• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Manchester United In Ipl: আইপিএলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড! রোনাল্ডোর দল কি এবার ক্রিকেটে?

Manchester United In Ipl: আইপিএলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড! রোনাল্ডোর দল কি এবার ক্রিকেটে?

Manchester United In Ipl: ম্যাঞ্চেস্টার ইউনাইটেড-এর নজর এবার আইপিএলে!

Manchester United In Ipl: ম্যাঞ্চেস্টার ইউনাইটেড-এর নজর এবার আইপিএলে!

Manchester United In Ipl: ম্যাঞ্চেস্টার ইউনাইটেড-এর নজর এবার আইপিএলে!

  • Share this:

    #মুম্বই: ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। নামটার সঙ্গে ফুটবল জড়িয়ে ওতপ্রোতভাবে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড-এর সঙ্গে দূর-দূরান্ত পর্যন্ত ক্রিকেটের তেমন কোনও সম্পর্ক নেই। তবে যেটা ছিল না, তা ভবিষ্যতে হবে না, তার কী মানে! এবার ক্রিকেটে নাম লেখাতে আগ্রহ প্রকাশ করল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। তাও আবার আইপিএলে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড-এর মালিকপক্ষ গ্লেজার্স পরিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দল কেনার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে।

    জানা গিয়েছে, আইপিএলের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) ‘ইনভিটেশন টু টেন্ডার’গ্রহণ করেছে গ্লেজার্স পরিবার। ২০২২ সাল থেকে আইপিএল ১০ দলের হবে। অর্থাত্ নতুন করে দুটি দল অংশ নেবে ক্রোড়পতি লিগে। নতুন দুটি দলের মালিকানা খুঁজতেই টেন্ডার আহ্বান করেছি বিসিসিআই। একটি বেসরকারি ইক্যুইটি কোম্পানির মাধ্যমে আইপিএলে দল কেনার জন্য নথি কিনেছে গ্লেজার্স পরিবার। নতুন দলের জন্য বিড ২০ অক্টোবর পর্যন্ত কেনা যাবে। ২৫ অক্টোবর বিসিসিআই আইপিএলে নতুন দুটি দলের নাম ঘোষণা করবে।

    আরও পড়ুন- বিশ্বকাপ জয়ের ব্যাপারে ভারত ফেভারিট, জানিয়ে দিলেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ

    ২০০৫ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের সিংহভাগ শেয়ার কিনেছিল আমেরিকার গ্লেজার্স পরিবার। তার পর থেকে বিশ্বের অন্যতম জনপ্রিয় ক্লাবের মালিকানা পায় এই মার্কিন পরিবার। ক্লাব পরিচালনার যাবতীয় দায়িত্ব তাদেরই। আইপিএলে নতুন দলের মালিকানা পাওয়ার নিয়ম ছিল, বিড-এর নথি কেনা ব্যক্তির ২৫০০ কোটি টাকার বেশি সম্পত্তি থাকতে হবে। অথবা কোনও কোম্পানির ক্ষেত্রে বছরে অন্তত ৩০০০ কোটি টাকার টার্নওভার থাকতে হবে।

    ইতিমধ্যে আদানি গ্রুপ, টরেন্ট ফার্মা, অরবিন্দ ফার্মা, আরপি-সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ, হিন্দুস্তান টাইমস মিডিয়া, জিন্দাল স্টিল, রনি স্ক্রুওয়ালা ও তিনজন প্রাইভেট ইক্যুইটি প্লেয়ার আইপিএলে নতুন দল কেনার দৌড়ে রয়েছেন। তবে টেন্ডারের নথিপত্র কিনেছে মানেই গ্লেজার্স পরিবার আইপিএলের দল কিনবে, ব্যাপারটা কিন্তু তা নয়। তবে এটা বোঝা যাচ্ছে, গ্লেজার্স পরিবার আইপিএলে বিনিয়োগ করতে আগ্রহী।

    Published by:Suman Majumder
    First published: