Home /News /sports /
Ipl 2022 Opening Ceremony Cancelled: পুলওয়ামা, করোনা..! এবারও আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান হচ্ছে না! কেন জানেন?

Ipl 2022 Opening Ceremony Cancelled: পুলওয়ামা, করোনা..! এবারও আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান হচ্ছে না! কেন জানেন?

Ipl 2022 Opening Ceremony: এই নিয়ে চারবার হচ্ছে না আইপিএলের জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠান। এবার বাতিল হওয়ার কারণ কী!

  • Share this:

    #মুম্বই: এই নিয়ে চার বছর। আইপিএল হচ্ছে। কিন্তু আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান হচ্ছে না।

    আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান নিয়েও সমর্থকদের মধ্যে উত্তেজনার শেষ নেই। তারকাদের মেলা, বিভিন্ন নাচ-গানের অনুষ্ঠান। তবে এবারও সেই সব কিছুই হচ্ছে না।

    আরও পড়ুন- চ্যাম্পিয়ন হয়েই ধোনিকে গুরুদক্ষিণা দিতে চান জাদেজা! তৈরি চেন্নাই

    ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫তম আসর শুরু হচ্ছে আজ, ২৬ মার্চ থেকে। প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে গত মরশুমের বিজয়ী চেন্নাই সুপার কিংস (CSK) এবং রানার্স আপ কলকাতা নাইট রাইডার্সের (KKR) মধ্যে। এই ম্যাচটি শুরু হবে আজ সন্ধ্যা সাড়ে সাতটায়।

    আজ থেকে শুরু ক্রোড়পতি লিগ। চার বছর আগে হলে আজকের দিনে নাচ-গানের অন্ত থাকত না। কিন্তু আজ প্রথম ম্যাচের আগে কোনও উদ্বোধনী অনুষ্ঠান হবে না। এই নিয়ে টানা চতুর্থ বছর উদ্বোধনী অনুষ্ঠান ছাড়া আইপিএল হচ্ছে।

    শেষবার আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান হয়েছিল ২০১৮ সালে। তার পর ২০১৯ থেকে ২০২২ পর্যন্ত আইপিএলের জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠান হচ্ছে না।

    চার বছর ধরে কেন উদ্বোধনী অনুষ্ঠান হচ্ছে না?

    ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামা সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলা হয়েছিল। মোট ৪০ জন সেনা শহীদ হয়েছিল। শহীদদের সম্মান প্রদর্শনে ও এমন হামলার শোকে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান সেবার বাতিল করা হয়েছিল।

    এর পর ২০২০ সালে কোভিড -এর প্রথম ঢেউয়ের কারণে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। ২০২১ সালেও করোনার কারণে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা যায়নি।

    ২০২২ আইপিএলের আগেও হচ্ছে না অনুষ্ঠান। এবার অবশ্য কারণ অন্য। অনেকে বলছেন, গত আইপিএল বিদেশে আয়োজন করা হয়েছিল বলে বিসিসিআই-এর লাভ বেশি হয়নি। তাই কিছুটা টাকা বাঁচাতেই এবারও জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান বন্ধ রাখল বিসিসিআই। তবে বিসিসিআই অবশ্য করোনা সংক্রমণের সম্ভাবনাকেই কারণ হিসেবে বলছে।

    আরও পড়ুন- বাবা এবং কোচকে খুব মিস করি! হঠাৎ আবেগপ্রবণ হয়ে পড়লেন ঋষভ পন্থ

    আইপিএলের ১৫তম আসরের প্রথম দিন গতবারের চ্যাম্পিয়ন ও রানার আপের মধ্যে ম্যাচ। চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের সঙ্গে মুখোমুখি হবে দুবারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স।

    মহেন্দ্র সিং ধোনি ইতিমধ্যে ক্যাপ্টেন্সির দায়িত্ব তুলে দিয়েছেন রবীন্দ্র জাদেজার হাতে। এদিকে আবার ফাস্ট বোলার দীপক চাহার ও অলরাউন্ডার মঈন আলীকেও এই ম্যাচে পাবে না চেন্নাই।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: BCCI, IPL 2022

    পরবর্তী খবর