Assam Police DSP: অনন্য সম্মান অ্যাথলিট হিমা দাসকে

Assam Police DSP: অনন্য সম্মান অ্যাথলিট হিমা দাসকে

ডিএসপির দায়িত্ব সামলানোর পাশাপাশি অ্যাথলেটিক্স আসল ফোকাস হিমার

হিমাকেই এবার ডিএসপি পদে নিয়োগ দিল অসম পুলিশ। শুক্রবার মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনওয়াল এবং রাজ্য পুলিশের বড় কর্তাদের উপস্থিতিতে এই সম্মান দেওয়া হয় হিমাকে।

  • Share this:

    #গুয়াহাটি: জাকার্তায় এশিয়ান গেমসে দুটি সোনা এবং একটি রূপো জেতার পাশাপাশি প্রথম ভারতীয় অ্যাথলিট হিসেবে আইএএএফ অনূর্ধ্ব ২০ বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জেতার নজির গড়েছিলেন তিনি। 'ধিং এক্সপ্রেস' নামেই পরিচিত হিমা দাস। সেই হিমাকেই এবার ডিএসপি পদে নিয়োগ দিল অসম পুলিশ। শুক্রবার মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনওয়াল এবং রাজ্য পুলিশের বড় কর্তাদের উপস্থিতিতে এই সম্মান দেওয়া হয় হিমাকে।

    একুশ বছর বয়সী মেয়েটি ছোটবেলা থেকেই ভালোবাসতেন খেলাধুলা। মহিলা ফুটবলার হতে চেয়েছিলেন। কিন্তু পরে কোচের নির্দেশে অ্যাথলিট হওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেন। হিমা জানিয়েছেন ছোটবেলা থেকেই তিনি পুলিশ হওয়ার স্বপ্ন দেখতেন। দুর্গাপূজার সময় বন্দুক হাতে ঘুরে বেড়াতেন। সেই স্বপ্ন আজ সত্যি। তবে পুলিশের চাকরি করে মানুষের সেবা করার পাশাপাশি অ্যাথলিট হিসেবে নিজের লড়াই চালিয়ে যেতে চান কারণ সেটাই তাঁর আসল পরিচয়।

    অ্যাথলেটিক্স তাঁকে এই জায়গায় পৌঁছে দিয়েছে। দেশের হয়ে আরও পদক জিততে চান হিমা। তিনি খুশি হবেন যদি তাঁকে দেখে মেয়েরা অ্যাথলেটিক্সকে পেশা হিসেবে বেছে নেন। তাঁর এই সাফল্যে খুশি কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরণ রিজিজু। তিনি জানিয়েছেন হিমা দেশের মুখ উজ্জ্বল করেছেন, তাই এই চাকরি তাঁর প্রাপ্য।

    পাশাপাশি এন আই এস পাতিয়ালায় পুরোদমে ট্রেনিং করছেন তিনি। একমাত্র লক্ষ্য আসন্ন টোকিও অলিম্পিক কোয়ালিফাই করা। তাই পেশাদারি জীবনের নতুন মোড়ে দাঁড়িয়েও হিমা তাঁর ফোকাস নষ্ট করতে রাজি নন। নজর আকাশে হলেও পা মাটিতেই আছে।

    Published by:Rohan Chowdhury
    First published: