• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Neeraj Chopra target : নতুন বছরে দেশের জন্য জোড়া সোনার লক্ষ্যে প্রস্তুত নীরজ চোপড়া

Neeraj Chopra target : নতুন বছরে দেশের জন্য জোড়া সোনার লক্ষ্যে প্রস্তুত নীরজ চোপড়া

আমেরিকায় নিঃশব্দে ট্রেনিং করছেন নীরজ চোপড়া

আমেরিকায় নিঃশব্দে ট্রেনিং করছেন নীরজ চোপড়া

Neeraj Chopra says main target is to win gold medals for India Asian Games. ৯০ মিটারের বেশি জ্যাভেলিন নিক্ষেপ করাই এখন আমার লক্ষ্য। অবশ্য তার জন্য আমি মোটেও চাপে নেই। টোকিও গেমসে ৮৭.৫৮ মিটার ছুড়ে সোনা জিতেছিলেন নীরজ চোপড়া।

  • Share this:

    #ক্যালিফোর্নিয়া: এত কম বয়সে ভারতীয় খেলাধুলার মানচিত্রে ইতিমধ্যেই নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তিনি। ছিনিয়ে নিয়েছেন সেরার আসন। তিনি যা করে দেখিয়েছেন, সেটা গত ১০০ বছরে ভারতের ইতিহাসে কেউ করে দেখাতে পারেনি। ট্র্যাক এন্ড ফিল্ড প্রতিযোগিতায় প্রথম ভারতীয় অ্যাথলিট হিসেবে অলিম্পিক সোনা। অসম্ভবকে সম্ভব করেছেন নীরজ চোপড়া।

    আরও পড়ুন - Kaif on KL Rahul : রাহুল দ্রাবিড়ের ছায়া স্পষ্ট কে এল রাহুলের মধ্যে! বলছেন মহম্মদ কাইফ

    টোকিও ওলিম্পিকসের সোনার পদক পকেটে রয়েছে তাঁর। তবু বিশ্বের সেরা জ্যাভেলিন থ্রোয়ারদের তালিকায় নিজেকে রাখতে নারাজ নীরজ চোপড়া। বৃহস্পতিবার এক ভার্চুয়াল মিটে ভারতের তারকা জ্যাভেলিন থ্রোয়ারটি বলেন, ৯০ মিটারের বেশি বর্শা নিক্ষেপ করতে পারলে, তবেই বুঝব একটা উচ্চতায় পৌঁছেছি। পদক আমার কাছে মুখ্য নয়, দূরত্বটাই আসল।

    আরও পড়ুন - SRK on Dhoni: ধোনিকে কেকেআরে নেওয়ার জন্য পাজামা বিক্রি করতেও প্রস্তুত ছিলেন শাহরুখ !

    ৯০ মিটারের বেশি জ্যাভেলিন নিক্ষেপ করাই এখন আমার লক্ষ্য। অবশ্য তার জন্য আমি মোটেও চাপে নেই। টোকিও গেমসে ৮৭.৫৮ মিটার ছুড়ে সোনা জিতেছিলেন নীরজ চোপড়া। তাঁর ব্যক্তিগত সেরা ৮৮.০৭ মিটার। ২৪ বছর বয়সি ক্রীড়াবিদটি বলেন, আরও দু’মিটার ব্যবধান বাড়াতে হবে। কাজটা অসম্ভব নয়। টেকনিকে বিশেষ পরিবর্তন করতে হবে না। এ ব্যাপারে যতটুকু উন্নতি করার দরকার, করে ফেলেছি।

    তবে এক্সপ্লোসিভ স্ট্রেংথ, কোর স্ট্রেংথ ও স্পিডে আরও উন্নতির অবকাশ রয়েছে। নীরজ এখন আমেরিকার চুলা ভিস্তাতে ট্রেনিং করছেন। দুই প্রতিদ্বন্দ্বীকে সামনে রেখে এগিয়ে যেতে চান তিনি। প্রথমজন গ্রেনাডার অ্যান্ডারসন পিটার্স। দ্বিতীয়জন জোহানেস ভেটের। দু’জনেই এখন অহরহ ৯০ মিটার ছুড়ছেন। তাঁর কথায়, ২০২২ সালে একাধিক আন্তর্জাতিক প্রতিযোগিতা রয়েছে।

    এর মধ্যে কমনওয়েলথ, এশিয়ান গেমস, বিশ্ব চ্যাম্পিয়নশিপ ও ডায়মন্ড লিগে সেরা পারফরম্যান্স করতে মুখিয়ে রয়েছেন তিনি। টোকিও ওলিম্পিকস এখন তাঁর কাছে অতীত। নীরজের কথায়, টোকিও গেমসের পর ১২-১৩ কেজি ওজন বেড়ে গিয়েছিল। সংবর্ধনার জোয়ারে ভেসে গিয়েছিলাম। নিজের দিকে আর নজর দেওয়া হয়নি। এখন সব ভুলে ট্রেনিংয়ে ডুবে রয়েছি।

    যত বেশি সম্ভব আন্তর্জাতিক মিটে অংশ নিতে চাই। তাহলে বুঝতে পারব আমি ঠিক কোন জায়গায় রয়েছি। ফিটনেস ধীরে ধীরে ফিরে পাচ্ছি। টোকিও মন থেকে মুছে ফেলেছি। ভারতকে অন্তত দুটো স্বর্ণপদক এনে দেওয়া আমার পরবর্তী লক্ষ্য।

    কোটি কোটি টাকার মালিক হরিয়ানার এই ছেলে। বিজ্ঞাপন দুনিয়ায় মোটা অংকের প্রস্তাব আসছে সব সময়। কিন্তু নিজেকে কতটা সামলাতে হবে জানেন তিনি। গার্লফ্রেন্ড, বলিউডের একাধিক সুন্দরী - অনেক হাতছানি সামনে আছে। কিন্তু সেসব দিকে নজর ঘোরাতে রাজি নন ভারতের সোনার ছেলে।

    Published by:Rohan Chowdhury
    First published: