Home /News /sports /
Jhulan Goswami's Lollipop Yorker: ঝুলনের ললিপপ ইয়র্কার হিট, উইকেট উড়িয়ে দিল বাংলাদেশী ব্যাটারের

Jhulan Goswami's Lollipop Yorker: ঝুলনের ললিপপ ইয়র্কার হিট, উইকেট উড়িয়ে দিল বাংলাদেশী ব্যাটারের

Jhulan Goswami: ললিপপ ইয়র্কার। সেটা আবার কেমন ডেলিভারি! দেখুন ঝুলন গোস্বামীর সেই অদ্ভুত ইয়র্কার!

  • Share this:

    #কলকাতা: মহিলাদের ওয়ানডে বিশ্বকাপের ম্যাচে (India Women vs Bangladesh Women 2022) ভারত ১১০ রানে হারিয়েছে বাংলাদেশকে। বাংলাদেশের পরাজয়ে ভারতীয় দলের সেমিফাইনালে ওঠার আশা রয়েছে। ভারতীয় দলকে এবার তাদের শেষ লিগ ম্যাচে দুর্দান্ত খেলে জিততে হবে। শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারাতে হবে।

    বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে ভারতের ফাস্ট বোলার ঝুলন গোস্বামী ফের অসাধারণ বোলিং করেছিলেন। ৭.৩ ওভারে একটি মেডেন, ২ উইকেট নিতে সক্ষম হন ঝুলন। মাত্র ১৯ রান দিয়েছেন তিনি।

    আরও পড়ুন- মেরে চামড়া গুটিয়ে দেবে! কোন দুজন ভারতীয় ব্যাটসম্যানকে ভয় পাচ্ছেন রশিদ?

    একের পর এক দুর্দান্ত ডেলিভারি করেছিলেন ঝুলন। চাকদহ এক্সপ্রেসের একটি অসাধারণ ডেলিভারির ভিডিও আইসিসি শেয়ার করেছে। শুধু তাই নয়, ঝুলনের ললিপপ ইয়র্কার এখন সোশ্যাল মিডিয়াতেও হিট।

    বাংলাদেশের শেষ উইকেট রিতু মনিকে ললিপপ ইয়র্কারে বোকা বানান ঝুলন। অদ্ভুত ইয়রাক্রে তাঁকে বোল্ড করে দেন।

    বাংলাদেশী ব্যাটার ভেবেছিলেন, ঝুলন দ্রুত গতিতে বল করবেন। কিন্তু ভারতীয় পেসার বুদ্ধি করে ব্যাটারকে ধীরগতির ইয়র্কার দেন। রিতু বিভ্রান্ত হয়ে পড়েন এবং বলের গতি বুঝতে ভুল করেন।

    বাংলাদেশের ব্যাটার প্রথমে ভেবেছিলেন, ফুল টস বল হবে। তাই রিতু ব্যাট তুলে শট খেলার চেষ্টা করেছিলেন। কিন্তু বল স্লো হওয়ায় ব্যাটার বিভ্রান্ত হয়ে বোল্ড হয়ে যাযন। এই ভিডিওটি প্রচুর শেয়ার হচ্ছে।

    ঝুলন বিশ্বের দ্বিতীয় মহিলা ক্রিকেটার, যিনি ওয়ানডেতে ২০০ ম্যাচ খেলেছেন। ঝুলনের আগে এমন কীর্তি করেছেন মিতালি রাজ। ঝুলন এখনও পর্যন্ত তাঁর ওডিআই কেরিয়ারে মোট ২৫২টি উইকেট নিয়েছেন। তিনি বিশ্বের প্রথম মহিলা বোলার হিসেবে ওয়ানডেতে ২৫০ উইকেট নিয়েছেন।

    আরও পড়ুন- নাইট রাইডার্সের ভাগ্য এবার বদলে দেবেন ‘এই’ দুই ক্রিকেটার, নামও একরকম

    বাংলাদেশের বিরুদ্ধে মঙ্গলবার ভারত প্রথমে ব্যাট করে সাত উইকেটে ২২৯ রান করে। জবাবে ৪০.৩ ওভারে ১১৯ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ভারতের হয়ে ইয়াস্তিকা ভাটিয়া ৫০ রান করেন। শেফালি ভার্মা ৪২, স্মৃতি মান্ধানা ৩০, পূজা ভাস্ত্রকার ৩০ রানে অপরাজিত, স্নেহ রানা ২৭ এবং রিচা ঘোষ ২৬ রান করেন। বাংলাদেশের হয়ে রিতু মনি তিনটি ও নাহিদা আক্তার নেন দুটি উইকেট।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: ICC Women’s World Cup 2022, India Vs Bangladesh, Jhulan Goswami

    পরবর্তী খবর