Home /News /sports /

KKR release Morgan and Sakib: আইপিএল নিলামে মর্গ্যান এবং সাকিবকে ছেড়ে দিচ্ছে কেকেআর, বিরাট থাকছেন আরসিবিতেই

KKR release Morgan and Sakib: আইপিএল নিলামে মর্গ্যান এবং সাকিবকে ছেড়ে দিচ্ছে কেকেআর, বিরাট থাকছেন আরসিবিতেই

ইয়ন মর্গ্যান এবং সাকিবকে সম্ভবত দেখা যাবে না কেকেআর জার্সিতে

ইয়ন মর্গ্যান এবং সাকিবকে সম্ভবত দেখা যাবে না কেকেআর জার্সিতে

KKR likely to release Eoin Morgan and Shakib Al Hasan. আইপিএল মেগা নিলামের আগে দুই তারকাকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নাইটদের, ইয়ন মর্গ্যান এবং সাকিবকে সম্ভবত দেখা যাবে না কেকেআর জার্সিতে

  • Share this:

    #মুম্বই: আগামী মাসেই অনুষ্ঠিত হতে চলেছে আইপিএল ২০২২ এর মেগা অকশান(IPL 2022 mega auction)। ভারতীয় বোর্ডের (BCCI) তরফ থেকে কোনো তারিখ ঘোষণা করা না হলেও সূত্রের মাধম্যে জানা যাচ্ছে যে ডিসেম্বরের প্রথম অথবা দ্বিতীয় সপ্তাহে মেগা অকশানের আয়োজন করতে পারে আইপিএল কমিটি(IPL Committe) । আগের আইপিএলে অংশগ্রহণকারী ৮টি দলের সাথে এই বছর দুটি নতুন দল সংযোজিত হয়ে মোট ১০দলের (10 teams) আইপিএল হতে চলেছে ২০২২ সালে।ইয়ন মর্গ্যান এবং সাকিবকে (KKR to release Morgan and Sakib) সম্ভবত দেখা যাবে না কেকেআর জার্সিতে।

    আরও পড়ুন - Mumbai Indians release Hardik Pandya : খারাপ ফর্ম, আইপিএল নিলামে হার্দিক এবং ক্রুনালকে ছেড়ে দিতে পারে মুম্বই ইন্ডিয়ানস

    তার আগে নিলামে খেলোয়াড় বাছাই করার জন্য ভারতীয় বোর্ড,বিসিসিআই প্লেয়ার রীটেনসন পলিসি ( player retention policy)এনেছে। যেখানে আগের ৮টি দল নিজেদের যেকোনো ৪ জন খেলোয়াড় ধরে রাখাতে পারবে। সেই খেলোয়াড়ের তালিকা এই মাসের শেষেই জমা দিতে হবে। আপাতত কোনো দলই নিজের কোন খেলোয়াড়দের ধরে রাখতে ইচ্ছুক তার সূচি প্রকাশ করেনি।

    আরও পড়ুন - Green Park lucky for Shreyas Iyer : কানপুরের গ্রিন পার্ক খালি হাতে ফেরায় না, কেন বলছেন শ্রেয়স আইয়ার?

    তবে তারা নিজেদের মধ্যে চূড়ান্ত তালিকা নিয়ে সিদ্ধান্ত নিয়ে নিয়েছে নিশ্চই। সূত্রের মাধ্যমে জানা গেছে যে চেন্নাই সুপার কিংস( CSK), কোলকাতা নাইট রাইডার্স( KKR), রয়াল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালোর( RCB) ,মুম্বই ইন্ডিয়ান্স ( MI) এবং দিল্লি ক্যাপিটালস তাদের ৪জন খেলোয়াড়কে ঠিক করে নিয়েছে।

    চেন্নাই সুপার কিংস: গতবারের চ্যাম্পিয়ন দল পুরনো খেলোয়াড়দের মধ্যে অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি ( MS Dhoni),অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ( Ravindra Jadeja) ,গতবারের আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াড়কে ( Ruturaj Gaikwad) নিজেদের দলে রাখবেন।চতুর্থ খেলোয়াড় হিসেবে তারা মইন আলি অথবা স্যাম কারাণ এর মধ্যে কোনো একজনকে রাখবেন তাদের দলে।

    কলকাতা নাইট রাইডার্স: গতবারের রানার্স আপ এবং দুবারের চ্যাম্পিয়ন কলকাতা দল তাদের দুই ক্যারিবিয়ান অল রাউন্ডারকে রেখে দেবে তাদের দলে। তারা হলেন সুনীল নারিন ( Sunil Narine) এবং আন্দ্রে রাসেল( Andre Russell)। বাকি দুজন হলেন গতবারের আইপিএলে ভাল ফর্মে থাকা ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer) এবং বরুন চক্রবর্তী (Varun Chakravarthy)।

    রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: আপাতত দুটি নাম স্থির হয়েছে ব্যাঙ্গালোর দলে। ভারতীয় টেস্ট অধিনায়ক বিরাট কোহলি(Virat Kohli) এবং অস্ট্রেলিয়ার বিস্ফোরক ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েলকে ( Glenn Maxwell) রেখে দেবে তারা। দেবদত্ত পডিক্কাল এবং যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) নাম উঠে এলেও এখনও কিছু সিদ্ধান্ত নেওয়া হয়নি।

    মুম্বই ইন্ডিয়ান্স: তিনজন খেলোয়াড়কে আপাতত তারা ঠিক করেছে রেখে দেওয়ার জন্য। তাদের মধ্যে আছেন অধিনায়ক রোহিত শর্মা, ( Rohit Sharma) বুমরাহ ( Jasprit Bumrah) এবং পোলার্ড।চতুর্থ খেলোয়াড় হিসেবে কাকে রাখবেন তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি মুম্বই দল। ঈশান কিষান ,সূর্য কুমার যাদব ( Suryakumar Yadav )এবং হার্দিক পান্ডিয়ার ( Hardik Pandya) মধ্যে কাকে রাখবেন তা নিয়েই আলোচনা হচ্ছে মূলত।এদের মধ্যে তরুণ ঈশান কিষানকেই রেখে দিতে পারে মুম্বই দল।

    দিল্লি ক্যাপিটালস: অধিনায়ক ঋষভ পন্থ ( Rishabh Pant) এর উপরই ভরসা রাখছে দিল্লি দল। এর সাথে সাথে পৃথ্বী শহ ( Prithvi Shaw) ,আন্দ্রে নোকিয়া এবং অক্ষর প্যাটেলকে ( Axar Patel) রেখে দেবে দিল্লি দল।

    বাকি দলগুলি এখনও খেলোয়াড়দের কোনো সূচি প্রকাশ না করেনি। তবে পঞ্জাব কিংসের অধিনায়ক কে এল রাহুলকে ( KL Rahul) হয়তো আর পঞ্জাবের হয়ে খেলতে দেখা যাবে না। শোনা যাচ্ছে যে নতুন লখনৌ দলের অধিনায়ক হবেন তিনি।অন্যদিকে রাজস্থান রয়্যালস( Rajasthan Royals) তাদের অধিনায়ক সঞ্জু স্যামসনের ( Sanju Samson) উপরই ভরসা রাখছেন এবছরও।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Eoin Morgan, IPL Auction, Kkr

    পরবর্তী খবর