Home /News /sports /
Jasprit Bumrah vs KKR : 'বুম বুম 'বুমরাহর আগুনে পাঁচ উইকেটে প্রথমেই ব্যাকফুটে কেকেআর

Jasprit Bumrah vs KKR : 'বুম বুম 'বুমরাহর আগুনে পাঁচ উইকেটে প্রথমেই ব্যাকফুটে কেকেআর

পাঁচ উইকেট নিলেন বুমরাহ

পাঁচ উইকেট নিলেন বুমরাহ

Jasprit Bumrah 5 wickets spell against KKR gets Mumbai Indians on good platform. বুমরাহর আগুনে পুড়ে ছাই কেকেআর ব্যাটিং লাইন আপ

  • Share this:

    #মুম্বই: কিছুদিন আগেই তার পারফরম্যান্স নিয়ে প্রশ্ন ওঠা শুরু হয়ে গিয়েছিল। ১০ ম্যাচ খেলে মাত্র ৫ উইকেট জসপ্রীত বুমরাহর নামের পাশে বেমানান। রবি শাস্ত্রী জানিয়েছিলেন এই নিয়ে চিন্তা করার কিছু নেই। সঠিক সময়ে ফর্মে ফিরে আসবেন বুমরাহ। সেটাই হল। আজ কেকেআরের বিরুদ্ধে ফিরতি ম্যাচে জ্বলে উঠলেন দেশের সেরা পেস বোলার। ৪ ওভারে ১০ রান দিয়ে ৫ উইকেট তুলে নিলেন তিনি।

    বুমরাহ জানিয়ে দিলেন নিজের ছন্দ খুঁজে পাচ্ছিলেন না। কিন্তু সেটা নিয়ে বেশি চাপে ছিলেন না। জানতেন নিজের স্বাভাবিক বোলিং করতে পারলে ফর্মে ফিরবেন। অনুশীলনেও কঠিন পরিশ্রম চালিয়ে গিয়েছিলেন। অধিনায়ক রোহিত শর্মার সমর্থন ছিল সব সময়। উইকেটের চরিত্র দেখে বুমরাহ শর্ট বল করবেন ভেবে রেখেছিলেন। আজ আইপিএলে প্রথম বার পাঁচ উইকেট নিলেন বুমরাহ।

    বিশেষ করে এদিন রাসেলকে যেভাবে আউট করলেন বুমরাহ তার জন্য কোন প্রশংসা যথেষ্ট নয়। কলকাতা নাইট রাইডার্স এদিন ফের ফিরে গেল ভেঙ্কটেশ আইয়ার ও অজিঙ্ক রাহানের ওপেনিং জুটিতে। তার সুফলও মিলল। চলতি আইপিএলে এই প্রথম কেকেআরের ওপেনিং জুটিতে উঠল ৫০-এর বেশি রান। পাওয়ারপ্লে-র ৬ ওভারে উইকেট না হারিয়ে ঝোড়োগতিতে রান তোলার লক্ষ্যের কথা জানিয়েছিলেন হে়ড কোচ ব্রেন্ডন ম্যাকালাম।

    দুই ওপেনার সেই লক্ষ্যেই এগোতে থাকেন, বেশি আগ্রাসী ছিলেন ভেঙ্কটেশই। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথম সাক্ষাতে তিনি ৫০ রানে অপরাজিত ছিলেন। আজ হাফ সেঞ্চুরি মিস করলেন সাত রানের জন্য। ৫.৪ ওভারে দলের ৬০ রানের মাথায় তিনি আউট হন কুমার কার্তিকেয়র বলে। তিনটি চার ও চারটি ছয়ের সাহায্যে তিনি করেন ২৪ বলে ৪৩।

    যদিও এর পর থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারানোয় কেকেআরের রানের গতি কমতে থাকে। প্রথম ৬ ওভারে ওঠে ১ উইকেটে ৬৪। ৭ থেকে ১৬ ওভারের মধ্যে কেকেআর তোলে ৭৫ রান, কিন্তু হারায় চারটি উইকেট।

    ম্যাচটা জেতার জন্য মুম্বই ইন্ডিয়ান্স এই মুহূর্তে ফেভারিট। আর মুম্বই জিতলে এবারের মতো যাত্রা শেষ কেকেআরের। আর নাইটদের যাত্রা শেষের পেছনে হয়তো সবচেয়ে বড় ভূমিকাটা থাকবে জসপ্রীত বুমরাহর।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, Jasprit Bumrah

    পরবর্তী খবর