Home /News /sports /
Sourav Ganguly on Indian football : ভারতীয় ফুটবল দলকে কুর্নিশ সৌরভের! সুনীলকে দিলেন বিশেষ বার্তা

Sourav Ganguly on Indian football : ভারতীয় ফুটবল দলকে কুর্নিশ সৌরভের! সুনীলকে দিলেন বিশেষ বার্তা

ভারতীয় ফুটবল দলকে শুভেচ্ছা সৌরভের

ভারতীয় ফুটবল দলকে শুভেচ্ছা সৌরভের

Indian football team has made the country proud says Sourav Ganguly. ভারতীয় ফুটবল দলকে কুর্নিশ সৌরভের! সুনীলকে দিলেন বিশেষ বার্তা

  • Share this:

    #কলকাতা: তিনি যদি ক্রিকেটার না হবেন নিশ্চিত ভারতের হয়ে পেশাদার ফুটবল খেলার চেষ্টা করতেন। কারণ স্কুল জীবনে ক্রিকেট নয়, ফুটবল ছিল তার প্রথম প্রেম। তাই বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার পরেও ফুটবল নিয়ে আবেগ এতটুকুও কমেনি সৌরভ গঙ্গোপাধ্যায়ের। মহারাজ তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করেছেন ভারতের ফুটবল দলের এশিয়ান কাপ কোয়ালিফায়ার ম্যাচ গুলো।

    কলকাতার যুবভারতীতে কম্বোডিয়া, আফগানিস্তান এবং হংকংকে হারিয়ে এশিয়ার মূলপর্বে যোগ্যতা অর্জন করেছে ভারত। উচ্ছ্বসিত সৌরভ জানিয়েছেন, আজ গোটা ভারতের গর্বিত হওয়ার কথা ফুটবল দলের জন্য। অধিনায়ক সুনীল ছেত্রীর প্রশংসা করা ছাড়াও তরুণ ভারতীয় ফুটবলারদের লড়াকু মানসিকতা এবং কলকাতার দর্শকদের কুর্নিশ জানিয়েছেন সৌরভ।

    কলকাতা কেন ভারতীয় ফুটবলের মক্কা সেটা প্রমাণ করেছে দর্শকরা। সৌরভ মনে করেন ভারত ক্রিকেট প্রেমী দেশ হলেও, ফুটবলের ভবিষ্যৎ উজ্জ্বল। শেষ সাত, আট বছর ধরে পেশাদার ভঙ্গিতে এগিয়ে চলেছে ভারতীয় ফুটবল। আইএসএলের একটা বড় অবদান এর পেছনে রয়েছে বলছেন সৌরভ।

    তবে এবার এশিয়ার আসুন শক্তিশালী দেশ অর্থাৎ জাপান, কোরিয়া, সৌদি, ইরান, ইরাকের মত দেশগুলোর সঙ্গে লড়তে হবে ভারতকে। অনেক বেশি কঠিন পরীক্ষা অপেক্ষা করছে সামনে। অধিনায়ক সুনীল ছেত্রী আন্তর্জাতিক স্তরে ৮৪ গোল করে হাঙ্গেরির কিংবদন্তি পুসকাসকে স্পর্শ করেছেন। কিন্তু নিজে সব প্রশংসা নিতে রাজি নন সুনীল।

    আশিক, সন্দেশ, আনোয়ার, রওশন, আকাশ, সাহালদের মত ফুটবলাররা ভারতের সম্পদ জানিয়েছেন সুনীল ছেত্রী। পাশাপাশি ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিম্যাচ যে যথেষ্ট ভাল কাজ করেছেন তার প্রমাণ পাওয়া যাচ্ছে মনে করেন সুনীল। অনেক সমালোচনা হয়েছে এই কোচের।

    সুনীল বলছেন ইগর যে স্টাইল আনতে চেয়েছিল ভারতীয় ফুটবলে, সেটা রপ্ত করতে ছেলেদের সময় লেগেছে। এখন শুধু এশিয়ান কাপে নিজেদের উজাড় করে দিতে চায় ভারতীয় দল। পাশাপাশি কলকাতার ফুটবল সমর্থকদের কৃতজ্ঞতা জানিয়েছেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: BCCI President Sourav Ganguly, Sunil Chhetri

    পরবর্তী খবর