Home /News /sports /
Nikhat Zareen : আমি গর্বিত ভারতীয় মেয়ে! দেশের জন্য প্রাণ দিতেও পারি, বলছেন বক্সার জারিন

Nikhat Zareen : আমি গর্বিত ভারতীয় মেয়ে! দেশের জন্য প্রাণ দিতেও পারি, বলছেন বক্সার জারিন

গর্বিত ভারতীয় কন্যা নিখাত জারিন

গর্বিত ভারতীয় কন্যা নিখাত জারিন

Nikhat Zareen says she is the daughter of India and does not represent any particular community. ভারতীয় হওয়াটাই আমার পরিচয়, বলছেন নিখাত জারিন

  • Share this:

    #হায়দারাবাদ: কেউ তাকে বলছেন ভবিষ্যতের মেরি কম। কেউ তাকে বলছেন ভারতীয় মহিলা বক্সিং এর পরবর্তী সুপারস্টার। কিন্তু তিনি নিজে এসব নিয়ে মাথা ঘামাতে নারাজ। অতিরিক্ত প্রশংসা ক্ষতি করে বিলক্ষণ জানেন নিখাত জারিন। সদ্য মহিলা বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছেন ভারতীয় বক্সার নিখাত জারিন। গত মাসেই থাইল্যান্ডের জিটপঙ্গ জুটামাসের বিরুদ্ধে ৫-০ ফলে ফাইনালে জিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন নিখাত।

    আরও পড়ুন - Sourav Ganguly on Indian football : ভারতীয় ফুটবল দলকে কুর্নিশ সৌরভের! সুনীলকে দিলেন বিশেষ বার্তা

    তুরস্কের সেই ফাইনালে জয়ের মুহূর্ত প্রত্যেক ভারতবাসীর কাছে এক অত্যন্ত গর্বের মুহূর্ত। সম্প্রতি তেলেঙ্গানা রাজ্যে এক অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন নিখাত জারিন। যেখানে তার স্পষ্ট বক্তব্য আমি কোন‌ সম্প্রদায় নয়। আমি আমার দেশের হয়ে প্রতিনিধিত্ব করি।

    তাকে অনুষ্ঠানে প্রশ্ন করা হয়েছিল তার অ্যাচিভমেন্টকে ছাপিয়ে তার ধর্মের যে ব্যাকগ্রাউন্ড রয়েছে তা সামনে চলে আসে। সেই প্রসঙ্গে তার স্পষ্ট জবাব একজন অ্যাথলিট হিসেবে আমি ভারতের প্রতিনিধিত্ব করতে এসেছি। আমার কাছে হিন্দু-মুসলমান এই বিষয়টির আলাদা কোন গুরুত্ব নেই। আমি কোনও সম্প্রদায় নয় আমি আমার দেশের প্রতিনিধিত্ব করি।

    ২৫ বছর বয়সি বক্সার আরও জানান আমি আমার দেশের হয়ে মেডেল‌ জিততে পেরে খুব খুশি। আমাদের ভারতীয় বক্সাররা অত্যন্ত প্রতিভাবান। অন্য কারুর থেকে কোন অংশে আমরা পিছিয়ে নেই। আমাদের কাছে গতি, শক্তি এবং ক্ষমতা রয়েছে। তবে বিশ্ব পর্যায়ে যখন কোন বক্সার পৌঁছচ্ছে তখন তাকে কীভাবে মানসিক চাপকে হ্যান্ডেল করতে হয় তা শেখানোটা খুব গুরুত্বপূর্ণ।

    কারণ বড় প্ল্যাটফর্মে অনেক বড় বড় অ্যাথলিট নার্ভাস হয়ে গিয়ে নিজের সেরাটা দিয়ে পারফরম্যান্স করতে পারে না। উল্লেখ্য জুলাই মাসের ২৮ তারিখ থেকে শুরু হতে চলা বার্মিংহাম কমনওয়েলথ গেমসের মূলপর্বের টিকিট নিখাত ইতিমধ্যেই নিশ্চিত করে ফেলেছেন। জারিন মনে করেন তিনি একজন গর্বিত ভারতীয় মেয়ে। এটাই তার পরিচয়। দেশ তার কাছে শেষ কথা।

    সবচেয়ে বড় পরিচয়। বাবা নিজে ফুটবলার ছিলেন। মেয়েদের এই শিক্ষা দিয়েছেন ছোটবেলা থেকে। সম্প্রতি দেশে কিছু অপ্রয়োজনীয় ঘটনা ঘটছে। জারিন মনে করেন এতে অবশ্য বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে ভুল বোঝাবুঝি হবে না। সব ঠিক হয়ে যাবে। তার একটাই লক্ষ্য। বক্সিং রিংয়ে নেমে ভারতকে চ্যাম্পিয়ন করা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Boxing

    পরবর্তী খবর