• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS ABHINAV BINDRA FEELS THREE YEAR TIME BEFORE PARIS OLYMPICS CAN BE LITTLE BIT TRICKY FOR ATHLETES RRC

Abhinav Paris : প্যারিস অলিম্পিকের প্রস্তুতির সময় নিয়ে সন্দিহান অভিনব

প্যারিস অলিম্পিক নিয়ে বিন্দ্রার অভিনব ভাবনা

তিন বছরের অলিম্পিক সাইকেল বেশ সমস্যা সৃষ্ঠি করতে পারে। সচরাচর অলিম্পিকের পরে ১ বছর সময় পায় প্রতিযোগীরা যখন তারা বিশ্রাম নিয়ে শরীরকে ভাল করে তুলবে, কিন্ত এই বার তাদেরকে অনেক তাড়াতাড়ি অনুশীলনে ফিরতে হবে বলছেন অভিনব বিন্দ্রা

  • Share this:

    #নয়াদিল্লি: ২০২১ এর পরেই ২০২৪ এই প্যারিসে অলিম্পিক অনুষ্ঠিত হতে চলেছে। করোনার জন্য ২০২০ টোকিও অলিম্পিক অনুষ্ঠিত হল এক বছর বাদে। ২০০৮ বেজিং অলিম্পিকের স্বর্ণপদকজয়ী শুটার অভিনব বিন্দ্রা বললেন দুই অলিম্পিকের মাঝে ৩ বছরের দেরি, এটা অ্যাথলিটদের কাছে সমস্যার হতে পারে। সাধারণত প্রস্তুতির জন্য ৪ বছর পেয়ে থাকেন প্রতিযোগীরা।কিন্তু সেটা হবে না প্যারিসে।

    টোকিওতে ভারতের সফর আগের সমস্ত অলিম্পিকের মধ্যে সেরা ছিল। ৭ খানা পদক নিয়ে ঘরে ফিরেছে প্রতিযোগীরা যার মধ্যে একটি সোনা এনেছেন নীরজ চোপড়া। জ্যাভলিনে ভারতের প্রথম সোনা এবং ২০০৮ এ অভিনব বিন্দ্রার পর প্রথম স্বর্ণপদক জয়ী হলেন এই ছেলে। 'এটি একটি ঐতিহাসিক প্রদর্শন ছিল, সাতটা পদক নিয়ে সর্বকালের সেরা। অনেক সাফল্য এবং ব্যর্থতা মিলিয়ে ছিল, এবং সেটাই হল স্পোর্টস। আমাদের এখন এগিয়ে যাওয়ার জন্য ভাল গতি আছে।' ইএলএমএস স্পোর্টসের একটি অনলাইন অনুষ্ঠানে অভিনব বিন্দ্রা বললেন মনের কথা।

    'এ বারের তিন বছরের অলিম্পিক সাইকেল বেশ সমস্যা সৃষ্ঠি করতে পারে। সচরাচর অলিম্পিকের পরে ১ বছর সময় পায় প্রতিযোগীরা যখন তারা বিশ্রাম নিয়ে শরীরকে ভাল করে তুলবে, কিন্ত এই বার তাদেরকে অনেক তাড়াতাড়ি অনুশীলনে ফিরতে হবে।' প্রাক্তন ১০ মিটার রাইফেল শুটার বিন্দ্রা জানালেন তাঁর ব্যাখ্যা। তিনি বললেন যে অভিজাত দেশগুলিতে অনেক বৈজ্ঞানিক প্রক্রিয়া অবলম্বন করে প্রতিযোগীদের অনুশীলন করানো হয় এবং সেটাও একদম তৃণমূল স্তর থেকেই।

    তিনি মনে করছেন প্রতিযোগীদের অনুশীলন প্রক্রিয়ায় বিজ্ঞান, প্রযুক্তি, যন্ত্রবিদ্যা, চিকিৎসাবিদ্যা ইত্যাদির অন্তর্ভুক্তি প্রয়োজন। তবে টোকিওতে দুর্দান্ত পারফরম্যান্স ভারতীয় অ্যাথলিটদের প্যারিসের আগে মনের দিক থেকে আলাদা মোটিভেশন দেবে নিশ্চিত তিনি।যেটুকু অসুবিধে হতে পারে, তা বাড়তি অনুশীলন করলে ঠিক করা সম্ভভ। কিন্তু পুরো প্রক্রিয়া সঠিকভাবে করতে হবে।

    Published by:Rohan Chowdhury
    First published: