Home /News /sports /

ATK Mohun Bagan referee CR Krishna : মোহনবাগানের অভিযোগের ভিত্তিতে সাসপেন্ড হতে পারেন রেফারি সি আর কৃষ্ণ

ATK Mohun Bagan referee CR Krishna : মোহনবাগানের অভিযোগের ভিত্তিতে সাসপেন্ড হতে পারেন রেফারি সি আর কৃষ্ণ

মুম্বই ম্যাচে রেফারির দিকে আঙুল তুলেছিল এটিকে মোহনবাগান

মুম্বই ম্যাচে রেফারির দিকে আঙুল তুলেছিল এটিকে মোহনবাগান

ISL technical committee may suspend referee CR Krishna. রয় কৃষ্ণর মোহনবাগানের প্রতি অবিচার, সাসপেন্ড হতে পারেন রেফারি কৃষ্ণ।মুম্বই ম্যাচে রেফারির দিকে আঙুল তুলেছিল এটিকে মোহনবাগান

  • Share this:

    #গোয়া: ম্যাচ চলাকালীন বারবার দেখা যাচ্ছিল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) ম্যানেজার অ্যান্টোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas) রেফারি এবং চতুর্থ অফিশিয়ালদের কাছে নিজের ক্ষোভ প্রকাশ করছেন। হাবাস শুধু নন, অনেক ফুটবল পন্ডিতরাই মুম্বই ম্যাচে খারাপ রেফারিংয়ের কারণে ভুগতে হয়েছে এটিকে মোহনবাগানকে জানিয়েছিলেন। এবার সেই অভিযোগের যৌক্তিকতায় কার্যত শিলমোহর পড়ল (Refree CR Krishna may be suspended in ISL)। মুম্বই সিটি এফসি’র বিরুদ্ধে অসহায় আত্মসমর্পণে বাধ্য হয়েছে এটিকে মোহন বাগান। ডার্বি জয়ের পরে পাঁচ গোল হজমের ধাক্কা কাটিয়ে ওঠাই এখন রয় কৃষ্ণাদের সামনে বড় চ্যালেঞ্জ।

    আরও পড়ুন - SC East Bengal Hira Mondal : ইস্টবেঙ্গলের নতুন নায়ক বৈদ্যবাটির হীরা মণ্ডল, ম্যাচ সেরার পুরস্কার উৎসর্গ করলেন মাকে

    বিশেষজ্ঞদের মতে, হঠাৎই ফর্মেশনে বদল আনা উচিত হয়নি সবুজ-মেরুন কোচ আন্তোনিও লোপেজ হাবাসের। প্রথম দু’টি ম্যাচে তিনি দল সাজিয়েছিলেন ৪-৩-৩ ফর্মেশনে। কিন্তু মুম্বইয়ের বিরুদ্ধে ৩-৫-২ ছক ব্যবহার করেই বড় ব্যবধানে হার। কোচের এই সিদ্ধান্ত নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছেন এটিকে মোহন বাগান ম্যানেজমেন্ট। সাধারণত, হাবাসের কর্মপদ্ধতির উপর আস্থা আছে সবুজ-মেরুন শীর্ষকর্তাদের। তাই কোচের কাজে হস্তক্ষেপ করা হয় না।

    তবে আইএসএল চলাকালীন সপ্তাহে একবার রিভিউ মিটিং হয়। গত বুধবার রাতেই হাবাসকে জানিয়ে দেওয়া হয়, তিন ডিফেন্ডারে দল সাজানোর ব্যাপারটি কর্তারা খোলা মনে মেনে নিতে পারছেন না। এবার দেখার, সোমবার জামশেদপুর এফসি’র বিরুদ্ধে মোহন বাগান কোচ তাঁর পুরনো ফর্মেশনে (৪-৩-৩) ফেরেন কিনা?

    আরও পড়ুন - IND vs NZ all out 62: অশ্বিন, সিরাজদের দাপটে নতুন লজ্জায় নিউজিল্যান্ড, ৬২ রানে অলআউট

    শুক্রবার বিকেলে পুরোদমে অনুশীলন করেন ডেভিড উইলিয়ামস (David Williams)-হুগো বোমাসরা (Hugo Boumos)। স্প্যানিশ ডিফেন্ডার তিরির উপর বিশেষ নজর ছিল কোচ হাবাসের। তবে সূত্রের খবর, সোমবারের ম্যাচে তাঁকে প্রথম একাদশে দেখতে পাওয়ার সম্ভাবনা বেশ ক্ষীণ। ম্যাচ ফিট হওয়ার জন্য আরও কয়েকদিন সময় দিতে হবে তিরিকে। এদিকে, রেফারি শ্রীকৃষ্ণকে নিয়ে সরগরম দিল্লির ফুটবল হাউস। আইএসএল চলতি মরশুমে এটিকে মোহন বাগানের ম্যাচে শ্রীকৃষ্ণকে পোস্টিং না’ও দেওয়া হতে পারে।

    রেফারি সিআর শ্রীকৃষ্ণার বেশ কিছু সিদ্ধান্ত ক্ষুব্ধ এটিকে মোহনবাগান। এই নিয়ে তারা আইএসএলের টেকনিক্যাল কমিটির (ISL Technical Committee) কাছে চিঠিও পাঠিয়েছিল। এবার যা খবর, তাতে শ্রীকৃষ্ণাকে কয়েক ম্যাচের জন্য সাসপেন্ড করতে চলেছে আইএসএল টেকনিক্যাল কমিটি। মূলত বিক্রম প্রতাপ সিংয়ের অন্যায্য দ্বিতীয় গোল, দীপক টাংরির লাল কার্ড ও মুর্তাদা ফলের লাল কার্ড যোগ্য অফেন্সকে হলুদ কার্ড দেওয়া নিয়ে অভিযোগ এনেছিল এটিকে মোহনবাগান।

    এবার এই সিদ্ধান্ত নিয়েছে কমিটি। শোনা যাচ্ছে, এই ধরণের দূর্বল রেফারিংয়ে বেশ অসন্তুষ্ট আয়োজক কমিটি। টুর্নামেন্ট শুরুর আগে রেফারিদের নিয়ে বিশেষ ওয়ার্কহাউসের আয়োজন করেছিল অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। মূলত গত বছর খারাপ রেফারিংয়ের নির্দশন থেকে শিক্ষা নিয়ে এই বছর কড়া ভূমিকা নিয়েছে আইএসএল টেকনিক্যাল কমিটি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ATK Mohubagan, ISL 2021-22

    পরবর্তী খবর