• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS DEFENDING WIMBLEDON CHAMPION SIMONA HALEP WILL NOT BE PARTICIPATING DUE TO CALF INJURY RRC

Wimbledon : সেন্টার কোর্টে নেই গতবারের মহিলাদের চ্যাম্পিয়ন হালেপ

পায়ের পেশির চোটে উইম্বলডন খেলতে পারবেন না হালেপ

শুক্রবার ডব্লিউটিএ তালিকায় তিন নম্বর এই তারকা নিজেই সরে যাওয়ার ঘোষণাটি দিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। টুর্নামেন্টের ড্র হওয়ার ঠিক আগের মুহূর্তে এমন সিদ্ধান্ত জানালেন তিনি

  • Share this:

    #লন্ডন: আসন্ন উইম্বলডন তারকাহীন হতে চলেছে। নাদাল এবং ওসাকার পর আরও এক তারকা নাম তুলে নেওয়ার সিদ্ধান্ত নিলেন। এর ফলে কিছুটা হলেও গ্ল্যামার হারাল টেনিস বিশ্বের সবচেয়ে কুলীন টুনামেন্ট। মেয়েদের সিঙ্গেলস বর্তমান চ্যাম্পিয়নকেই পাচ্ছে না এবারের উইম্বলডন। চোটের কারণে আগামী সোমবার থেকে শুরু এই প্রতিযোগিতায় খেলতে পারবেন না রোমানিয়ান তারকা সিমোনা হালেপ।

    শুক্রবার ডব্লিউটিএ তালিকায় তিন নম্বর এই তারকা নিজেই সরে যাওয়ার ঘোষণাটি দিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। টুর্নামেন্টের ড্র হওয়ার ঠিক আগ মুহূর্তে এমন সিদ্ধান্ত জানালেন তিনি। গত মে মাসে ইতালিয়ান ওপেন খেলার সময়ই বাঁ পায়ের পেশিতে চোট পান হালেপ। যে চোট তাকে ছিটকে দিয়েছিল ফরাসি ওপেন থেকে। এখনও সেই চোট সেরে ওঠেনি, তাই নিজে থেকেই উইম্বলডন না খেলার সিদ্ধান্ত নিয়েছেন ২৯ বছর বয়সী এই টেনিস তারকা।

    হালেপ বলেন, ‘পায়ের পেশির চোট পুরোপুরি কাটিয়ে উঠতে পারিনি। তাই চ্যাম্পিয়নশিপ থেকে নিজেকে সরিয়ে নিতে হচ্ছে। এটা আমার জন্য ভীষণ হতাশার।’ প্রসঙ্গত, ২০১৯ টুর্ণামেন্টে মেয়েদের সিঙ্গেলস ফাইনালে মার্কিন সেরেনা উইলিয়ামসকে হারিয়ে শিরোপা জিতেছিলেন হালেপ। গত বছর করোনার কারণে উইম্বলডন না হওয়ায় বর্তমান চ্যাম্পিয়ন তিনিই। এ

    দিকে শুধু হালেপ নয়, উইম্বলডন এবার পাচ্ছে না বিশ্ব তালিকায় দুই নম্বর তারকা নাওমি ওসাকাকেও। জাপানি এই টেনিস তারকা মানসিক অবসাদের কারণে ফরাসি ওপেনের মাঝপথেই সরে গিয়েছিলেন। এছাড়া ছেলেদের মধ্যে দেখা যাবে না অন্যতম শীর্ষ তারকা রাফায়েল নাদালকে। এটিপি তালিকায় তিন নম্বর ও ২০টি গ্র্যান্ড স্ল্যামজয়ী এই স্প্যানিয়ার্ডও নিজেই সরে গেছেন উইম্বলডন থেকে।

    যদিও ফরাসি ওপেনে জকোভিচের কাছে সেমিফাইনালে প্রচন্ড লড়াইয়ের পর হেরেছিলেন তিনি। সম্পূর্ণ সুস্থ এবং ফিট না হয়ে নামবেন না নাদাল। তবে নোভাক জোকোভিচ এবং রজার ফেডেরার থাকায় টুর্নামেন্টে উৎসাহের কমতি হবে না।

    Published by:Rohan Chowdhury
    First published: