Home /News /sports /
Dhoni Jersey no 7 : কুসংস্কার মানতে রাজি নন! তবে কেন ৭ নম্বর জার্সি পড়েন ধোনি ? জানলে অবাক হবেন

Dhoni Jersey no 7 : কুসংস্কার মানতে রাজি নন! তবে কেন ৭ নম্বর জার্সি পড়েন ধোনি ? জানলে অবাক হবেন

বিখ্যাত ৭ নম্বর জার্সি পড়েই টিম ইন্ডিয়ার হয়ে খেলতেন ধোনি

বিখ্যাত ৭ নম্বর জার্সি পড়েই টিম ইন্ডিয়ার হয়ে খেলতেন ধোনি

Mahendra Singh Dhoni reveals the actual reason behind choosing Jersey no 7. কুসংস্কার মানতে রাজি নন! তবে কেন ৭ নম্বর জার্সি পড়েন ধোনি ?

  • Share this:

    #চেন্নাই: তিনি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো অথবা ডেভিড বেকহাম নন। কিন্তু ক্রিকেটের জগতে তাদের থেকে কম নয় তার জনপ্রিয়তা। ফুটবলে সাধারণত উইঙ্গারদের দেওয়া হয় এই জার্সি। ক্রিকেটে অবশ্য সেরকম কোনো নিয়ম নেই। যখন থেকে দেশের হয়ে খেলতেন, তখন থেকেই তাঁর জার্সি নম্বর ৭। আইপিএলেও তা বজায় রয়েছে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতোই মহেন্দ্র সিংহ ধোনির জীবনের সঙ্গেই জুড়ে গিয়েছে সাত সংখ্যাটি।

    আরও পড়ুন - KKR, IPL 2022: রাহানে এবং রানা কেকেআর ব্যাটিংয়ের মেরুদন্ড, সাফ বার্তা কোচ ব্রেন্ডন ম্যাকালামের

    কিন্তু কেন সাত নম্বর জার্সি পরেন ধোনি? চেন্নাই সুপার কিংসের মালিক ইন্ডিয়া সিমেন্টস প্রকাশিত একটি ভিডিয়োয় সেই রহস্য ফাঁস করেছেন ধোনি। বলেছেন, অনেকেই আগে ভাবত যে সাত আমার পয়া সংখ্যা। কিন্তু এই সংখ্যাটা বেছে নিয়েছি একটা সাধারণ কারণের জন্যে। আমার জন্ম ৭ জুলাই। তাই এটি সপ্তম মাসের সপ্তম দিন। এটাই আসল কারণ। ধোনি আরও বলেন, কোনটা ভাল সংখ্যা সেই বিষয়ে আলোচনা না করে আমি ঠিক করেছিলাম নিজের জন্মদিনকেই ব্যবহার করব।

    আরও পড়ুন - Russell Domingo on Shakib : সাকিবের অল রাউন্ড দক্ষতা পার্থক্য গড়ে দেবে দক্ষিণ আফ্রিকায়, আশাবাদী ডমিঙ্গো

    তার পর থেকে যত বারই আমাকে এ ব্যাপারে কেউ জিজ্ঞাসা করেছে, আমি কিছু না কিছু যোগ করেছি। ’৮১ সালে জন্ম আমার। ৮ থেকে ১ বাদ দিলেও সাত হচ্ছে। সেটাও বলি। অনেকেই আমাকে বলেছেন ৭ নাকি নিরপেক্ষ সংখ্যা। অর্থাৎ, এটা আমার জন্যে কাজ না করলেও কখনও বিপক্ষে যাবে না। ধোনি জানালেন, সংখ্যা নিয়ে কোনও কুসংস্কার নেই তাঁর।

    তবে এই সংখ্যা তাঁর হৃদয়ের খুবই কাছাকাছি। তাই এত বছর ধরে জার্সির পিছনে এই সংখ্যা পরে এসেছেন। ধোনি এবারের আইপিএলে ব্যাট হাতে নামবেন, গ্লাভস হাতে উইকেটকিপিং করবেন। অনেকে ফিটনেস নিয়ে কথা বলেছে। তবে নিন্দুকদের জবাব দেওয়া ছেড়েই দিয়েছেন মাহি। ২০২০ সালে আইপিএলে ভরাডুবির পর গত বছর চেন্নাই সুপার কিংসকে চ্যাম্পিয়ন করে ধোনি বুঝিয়ে দিয়েছেন তিনি কিছুই হারাননি।
    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, M.S Dhoni

    পরবর্তী খবর