Home /News /sports /
IPL top 6 flop cricketers : রেকর্ড অর্থ নিয়েও এর আগে আইপিএলের ডাহা ফ্লপ হয়েছেন যারা ! দেখুন

IPL top 6 flop cricketers : রেকর্ড অর্থ নিয়েও এর আগে আইপিএলের ডাহা ফ্লপ হয়েছেন যারা ! দেখুন

আইপিএলে চরম ব্যর্থ তালিকায় আছেন ক্রিস মরিস, টাইমাল মিলস

আইপিএলে চরম ব্যর্থ তালিকায় আছেন ক্রিস মরিস, টাইমাল মিলস

IPL Mega auction 2022 most expensive flop cricketers in IPL history. কোটি কোটি টাকা নিয়ে আইপিএলের চূড়ান্ত ব্যর্থ হয়েছেন যারা। আইপিএলে চরম ব্যর্থ তালিকায় আছেন ক্রিস মরিস, টাইমাল মিলস

  • Share this:

    #বেঙ্গালুরু: আইপিএলের নিলাম মানেই কোটি কোটি টাকার খেলা। উড়ছে টাকা, শুধু ধরতে হবে। তবে আইপিএল নিলামে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি অতীতে এমন অনেক ক্রিকেটার এর পেছনে প্রচুর টাকা ঢেলেছেন, যারা মাঠে নেমে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন। নিজেদের মূল্যের প্রতি ন্যায় বিচার করতে পারেননি। বেশিরভাগ ক্ষেত্রে দলের রিক্রুটমেন্ট পদ্ধতি থেকে শুরু করে কোচের হিসেব ভুল প্রমাণিত হয়েছে। বেশি টাকা মানেই ভাল পারফরম্যান্স প্রত্যাশিত, এমন গ্যারান্টি নেই। দেখে নেওয়া যাক বেশ কয়েকজন ফ্লপ ক্রিকেটারকে

    আরও পড়ুন - Surajit Sengupta former footballer: অতি সংকটে সুরজিৎ সেনগুপ্ত, হাসপাতালে ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাস

    শেলডন কর্টরেল

    ২০২০ আইপিএল নিলামে কর্টরেলকে দলে নিয়েছিল পঞ্জাব। সাড়ে আট কোটি টাকার এই বোলার ম্যাচি ছয়টি ম্যাচ খেলে ছয় উইকেট নিয়েছিলেন। তাঁর ইকোনমি রেট ছিল ৮.৮। খারাপ পারফরম্যান্সের কারণে দলে নিজের জায়গা এর পর হারিয়েছিলেন শেলডন। ২০২১ আইপিএল-এ আলসোল্ড ছিলেন তিনি। এই বারের আইপিএল নিলামেও রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটার।

    পবন নেগি

    চেন্নাই সুপার কিংস-এর জার্সিতে ভাল পারফরম্যান্সের সুবাদে ২০১৬-এর নিলামে জ্যাকপট মারেন পবন নেগী। এই অলরাউন্ডারের পিছনে সাড়ে আট কোটি টাকা খরচ করে দিল্লির ফ্রাঞ্চাইজি। কিন্তু ওই মরসুমে যেই আট ম্যাচে তিনি খেলেছিলেন একটিতেও পারফর্ম করতে পারেননি। ব্যাটিং এবং বোলিং-উভয়তেই ব্যর্থ হন। ৯.৩৩ ইকোনমি রেটে এক উইকেট সংগ্রহ করেন নেগি। আসন্ন আইপিএল-এর নিলামে রয়েছেন নেগী।

    দীনেশ কার্তিক

    ২০১৫ আইপিএল-এর নিলামে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে দলে নিতে ১০:২৫ কোটি টাকা খরচ করেছিল আরসিবি। বিরাট কোহলির দলের হয়ে উইকেটের পিছনে ভাল পারফর্ম করলেও ব্যাট হাতে পারফর্ম করতে পারেননি দীনেশ। ১৬ ম্যাচে তাঁর ব্যাট থেকে আসে মাত্র ১৪১ ইনিংস।

    গ্লেন মাক্সওয়েল

    ২০২০ আইপিএল-এর নিলামে ১০.৭৫ কোটি টাকায় প্রীতি জিন্টার দলে সই করেছিলেন ম্যাক্সওয়েল। আইপিএল-এ একেবারেই ছন্দে ছিলেন না বিধ্বংসী ম্যাক্সি। ১০১.৮৯ স্ট্রাইক রেটে ১৩ ম্যাচে ১০৮ রান করেছিলেন তিনি। গোটা মরসুমে একটাও ওভার বাউন্ডারি মারতে পারেননি তিনি। পরের নিলামে তাঁকে মোটা অঙ্কে তুলে নেয় আরসিবি এবং গার্ডেন সিটির দলটির হয়ে নিজের উপার্জিত অর্থের প্রচতি সুবিচার করেন ম্যাক্সওয়েল।

    টাইমাল মিলস

    ২০১৭ আইপিএল-এর নিলামে সাড়ে ১২ কোটি টাকা খরচ করে আইসিবি দলে নিয়েছিল ইংল্যান্ডের এই বাম হাতি পেসারকে। ৮.৫৭ ইকোনমি রেটে ৫ ম্যাচে ৫ উইকেট নিয়েছিলেন মিলস। কারি কারি টাকায় কিনলেও তাঁর পারফরম্যান্স ভাল না হওয়ায় ২০১৮ আইপিএল-এর নিলামে দল পাননি মিলস। সদ্যই ক্রিকেটের শট ফরম্যাটে ফিরেছেন মিলস। এই বার নিলামেও রয়েছেন তিনি।

    ক্রিস মরিস

    ১৬.২৫ কোটি টাকায় ২০২১ আইপিএল-এর নিলামে মরিসকে কিনেছিল রাজস্থান রয়্যালস। কিন্তু টাকার মূল্যায়ণ করতে পারেননি দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার। ১১ ম্যাচে করেন মাত্র ৬৭ রান এবং বল হাতে ১৫ উইকেট নিয়েছিলেন। খারাপ পারফরম্যান্সের কারণে দল থেকে লাগাতার বাদ পড়ার পর ২০২২-এর শুরুতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন এই প্রোটিয়া ক্রিকেটার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Chris Morris, IPL Auction

    পরবর্তী খবর