হোম /খবর /খেলা /
বিশ্বকাপে ভারতের সম্ভাবনা কতটা? কপিলের উত্তর শুনলে পুরো চমকে যাবেন

বিশ্বকাপে ভারতের সম্ভাবনা কতটা? কপিলের উত্তর শুনলে পুরো চমকে যাবেন

হার্দিক পান্ডিয়াকে নিয়ে আশাবাদী কপিল

হার্দিক পান্ডিয়াকে নিয়ে আশাবাদী কপিল

Kapil Dev gives his prediction about India chances of qualifying in last 4 in T20. কপিল দেব জানিয়ে দিয়েছেন, বিশ্বকাপ জেতা দূর অস্ত্, শেষ চারে ভারতের ওঠার সম্ভাবনা ৩০ শতাংশ

  • Last Updated :
  • Share this:

#মুম্বই: হাতে দুই থেকে তিন দিন। তারপরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু হয়ে যাবে ভারতের। প্রশ্ন উঠছে এবার কি পারবে টিম ইন্ডিয়া চ্যাম্পিয়ন হতে? দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটাতে পারবে মেন ইন ব্লু? যে দেশে ক্রিকেট ধর্মের সমান সে দেশের মানুষের আশা সব সময় বেশি থাকবে সেটাই স্বাভাবিক। আর বক্তার নাম যদি কপিল দেব হয় তাহলে তিনি যে ঝোল টেনে কথা বলবেন না সেটা বলার দরকার পড়ে না।

আরও পড়ুন - পাকিস্তানে ভারত এশিয়া কাপ খেলতে না এলে চরম হুঁশিয়ারি দিয়ে রাখলেন রামিজ রাজা

কপিল দেব জানিয়ে দিয়েছেন, বিশ্বকাপ জেতা দূর অস্ত্, শেষ চারে ভারতের ওঠার সম্ভাবনা ৩০ শতাংশ। তাঁর কথায়, টি-২০ ক্রিকেটে আগে থেকে ভবিষ্যৎবাণী করা কঠিন। টি-২০ ক্রিকেটে একটা ম্যাচ জেতার পরের ম্যাচটাই হারতে পারে যে কোনও দল। ভারতের বিশ্বকাপ জয়ের কতটা সম্ভাবনা রয়েছে তা বলা সত্যিই খুব মুশকিল।

বিষয় হল ওরা শেষ চারে কি পৌঁছতে পারবে? এবং আমি চিন্তিত আদৌ ওরা শেষ চারে জায়গা করতে পারবে কিনা সেই নিয়ে। শেষ চারে পৌঁছলে তার পরই কিছু বলা যেতে পারে। আমার মনে হয় ৩০ শতাংশ সুযোগ রয়েছে ভারতের শেষ চারে পৌঁছনোর। পান্ডিয়া অনেকেই তাঁর সঙ্গে তুলনা করেন। অনেকেই মনে করেন আধুনিক দিনের কপিল দেব এই ভারতীয় অলরাউন্ডার।

এই প্রসঙ্গে বিশ্বের সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ অলরাউন্ডার বলেছেন, আমাদের দিনের আমাদের আদর্শ থাকত, আমরা তাঁদের পদাঙ্ক অনুসরণ করতাম। জসপ্রীত বুমরাহের যথার্থ পরিবর্তন হিসেবে মহম্মদ শামিকে উল্লেখ করে কপিল দেব বলেছেন, ও একজন দুর্দান্ত বোলার এবং ওর পারফরম্যান্স অনেকটাই নির্ভর করবে রোহিত শর্মা কীভাবে ব্যবহার করে তার উপর।

১৯৮৩ বিশ্বকাপ জয়ী অধিনায়ক বলেছেন, যে কোনও দলের অলরাউন্ডাররাই প্রধাণ ক্রিকেটার এবং তারা দলের শক্তি হয়ে ওঠে। হার্দিক পান্ডিয়ার মতো অলরাউন্ডার রোহিত শর্মাকে স্বাধীনতা দেয় একটা ম্যাচে ষষ্ঠ বোলার ব্যবহার করার জন্য। ও এক জন ভাল ব্যাটার, বোলার এবং ফিল্ডার।

হার্দিক পান্ডিয়া, যদি নিজের সেরা খেলা খেলতে পারে তাহলে একাই পার্থক্য তৈরি করে দেবে মনে করেন কপিল। সঙ্গে অক্ষর প্যাটেলকেও বুদ্ধি করে ব্যবহার করতে হবে ভারতকে। এই দুজনের ওপর ভারতের বিশ্বকাপে সফল হওয়া এবং না হওয়া অনেকটাই নির্ভর করছে।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: ICC T20 World Cup, Kapil Dev