Home /News /sports /
Bengal Ranji Trophy: রঞ্জিতে বাংলার জয়ের হ্যাটট্রিক! চন্ডিগড়কে হারিয়ে নক আউটে ঈশ্বরণ ব্রিগেড

Bengal Ranji Trophy: রঞ্জিতে বাংলার জয়ের হ্যাটট্রিক! চন্ডিগড়কে হারিয়ে নক আউটে ঈশ্বরণ ব্রিগেড

কটকে জয়ের পর বাংলা দল

কটকে জয়ের পর বাংলা দল

Bengal beat Chandigarh and completes hat trick qualifies for knockout in Ranji. দুরন্ত টিম গেমে চন্ডিগড়কে হারিয়ে রঞ্জির নক আউটে বাংলা

  • Share this:

    বাংলা জয়ী ১৫২ রানে

    কটক: জয় হ্যাটট্রিক হবে আশা ছিল। কিন্তু অনিশ্চয়তার খেলা ক্রিকেটে কিছু বলা যায় না। তবে বাংলা দল হ্যাটট্রিক করল। প্রতিটা ইঞ্চিতে লড়াই করল। রঞ্জি ট্রফির নক আউট পর্বে পৌঁছে গেল বাংলা। রবিবার চণ্ডীগড়কে ১৫২ রানে হারিয়ে দিল তারা। চণ্ডীগড় শেষ হয়ে গেল ২৬০ রানে। তিন উইকেট নিলেন ঈশান পোড়েল। শতরান করে ম্যাচের সেরা হলেন অভিমন্যু ঈশ্বরণ। ম্যাচ শেষে বাংলার কোচ অরুণ লাল বলেন, দুর্দান্ত জয়।

    আরও পড়ুন - Ashwin breaks Kapil Dev record : কপিল দেবের রেকর্ড ভেঙে অশ্বিন এখন ভারতের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী

    এই ম্যাচ না জিতলেও আমরা নক আউটে পৌঁছে যেতে পারতাম, কিন্তু দলের ছেলেরা লড়ে শেষ ম্যাচেও জয় তুলে নিল। প্রথম ইনিংসে ৪৩৭ রান করে বাংলা। সেই রান তাড়া করতে নেমে ২০৬ রানে শেষ হয়ে যায় চণ্ডীগড়ের প্রথম ইনিংস। দ্বিতীয় ইনিংসে ১৮১ রান তুলে ডিক্লেয়ার করে দেয় বাংলা। চণ্ডীগড়ের সামনে ৪১৩ রানের লক্ষ্য রেখেছিল তারা। কিন্তু ২৬০ রানেই অল আউট চণ্ডীগড়। এবারের রঞ্জিতে এলিট গ্রুপ বি-তে ছিল বাংলা।

    প্রথম ম্যাচে বরোদাকে ২৪৯ রান তাড়া করে হারায় বাংলা। সেই রেকর্ড জয়ের পর হায়দরাবাদের বিরুদ্ধেও জয় তুলে নেন অভিমন্যুরা। প্রথম দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে নক আউটে যাওয়া প্রায় পাকা করে ফেলেছিল বাংলা। শেষ ম্যাচ জিতে গ্রুপ শীর্ষে থেকে ১৮ পয়েন্ট নিয়ে নক আউটে চলে গেল তারা।

    রঞ্জির গ্রুপ পর্ব শেষ। নক আউট পর্ব খেলা হবে আইপিএল-এর পর। রবিবার সরকারি ভাবে আইপিএল-এর সূচি ঘোষণা করে দিয়েছে বোর্ড। ঈশান পোড়েলদের নজর এ বার সেই দিকেই। নক আউটের পর ফের লাল বলের খেলায় ফিরবে বাংলা দল। প্রথম ইনিংসে বিপক্ষের ব্যাটিংয়ে ভাঙন ধরান নীলকণ্ঠ দাস। তিনি ৪৭ রানে ৩ উইকেট নেন।

    শায়ন শেখর মন্ডল ১০ রানে ২টি উইকেট নিয়েছিলেন। অনূর্ধ্ব উনিশ বিশ্বকাপের দুরন্ত পারফর্ম করা বাঁহাতি পেসার রবি কুমার থাকলেও তাকে প্রথম দলে খেলানো হয়নি। শাহবাজ একটি উইকেট পেলেও ইকোনমিকল বোলিং করেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Bengal Cricket Team, Ranji Trophy

    পরবর্তী খবর