Home /News /sports /

Milkha Singh Death: পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় চিরবিদায়! চোখের জল আর গান স্যালুটে মিলখা সিং-এর শেষকৃত্য...

Milkha Singh Death: পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় চিরবিদায়! চোখের জল আর গান স্যালুটে মিলখা সিং-এর শেষকৃত্য...

পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় চিরবিদায়

পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় চিরবিদায়

পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হল কিংবদন্তি মিলখা সিং (Milkha Singh) -কে। তাঁর পরিবারের লোকজন ছাড়াও ছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। ফ্লাইং শিখের (The Flying Sikh) দৌড় শুক্রবার গভীর রাতেই থেমে গিয়েছিল। আর শনিবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হল।

আরও পড়ুন...
  • Share this:

    #চণ্ডিগড় : শনিবার বিকেলে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হল কিংবদন্তি মিলখা সিং (Milkha Singh) -কে। তাঁর পরিবারের লোকজন ছাড়াও ছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। ফ্লাইং শিখের (The Flying Sikh) দৌড় শুক্রবার গভীর রাতেই থেমে গিয়েছিল। আর শনিবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হল। সকলকে চোখের জলে ভাসিয়ে না ফেরার দেশে চলে গেলেন মিলখা সিং। গত রবিবারই করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছিলেন মিলখা সিংয়ের স্ত্রী নির্মল কাউর। সপ্তাহ ঘোরার আগেই প্রয়াত হন মিলখা।

    প্রায় ৩০ দিন ধরে কোভিডের সঙ্গে লড়াই করার পর শুক্রবার রাতে প্রয়াত হন মিলখা। ভারতীয় ক্রীড়ামহলে ‘উড়ন্ত শিখ’ নামেই পরিচিত ছিলেন এই দৌড়বীর। ভারতের অন্যতম সেরা ক্রীড়াবিদের মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে আসে ভারতীয় ক্রীড়ামহলে। তাই শেষকৃত্যের অনুষ্ঠানে কোনও খুঁত রাখতে চাননি কেউই। ছেলে জীব মিলখাই শেষকৃত্য সম্পন্ন করেন। অনুষ্ঠানের জন্য প্রচুর পুলিশ নিয়োগ করা হয়েছিল। মিলখাকে গান স্যালুটের সঙ্গে জানানো হল শেষ বিদায়।

    অনুষ্ঠানে হাজির ছিলেন পঞ্জাবের রাজ্যপাল ভি পি সিংহ বাদনোর, পঞ্জাবের অর্থমন্ত্রী মনপ্রীত সিংহ বাদল, হরিয়ানা ক্রীড়ামন্ত্রী সন্দীপ সিংহ। যে হাসপাতালে মিলখা ছিলেন, সেই পিজিআইএমইআর-এর ডিরেক্টর চিকিৎসক জগৎ রামও হাজির ছিলেন। এ ছাড়াও উপস্থিত ছিলেন পঞ্জাবের অর্থমন্ত্রী মনপ্রীত সিং বাদল, হরিয়ানা ক্রীড়ামন্ত্রী সন্দীপ সিং। তাঁর শেষকৃত্যে অনুরাগীদের ভিড় সামলাতে প্রচুর পুলিশ নিয়োগ করা হয়েছিল। সেক্টর ২৫'র যে স্থানে শেষকৃত্য সম্পন্ন হয়, সেই স্থানকে নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলা হয়েছে।

    কিংবদন্তির প্রয়াণে এক দিন শোকদিবস পালন করা হবে পঞ্জাবে। ওই দিন ছুটিও ঘোষণা করা হয়েছে পঞ্জাব সরকারের পক্ষ থেকে। পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং আগেই মিলখা সিং-কে শ্রদ্ধা জানিয়েছিলেন। তিনি ইতিমধ্যেই ঘোষণা করেছেন, পাতিয়ালার স্পোর্টস ইউনিভার্সিটিতে একটি চেয়ার মিলখা সিংয়ের নামে সংরক্ষণ করা হবে।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Chandigarh, Milkha Singh demise, The flying sikh

    পরবর্তী খবর