হোম /খবর /খেলা /
একদিনের বদলা টি ২০ তে, ভারতকে হারিয়েই রাঁচিতে সিরিজ শুরু নিউজিল্যান্ডের

কাজে লাগল না ওয়াশিংটন, সূর্য কুমারের লড়াই, রাঁচিতে ভারতকে হারিয়ে বদলা কিউয়িদের

ভারতের হয়ে লড়াই করলেন সূর্য কুমার

ভারতের হয়ে লড়াই করলেন সূর্য কুমার

New Zealand beat India to start T20 series with winning start in Ranchi. একদিনের বদলা টি ২০ তে, ভারতকে হারিয়েই রাঁচিতে সিরিজ শুরু নিউজিল্যান্ডের

  • Share this:
নিউজিল্যান্ড - ১৭৬/৬ভারত - ১৫১নিউজিল্যান্ড জয়ী ২১ রানে

#রাঁচি: শুক্রবার মহেন্দ্র সিং ধোনির শহরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন হার্দিক পান্ডিয়া। কারণ ছিল একটাই। সেকেন্ড হাফে শিশির থেকে নিজের বোলারদের বাঁচিয়ে রাখা। নিউজিল্যান্ডের হয়ে অসাধারণ ব্যাট করেন ডভন কনওয়ে (৫২)। শেষ একদিনের ম্যাচে ভারতের বিরুদ্ধে অসাধারণ খেলেছিলেন তিনি।

আজও সেই ফর্ম রেখেছিলেন কনওয়ে। তবে চ্যাপম্যান, ফিলিপস বড় রান করতে না পারলেও শেষ দিকে ডারেল মিচেল (৫৯) করে ব্ল্যাক ক্যাপ্সদের সম্মানজনক স্কোর লাইনে নিয়ে যান। ভারতের বোলারদের মধ্যে ওয়াশিংটন দুটি, কুলদীপ, মাভী, অর্শদ্বীপ একটি করে উইকেট পান। তবে আর্শ আজ পুরোপুরি ফ্লপ। আবার নো বল করলেন।

উমরান মালিককে দেওয়া হল মাত্র একটি ওভার। তিনি দিলেন ১৬ রান। হার্দিক নিজে বল হাতে দিলেন ৩৩। রান তাড়া করতে নেমে ভারতের শুরুটা মোটেই ভাল হয়নি। ঈশান (৪), রাহুল ত্রিপাঠী (০), গিল (৭) ডাহা ফেল। ১৫ রানে ৩ উইকেট চলে গিয়েছিল ভারতের। সেই জায়গা থেকে হার্দিক পান্ডিয়া এবং সূর্য কুমার যাদব মিলে পাল্টা লড়াই করলেন।

নিউজিল্যান্ড জার্সিতে অসাধারণ বলছিলেন স্যান্টনার। তাকে সাবধানে খেলছিলেন ভারতীয় ব্যাটসম্যানরা। অবশেষ ইশ সোধির বলে ফিরে গেলেন সূর্য (৪৭)। লং অনে ধরা পড়লেন তিনি। পরের ওভারে আউট হার্দিক (২১)। ব্রেসওয়েলের বলে কট অ্যান্ড বোল্ড হলেন তিনি। দীপক হুদা এবং ওয়াশিংটন সুন্দর কতটা কি করতে পারেন দেখার ছিল। ১০০ ওঠার আগেই ৫ উইকেট চলে গিয়েছিল ভারতের। আজ পিচ থেকে অনেকটা সাহায্য পাচ্ছিলেন স্পিনাররা।

কিন্তু এরপর দীপক (১০) বেশি কিছু করতে পারেননি। আউট হয়ে গেলেন মাভিও। প্রথম ম্যাচটা জিতেই সিরিজ শুরু করল নিউজিল্যান্ড। বুঝিয়ে দিল একদিনের মত তাদের টি-টোয়েন্টিতে উড়িয়ে দেওয়া সহজ হবে না ভারতের পক্ষে। আসলে আজ ভারতের ব্যাটিংয়ের শুরু ভাল না হওয়ার কারণেই প্রথম থেকেই ব্যাকফুটে ছিল নীল জার্সিধারীরা। অন্তত হার্দিক আর একটু থাকতে পারলে ম্যাচের ভাগ্য অন্যরকম হতেই পারত।

তবে ওয়াশিংটন একটা শেষ চেষ্টা করেছিলেন। পাল্টা আক্রমণ করে বেশ কিছু শট খেললেন তিনি। কিন্তু সেটা ভারতকে জয় এনে দেওয়ার ক্ষেত্রে যথেষ্ট ছিল না। নিজের হাফ সেঞ্চুরি পূর্ণ করলেন ওয়াশিংটন।
Published by:Rohan Chowdhury
First published:

Tags: IND vs NZ, Ranchi, T20