Home /News /sports /
IND vs SL, Pink Ball test : বেঙ্গালুরুতে বুমরাহ, শামির আগুনে পেস দাপটে প্রথম দিনের শেষেই ধুঁকছে শ্রীলঙ্কা

IND vs SL, Pink Ball test : বেঙ্গালুরুতে বুমরাহ, শামির আগুনে পেস দাপটে প্রথম দিনের শেষেই ধুঁকছে শ্রীলঙ্কা

দুরন্ত বল করছেন বুমরাহ এবং শামি

দুরন্ত বল করছেন বুমরাহ এবং শামি

Bumrah and Mohammed Shami takes Sri Lanka lose six wickets at the end of day 1 in Pink Ball test. বুমরাহ, শামির আগুনে পেস দাপটে প্রথম দিনের শেষেই ধুঁকছে শ্রীলঙ্কা

  • Share this:

    ভারত - ২৫২ শ্রীলঙ্কা -৮৬/৬

    প্রথম দিনের শেষে ভারত এগিয়ে ১৬৬ রানে

    #বেঙ্গালুরু: নৈশালোকে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। দুপুরে শ্রীলঙ্কার স্পিনাররা ভেলকি দেখালে রাতে আগুনে পেস ঝরালেন বুমরাহ ও শামি। কুশল মেন্ডিস, লাহিরু থিরিমানা বুমরাহের দুর্দান্ত আউটসুইংয়ে স্লিপে ক্যাচ দিয়ে ফিরে যান। অনবদ্য ইনসুইংয়ে অধিনায়ক করুণারত্নের ব্যাট প্যাডের মাঝখান দিয়ে অফ স্টাম্প হিট করেন শামি। এরপর ধনঞ্জয় ডি সিলভাকে আবার ইনসুইংয়ে পরাস্ত করে লেগ বিফোর করেন শামি। ধনঞ্জয় ১০ রান করেন, বাকি ৩ জন দুই অঙ্কে পৌঁছাননি।

    আরও পড়ুন - ATKMB vs Hyderabad FC : সেমিফাইনালের প্রথম লেগে হায়দারাবাদের কাছে তিন গোল হজম এটিকে মোহনবাগানের

    শ্রেয়সের ভঙ্গিতে পাল্টা আক্রমণ করতে গিয়ে আসালঙ্কা অক্ষর প্যাটেলকে তুলে মারতে গিয়ে মিডফে অশ্বিনকে ক্যাচ দিয়ে ফিরে যান। একের পর এক উইকেট পরে গেলেও শ্রীলঙ্কার ইনিংসকে নিয়ন্ত্রণ করেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। বুমরাহ ও শামিকে সামলে স্পিনারদের বিরুদ্ধে দর্শনীয় কিছু শট খেলেন। ৩ টি চার ও ২ টি বড় ছয়ের সৌজন্যে ৪৩ রান করে দিনের একেবারে শেষে বুমরাহের ফাস্ট অফ কাটারে স্লিপে রোহিতকে ক্যাচ দিয়ে ফেরেন ম্যাথিউজ।

    সেই সঙ্গে শ্রীলঙ্কার বড় রানের আশাও হয়তো শেষ হয়ে যায়। রিভিউ নিলে একই ওভারে ম্যাথিউজের পর এম্বুলডেনিয়াকেও ফিরিয়ে দিতেন বুমরাহ। দিনের শেষে শ্রীলঙ্কার স্কোর ৮৬/৬। ডিকেওয়ালা ১৩ ও এম্বুলডেনিয়া শূন্য রানে অপরাজিত। এই টেস্টও হয়তো তিনদিনে শেষ হওয়ার দিকেই এগোচ্ছে। । চা বিরতি পর্যন্ত ভারতের স্কোর ছিল ৪ উইকেটে ৯৩। চা বিরতির পর পাল্টা আক্রমনে নামেন ঋষভ ও শ্রেয়স আইয়ার।

    ৭ টা চারের সৌজন্যে ২৬ বলে ৩৯ রান করে এম্বুলডেনিয়ার ভিতরে ঢুকে আসা বল লেট কাট করতে গিয়ে বোল্ড হয়ে ফিরে যান ঋষভ। এরপর একে একে গতম্যাচের নায়ক জাদেজা, অশ্বিন, অক্ষর প্যাটেল,শামি উইকেট হারান। কিন্তু উল্টোদিকে শ্রীলঙ্কার বোলারদের পাল্টা আক্রমণ করেই স্কোরবোর্ড সচল রাখেন শ্রেয়স। স্পিনারদের বল চারবার গ্যালারিতে পাঠান শ্রেয়স।

    মারেন ১০ টি চার। যে উইকেট প্রথম দিনেই স্পিনারদের জন্য স্বর্গরাজ্য হয়ে ওঠে, সেই উইকেটে শ্রেয়সের দাপটেই প্রথমে ২০০ পরে ২৫০ পার করে নৈশভোজের বিরতির আগে ২৫২ রানে শেষ করে ভারত।

    বলা বাহুল্য সদ্য শুরু হওয়া শ্রেয়সের টেস্ট কেরিয়ারের এটিই তার সেরা ইনিংস। পার্টনারের অভাবেই শতরান হাতছাড়া হয় শ্রেয়সের। ৯২ রানে জয়াবিক্রমাকে বাউন্ডারি পার করতে গিয়ে শেষে স্টাম্প আউট হয়ে ফিরে যান শ্রেয়স।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SL, Jasprit Bumrah

    পরবর্তী খবর