Home /News /sports /
Nikhat Zareen : এবার প্যারিস অলিম্পিকের জন্য বিশেষ প্রস্তুতি নেবেন সোনা জয়ী নিখাত

Nikhat Zareen : এবার প্যারিস অলিম্পিকের জন্য বিশেষ প্রস্তুতি নেবেন সোনা জয়ী নিখাত

প্যারিস অলিম্পিকে পদক জয় লক্ষ্য নিখাতের

প্যারিস অলিম্পিকে পদক জয় লক্ষ্য নিখাতের

Nikhat Zareen in a little bit of dilemma over participating in 50 kg category. প্যারিস অলিম্পিকের জন্য বিশেষ প্রস্তুতি নেবেন ভারতের বক্সিং কুইন নিখাত

  • Share this:

    #নয়াদিল্লি: টোকিও অলিম্পিকে মেরির বিপক্ষে ট্রায়ালে হেরে গিয়েছিলেন। কিন্তু এক বছরের মধ্যে বিশ্বসেরা হয়ে নিখাত বুঝিয়ে দিলেন, বক্সিংয়ে তিনি থাকতেই এসেছেন। কমনওয়েলথ এবং এশিয়ান গেমসের পরেই নিজের বিভাগ বদলাবেন জারিন। এর পর থেকে তিনি ৫০ কেজি বিভাগে লড়াই করবেন। তার জন্য শারীরিক শক্তি যেমন বাড়াতে হবে, তেমনই টেকনিকেও বদল আনতে হবে।

    আরও পড়ুন - Sehwag vs Shoaib : সোশ্যাল মিডিয়ায় তুমুল লেগে গেল সেহওয়াগ এবং শোয়েবের! কারণটা জানেন?

     জারিনের লড়াই তাই শেষ হয়ে যায়নি। বরং নতুন করে শুরু হল। ২০১৮ সালে রিংয়ে ফিরে জাতীয় চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জয় করেন। ২০১৯ সালে এশীয় চ্যাম্পিয়নশিপ এবং থাইল্যান্ড ওপেনেও পদক পান। ২০১৮ সালে কমনওয়েলথ এবং এশিয়ান গেমসে সুযোগ না পেলেও ভেঙে পড়েননি।
    জারিনের বাবা মহম্মদ জামিল আরো বলেছেন, আমি তাকে বারবার বলতাম, কত মেয়ে তোমাকে দেখে অনুপ্রাণিত হয়ে খেলতে আসছে। তোমার এটা দেখেই খুশি হওয়া উচিত। নিজের খেলায় উন্নতি করার কথাও বলতাম। নিখাতের চাচা সামসুদ্দিনের দুই ছেলেই ছিলেন বক্সার। ফলে অনুপ্রাণিত হওয়ার জন্য পরিবারের বাইরে অন্য কাউকে দেখার প্রয়োজন হয়নি।
    ১৪ বছর বয়সে জিতে নেন বিশ্ব যুব বক্সিং শিরোপা। তবে বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জেতার আগে পর্যন্ত তাকে থাকতে হয়েছে ভারতের আরেক খ্যাতিমান বক্সার মেরি কমের ছায়ায়। ২০১৬ সালে সিনিয়র পর্যায়ে খেলা শুরু করেন জারিন। জাতীয় পর্যায়ে ফ্লাইওয়েট বিভাগে জিতে নেন শিরোপা।
    আপাতত বাবা হিসেবে গর্বিত হলেও জামিল মনে করেন সন্তুষ্টির জায়গা নেই নিখাতের। আন্তর্জাতিক সাফল্য বেশি করে পেতে গেলে এবং কিংবদন্তি হতে গেলে ধারাবাহিকতা বজায় রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ। প্যারিস অলিম্পিকের ওজন কমিয়ে খেলার ভাবনায় নিখাত।  তার জন্য কিছু বিশেষ পদ্ধতি অনুসরণ করতে হবে।
    জারিন বলছেন অতীতে মেরি কমের সঙ্গে ভুল বোঝাবুঝি তিনি আর মনে রাখতে চান না। মেরি কম কিংবদন্তি। তিনি নিজের নামেই বক্সিং জগতে প্রতিষ্ঠা পেতে চান। জারিনকে শুভেচ্ছা জানিয়েছেন টোকিও অলিম্পিকে পদক জয়ী মহিলা বক্সার লাভলিনা।
    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Boxing, Olympics

    পরবর্তী খবর