• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Mahendra Singh Dhoni : নেটে তিনি থ্রোডাউন স্পেশালিস্ট, পাকিস্তান ম্যাচের জন্য বিরাটদের তৈরি করছেন মেন্টর মাহি

Mahendra Singh Dhoni : নেটে তিনি থ্রোডাউন স্পেশালিস্ট, পাকিস্তান ম্যাচের জন্য বিরাটদের তৈরি করছেন মেন্টর মাহি

নয়া দায়িত্ব নিয়েই কাজ শুরু করে দিয়েছেন মাহি

নয়া দায়িত্ব নিয়েই কাজ শুরু করে দিয়েছেন মাহি

তিনি এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) ভারতের মেন্টর। নয়া দায়িত্ব নিয়েই কাজ শুরু করে দিয়েছেন মাহি (Mahendra Singh Dhoni)

  • Share this:

নয়াদিল্লি : তিনি সব সময় স্পেশাল। তাঁর উপস্থিতি যেন পাল্টে দিয়েছে দলের বডি ল্যাঙ্গুয়েজ। আসলে তাঁর হাত ধরেই তো প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন ভারত। আর সেই তিনি এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) ভারতের মেন্টর। নয়া দায়িত্ব নিয়েই কাজ শুরু করে দিয়েছেন মাহি (Mahendra Singh Dhoni)।

নয়া দায়িত্বে নয়া রূপে মহেন্দ্র সিং ধোনি। মেন্টর ধোনি রীতিমতো হাতে-কলমে ভারতীয় ক্রিকেটারদের ভুলত্রুটি শুধরে দিচ্ছেন। জুনিয়র ক্রিকেটারদের সঙ্গে একান্ত সময় কাটাচ্ছেন। অধিনায়ক বিরাটের সঙ্গে প্রতিমুহূর্তে করছেন আলোচনা। এক মুহূর্ত সময় নষ্ট নেই ধোনির ক্লাসে। মেন্টর হিসেবে বসে শুধু বক্তব্য পেশ নয়, রীতিমতো কোচিং স্টাফদের মত হাতেকলমে কাজ করছেন মহেন্দ্র সিং ধোনি। নতুন ভূমিকায় মাহি যেন প্রকৃত টিমম্যান।

শুক্রবার সেই মেন্টর ধোনির নতুন রূপ দেখা গেল। ভারত-পাকিস্তান মহারণের আগে বিরাটদের অনুশীলনী থ্রোডাউন স্পেশালিস্ট হিসেবে ধরা দিলেন মহেন্দ্র সিং ধোনি। ক্রিকেটারদের তৈরি করতে নিজেই ঘন্টাখানেক ধরে থ্রোডাউন দিলেন মাহি। দলে নিয়মিত থ্রোডাউন স্পেশালিস্ট থাকা সত্ত্বেও পাকিস্তান ম্যাচের আগে সেই ভূমিকায় দেখা গেল বিশ্বকাপ জয়ী অধিনায়ককে।

আরও পড়ুন : শনিবার টি টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে মখোমুখি অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা

আইপিএলে চেন্নাইকে চতুর্থবার চ্যাম্পিয়ন করানোর পর ভারতীয় দলের মেন্টর হিসেবে কাজ শুরু করেছেন ধোনি। বিসিসিআইয়ের ডাকে বিনা পারিশ্রমিকে এই নয়া দায়িত্ব নিয়েছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক। প্রথম থেকেই ধোনিকে দেখা গিয়েছে কোচ রবি শাস্ত্রী এবং কোচিং স্টাফদের সঙ্গে পরামর্শ করে দলের পরিস্থিতি বুঝে নেওয়ার জন্য কাজ করছেন। ঋষভ পন্থ, ঈশান কিসনকে প্রতিমুহূর্তে উইকেটের পেছনে কিভাবে কিপিং করতে হবে সেই নিয়ে পরামর্শ দিচ্ছেন হাতেকলমে। ব্যাটিং নিয়ে কিভাবে মনঃসংযোগ করা উচিত বিশ্বকাপের মতো টুর্নামেন্টে, সেই নিয়ে কথা বলছেন অফ ফর্মে থাকা ক্রিকেটারদের সঙ্গে। আসলে যেখানেই সামান্য সমস্যা দেখছেন সেখানেই আলোচনা করে চলেছেন প্রত্যেকের সঙ্গে প্রতিমুহূর্তে।

আরও পড়ুন : ফেলে দেওয়া জিনিস দিয়ে তৈরি বিশ্বকাপ! চমক সোদপুরের ছাত্রের

ইতিমধ্যে অনুশীলন ম্যাচে আইপিএলে অফ ফর্মে থাকা ঈশান কিসন নিজের ফর্ম ফিরে পেয়েছেন। আইপিএলে অফ ফর্মে থাকা সূর্য কুমার যাদবও মাহির পরামর্শে ছন্দে ফিরেছেন। টিম সূত্রে খবর, বোলিং না করে চাপে থাকা হার্দিক পান্ডিয়ার সঙ্গে কথা বলে তাকে মানসিকভাবে চাঙ্গা করার চেষ্টা করছেন ধোনি। অনেকেই বলছেন অধিনায়ক হিসেবে যেভাবে মহেন্দ্র সিং ধোনি দায়িত্ব পালন করতেন মেন্টরের ভূমিকায় আসার পরেও একইভাবে নিজেকে দলের সঙ্গে জড়িয়ে রেখেছেন মাহি। ভারত, পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা ইতিমধ্যেই বলতে শুরু করেছেন চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের ধোনি অবশ্যই ভারতের জন্য পজেটিভ ফ্যাক্টর।

Published by:Arpita Roy Chowdhury
First published: