Home /News /sports /
Mithali Raj, Women World Cup : পাকিস্তানকে হারালেও টপ অর্ডার নিয়ে চিন্তায় ভারত অধিনায়ক মিতালি রাজ

Mithali Raj, Women World Cup : পাকিস্তানকে হারালেও টপ অর্ডার নিয়ে চিন্তায় ভারত অধিনায়ক মিতালি রাজ

মিতালি এবং হরমনপ্রীতের রান না পাওয়া চিন্তায় রাখবে ভারতকে

মিতালি এবং হরমনপ্রীতের রান না পাওয়া চিন্তায় রাখবে ভারতকে

Mithali Raj says lots of areas needed to be improved after winning against Pakistan. প্রচুর ফাঁকফোকর রয়েছে দলে, জিতেও সাবধানে মিতালি

  • Share this:

    #ক্রাইস্টচার্চ: পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ জিতে আনন্দ হবে সেটাই স্বাভাবিক। ভারতের মহিলা ক্রিকেট দল খুব খুশি চিরপ্রতিদ্বন্দ্বী দেশকে সম্মানের লড়াইয়ে হারাতে পেরে। কিন্তু ১০৭ রানে জিতলেও, ভারতের পারফরম্যান্সে প্রচুর খামতি লক্ষ্য করা যাচ্ছে। স্বয়ং মিতালি রাজ খুশি নয় ভারতের টপ অর্ডারের ব্যাটিং পারফরম্যান্সে।

    আরও পড়ুন - IPL Orange cap : আইপিএলের ইতিহাসের অরেঞ্জ ক্যাপের মালিকদের একবার দেখে নেওয়া যাক!

    মিতালি জানিয়েছেন টপ অর্ডারকে আরও দায়িত্ব নিতে হবে। শেফালি ভার্মা, হরমনপ্রীত এবং তিনি নিজে সম্পূর্ণ ব্যর্থ। পূজা, স্নেহা এবং স্মৃতি লড়াই করতে না পারলে কি হত বলা মুশকিল। মিতালি নিজে ৩৬ বল খেলে ৯ রান করেন। তাই এই জায়গায় দ্রুত উন্নতি প্রয়োজন। মাঝে তিনটা দিন সময়। তারপর বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ ভারতের মেয়েদের।

    আরও পড়ুন - Bengal Ranji Trophy: রঞ্জিতে বাংলার জয়ের হ্যাটট্রিক! চন্ডিগড়কে হারিয়ে নক আউটে ঈশ্বরণ ব্রিগেড

    প্রতিপক্ষ হিসেবে কয়েকদিন আগেই যারা দ্বিপাক্ষিক সিরিজে ভারতের বিরুদ্ধে ১-৪ জিতেছিল। তাই কোচ রমেশ পাওয়ারকে আরও পরিশ্রম করতে হবে এই দলকে নিয়ে। পাকিস্তানের বিরুদ্ধে রবিবার মাঠে নামার সঙ্গেই বিশ্বরেকর্ড গড়লেন ভারতের মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজ। বিশ্বের প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে ছ’টি বিশ্বকাপ খেলার নজির গড়লেন তিনি। ছুঁয়ে ফেললেন সচিন তেন্ডুলকরকেও।

    ২০০০ সালে প্রথম বিশ্বকাপ খেলেন মিতালি। তার পর একে একে ২০০৫, ২০০৯, ২০১৩, ২০১৭ এবং ২০২২ বিশ্বকাপেও দেশের প্রতিনিধিত্ব করলেন বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা মহিলা ব্যাটার। টানা ছ’টি বিশ্বকাপে ভারতের জার্সি গায়ে মাঠে নামলেন তিনি। এমন কৃতিত্ব এখনও পর্যন্ত বিশ্বের আর কোনও মহিলা ক্রিকেটারের নেই।

    পাঁচটি করে বিশ্বকাপ খেলার নজির রয়েছে নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ডেবি হকলে এবং ইংল্যান্ডের শার্লট এডওয়ার্ডসের। তাঁদের ছাপিয়ে গেলেন ভারতের মিতালি। মিতালি বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে ছ’টি বিশ্বকাপ খেলার কৃতিত্ব অর্জন করলেন। ভারতীয় মহিলা দলের অধিনায়কের আগের দু’জন হলেন সচিন এবং পাকিস্তানের প্রাক্তন তারকা জাভেদ মিয়াঁদাদ।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Indian Women Cricket Team, Mithali Raj

    পরবর্তী খবর