  • Share this:

#বাহরিন: বাপ কা বেটা, সিপাই কা ঘোড়া, কুছ নেহি, তো থোড়া থোড়া। এই চলতি প্রবাদ অবশেষে সত্যি করে দেখাতে চলেছেন মিক শুমাখার। ফর্মুলা ওয়ান কিংবদন্তি মাইকেল শুমাখারের ছেলে এই মিক। তবে বাবার মত ফেরারি নয়, মিক প্রতিযোগিতায় নামবেন মার্কিন টিম হাসের হয়ে।

বছর একুশের শুমাখার পুত্র ফর্মুলা টু- তে পয়েন্টের বিচারে শীর্ষে রয়েছেন। অন্য ড্রাইভারদের তুলনায় ১৪ পয়েন্টে এগিয়ে রয়েছেন এবং তা দুই রাউন্ড বাকি থাকতেই। রেকর্ড চুক্তিতে তাঁকে দলে টেনেছে হাস। শুক্রবার ফর্মুলা ওয়ানের জন্য প্রথম প্র্যাকটিসে নামবেন তিনি। মিক জানাচ্ছেন বাবার থেকেই অনুপ্রেরণা পেয়ে তিনি একই পেশা বেছে নিয়েছেন। গতির নেশায় তিনি আচ্ছন্ন। হাস দলে তার নতুন পার্টনার রাশিয়ান নিকিতা মাজেপিন। তবে ফর্মুলা ওয়ানের যোগ্যতা পাওয়ার পিছনে ফর্মুলা টু- তে টানা ভাল পারফরম্যান্স করে যাওয়াটাই মূল কারণ মনে করেন মিক। যার বাবা মাইকেল শুমাখার, সাতবারের বিশ্ব চ্যাম্পিয়ন, সেই ছেলের ওপর স্বাভাবিকভাবেই প্রত্যাশার চাপ থাকবে। মিক ব্যাপারটা নিয়ে এখনই ভাবতে চান না। তার কথায় সবাই কিংবদন্তি হয় না। বাবা তাঁর অনুপ্রেরণা, কিন্তু নিজের নামেই বিখ্যাত হতে চান তিনি।

সেই ২০১৩ সালে ফরাসি আলপ্সে স্কি করতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়ে ছিলেন সিনিয়র শুমাখার। আজও সুস্থ হয়ে ওঠার লড়াই চালাচ্ছেন। সেদিন তেরো বছরের ছেলেটা বড় ধাক্কা খেয়েছিল। হয়তো সেদিন থেকেই শপথ নিয়েছিল ফর্মুলা ওয়ান ড্রাইভার হওয়ার। রেসিং ট্র্যাকে শেষপর্যন্ত শুমাখার নামটা ফিরছে, এটাই কি কম প্রাপ্তি তাঁর ভক্তদের?

Rohan Roy Chowdhury

Published by: Siddhartha Sarkar
First published: December 2, 2020, 6:37 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर