• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • LAKSHMI RATAN SHUKLA IS RETURNING TO THE FIELD THE FORMER MINISTER OF STATE IS GOING TO BE THE COACH OF THE UNDER 23 BENGAL TEAM SR

Lakshmi Ratan Shukla: মাঠে ফিরছেন লক্ষ্মী, অনূর্ধ্ব ২৩ বাংলা দলের কোচ হতে চলেছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী

সিএবি (CAB) তরফ থেকে এখনো সরকারিভাবে লক্ষ্মীর (Laxmi Ratan Shukla) নাম ঘোষণা না হওয়ায় মুখে কুলুপ এঁটেছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী।

সিএবি (CAB) তরফ থেকে এখনো সরকারিভাবে লক্ষ্মীর (Laxmi Ratan Shukla) নাম ঘোষণা না হওয়ায় মুখে কুলুপ এঁটেছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী।

  • Share this:

ERON ROY BURMAN

#কলকাতা: ঘরে ফিরছেন লক্ষ্মী। সহজ করে বলতে গেলে মাঠে ফিরছেন লক্ষ্মী। ফের ক্রিকেট মাঠে দেখা যাবে লক্ষ্মী ম্যাজিক। আরো একবার ২২ গজে লক্ষ্মীরতন শুক্লার (Lakshmi Ratan Shukla) দাদাগিরি। তবে ক্রিকেটার নন, কোচ হিসেবে আত্মপ্রকাশ হতে চলেছে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা রাজ্যের প্রাক্তন ক্রীড়া প্রতিমন্ত্রীর। বাংলা দলের কোচিং-এ যুক্ত হচ্ছেন লক্ষ্মী। সিনিয়ার নয়, অনূর্ধ্ব ২৩ বাংলা দলের কোচ হিসেবে দেখা যাবে প্রাক্তন অধিনায়ককে। ইতিমধ্যেই লক্ষীকে বাংলার অনূর্ধ্ব ২৩ দলের কোচ হওয়ার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে। সিএবি সূত্রে খবর, প্রাথমিকভাবে সম্মতি জানিয়েছেন লক্ষ্মী। এক কর্তা জানান, "লক্ষ্মীরতন শুক্লার সঙ্গে আমাদের কথাবার্তা হয়েছে। ও আমাদের ঘরের ছেলে। লক্ষ্মীর আগমনে বাংলা ক্রিকেটে উন্নতি হবে।"

লক্ষ্মীরতন শুক্লার ঘনিষ্ঠ মহল সূত্রের খবর, তিনি নিজেও ক্রিকেট মাঠে কাজ করতে চাইছিলেন‌। বিধানসভা ভোটের আগে মন্ত্রীর দায়িত্ব ছেড়ে দেন লক্ষ্মীরতন শুক্লা। রাজধানীতে মোহভঙ্গ হওয়ার কারণেই সেখান থেকে সরে আসেন বাংলার অন্যতম সেরা অলরাউন্ডার। তারপর থেকে হাওড়ার নিজের ক্রিকেট একাডেমিতে খুদে ক্রিকেটারদের সঙ্গে কাজ করছিলেন। এ বার বাংলা দলের কোচিং স্টাফ হিসেবে দেখা যাবে লক্ষীকে। সূত্রের খবর, ইতিমধ্যেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে কথা বলেছেন লক্ষ্মীরতন শুক্লা। প্রথমে লক্ষ্মীরতন শুক্লা সিএবি প্রশাসক হিসেবে কাজ করার ভাবনাা চিন্তা করছিলেন। তবে সিএবির প্রস্তাবের পর এখন নিজের ক্রিকেট ক্যারিয়ারের দ্বিতীয় ইনিংস কোচ হিসেবে শুরু করতে চান লক্ষ্মীরতন শুক্লা। তবে সিএবি তরফ থেকে এখনো সরকারিভাবে লক্ষ্মীর নাম ঘোষণা না হওয়ায় মুখে কুলুপ এঁটেছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী।

তবে লক্ষ্মীরতন শুক্লার ঘনিষ্ঠ মহলের খবর, সিএবির প্রস্তাবে তিনি রাজি আছেন এবং ঘোষণা হওয়ার পর দ্রুত কাজ শুরু করে দেবেন। শুক্রবার রাতে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে বৈঠকে বসেন সিএবি কর্তারা। বর্তমান সিএবি সচিব সৌরভের দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায়, কোষাধক্ষ্য সৌরভের কাকা দেবাশিস গঙ্গোপাধ্যায় সহ বৈঠকে ছিলেন তিনি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া, সহ-সভাপতি নরেশ ওঝা এবং যুগ্ম সচিব দেবব্রত দাস। গভীর রাত পর্যন্ত চলা সেই বৈঠকে চূড়ান্ত করে ফেলা হয় আসন্ন মরসুমে বাংলা ক্রিকেট দলের সমস্ত কোচিং স্টাফদের নাম। সিনিয়র দলের কোচ হিসেবে থাকছেন অরুণলাল। সহকারি কোষের ভূমিকা পালন করবেন সৌরাশিস লাহিড়ী। দলের বোলিং কোচের ভূমিকায় দেখা যাবে শিবশংকর পাল’কে। ভিশন ২০২০ প্রজেক্টে কাজ করা প্রাক্তন স্পিনার উৎপল চট্টোপাধ্যায় থাকছেন। প্রয়োজনে সিনিয়র দলকে সাহায্য করবেন তিনি। ভিশন সহ বাংলার ব্যাটিং পরামর্শদাতা হিসেবে কাজ চালিয়ে যাবেন ভিভিএস। আসছেন না ওয়াসিম জাফর।

অনূর্ধ্ব ১৯ বাংলা দলের কোচ হতে পারেন আরেক প্রাক্তন ভারতীয় ক্রিকেটার দেবাং গান্ধী। অনূর্ধ্ব ১৬ বাংলা দলের কোচের দায়িত্বে থাকছেন প্রণব রায়। ছেলেদের বোলিং কোচ হওয়ায় সিনিয়র মহিলা দলের দায়িত্ব ছাড়ছেন শিব শংকর পাল। ম্যাকোর পরিবর্তে ঝুলনদের কোচ হতে চলেছেন প্রাক্তন মহিলা ক্রিকেটার ঋতুপর্ণা। সহকারী হিসেবে কাজ করবেন চরণজিৎ সিং। বাংলা ক্রিকেট দলের অপারেশন ম্যানেজার হিসেবে কাজ চালিয়ে যাবেন প্রাক্তন ক্রিকেটার জয়দীপ মুখোপাধ্যায়। মঙ্গলবার সিএবি তরফ থেকে সরকারি ঘোষণা হতে পারে।

Published by:Simli Raha
First published: