Home /News /sports /
KKR, Mohammad Nabi : কেকেআরকে তৃতীয়বার আইপিএল চ্যাম্পিয়ন করাই একমাত্র লক্ষ্য 'প্রফেসর' নবির

KKR, Mohammad Nabi : কেকেআরকে তৃতীয়বার আইপিএল চ্যাম্পিয়ন করাই একমাত্র লক্ষ্য 'প্রফেসর' নবির

কেকেআর অনুশীলনে মহম্মদ নবি

কেকেআর অনুশীলনে মহম্মদ নবি

Mohammad Nabi of Afghanistan ready to give his best for KKR in IPL 2022. কেকেআরকে তৃতীয়বার আইপিএল চ্যাম্পিয়ন করাই একমাত্র লক্ষ্য 'প্রফেসর ' নবির

  • Share this:

    #মুম্বই: সানরাইজার্স হায়দারাবাদ থেকে কলকাতা নাইটরাইডার্সে এসেছেন বর্তমান আফগানিস্তান টি -২০ দলের অধিনায়ক মহম্মদ নবি। নিজের দেশের পাশাপাশি সানরাইজার্সের হয়ে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন, গুরুত্বপূর্ণ সময়ে বিপক্ষ দলের উইকেট নিয়েছেন নবি। নবিই কেকেআরের প্রথম আফগান ক্রিকেটার। ব্যাট , বলের পাশাপাশি জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা ' প্রফেসর' নবির প্রতি আকৃষ্ট করে কেকেআর টিম ম্যানেজমেন্টকে।

    আরও পড়ুন - Shane Warne punishes Jadeja : জাদেজা এবং ইউসুফকে কঠিন শাস্তি দিয়েছিলেন শেন ওয়ার্ন, রহস্য ফাঁস আকমলের

    তার অধ্যাপকসুলভ অধিনায়কত্বের ধরণ ও আচরনের কারণেই আফগান ক্রিকেটাররা তাকে ' প্রফেসর' বলে থাকেন। টি-২০ ক্রিকেটে নতুন রেকর্ডের সামনে দাঁড়িয়ে প্রফেসর নবি। আর চার রান করলেই টি-২০ ক্রিকেটে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন নবি। শুধু তাই নয় আর চার রান করলে তিনি টি-২০ তে প্রথম সারির অলরাউন্ডারদের তালিকায় চলে যাবেন যারা ব্যাট হাতে ৫ হাজার রানের পাশাপাশি বল হাতে ৩০০ উইকেট নিয়েছেন।

    নবি এখনো পর্যন্ত সব ধরনের টি-২০ ক্রিকেটে ৩০২ উইকেট নিয়েছেন। শনিবার পঞ্চদশ আইপিএলের প্রথম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলতে নামছে গতবারের রানার্স কেকেআর। প্রথম একাদশে সুযোগ পেলে প্রথম ম্যাচেই এই মাইলফলক স্পর্শ করতে পারেন নবি। এখনো পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের তিন ক্রিকেটার কাইরন পোলার্ড, ডোয়েন ব্রাভো, আন্দ্রে রাসেল ও বাংলাদেশের সাকিব আল হাসান টি -২০ ক্রিকেটে ৫০০০ এর উপর রান ও ৩০০ এর বেশি উইকেট নিয়েছেন।

    কাইরন পোলার্ড ১১ হাজার ৪২৭ রানের পাশাপাশি ৩০৪ উইকেট নিয়েছেন, ডোয়েন ব্রাভো করেছেন ৬ হাজার ৭৪৭ রান ও নিয়েছেন ৫৭১ উইকেট। আন্দ্রে রাসেল করেছেন ৬ হাজার ৫৭৪ রান,নিয়েছেন ৩৫৪ উইকেট। বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান করেছেন ৫ হাজার ৮৭২ রান, নিয়েছেন ৪১৬। আইপিএলে এখনো পর্যন্ত ১৭ টি ম্যাচ খেলেছেন নবি।

    নিয়েছেন ১৩ উইকেট। দেড়শোর উপর স্ট্রাইক রেটে ব্যাট হাতে করেছেন ১৮০ রান। নবি ইতিমধ্যেই জানিয়েছেন, কেকেআরে তিনি তার সেরাটা দেবেন। কেকেআরকে তৃতীয়বারের জন্য আইপিএল চ্যাম্পিয়ন করাই তার লক্ষ্য বলে নবি জানিয়েছেন। সিনিয়র ক্রিকেটার হিসেবে কেকেআর জার্সিতে নিজেকে উজাড় করে দিতে চান আফগান তারকা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, Kkr

    পরবর্তী খবর