Home /News /sports /
IPL 2021: চলতি আইপিএলে MS Dhoni-র ক্রিকেট কেরিয়ার শেষ! মুখ খুললেন খোদ মাহি!

IPL 2021: চলতি আইপিএলে MS Dhoni-র ক্রিকেট কেরিয়ার শেষ! মুখ খুললেন খোদ মাহি!

IPL 2021: is this last season for MS Dhoni

IPL 2021: is this last season for MS Dhoni

IPL 2021: MS Dhoni retirement: মনে করা হচ্ছে ভারতীয় দলের মেন্টর হিসেবে তিনি যেরকম টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাটদের সঙ্গে থাকবেন, তেমনই আগামী মরসুমে চেন্নাইও হয়তো ধোনিকে মেন্টর হিসেবেই ব্যবহার করবে।

  • Share this:

    #কলকাতা: চলতি আইপিএলে (IPL 2021) কী শেষ মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) ক্রিকেট কেরিয়ার? মরুদেশেই কী মাহি শেষবার ২২ গজে খেলবেন? এই দুই প্রশ্নের উত্তর সম্ভবত হ্যাঁ হতে চলেছে। নিজের ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে মুখ খুললেন ধোনি। ইঙ্গিত দিলেন অবসরের (MS Dhoni on retirement)।

    বৃহস্পতিবার আইপিএলের (IPL 2021) লিগ পর্যায়ে শেষ ম্যাচ খেলতে নেমেছিলেন মহেন্দ্র সিংহ ধোনি (MS Dhoni)। ম্যাচ শুরুর সময় নিজের ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে মুখ খুললেন ক্যাপ্টেন কুল। ম্যাচে টসের সময় সঞ্চালক তথা প্রাক্তন ক্রিকেটার ড্যানি মরিসন ধোনিকে প্রশ্ন করেন তাঁর ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে। উত্তরে ধোনি বলেন, "পরের বছরও হলুদ জার্সিতে আমাকে অবশ্যই দেখা যাবে। কিন্তু চেন্নাই সুপার কিংসের হয়ে খেলব কি না, সেটা এখনই বলতে পারছি না। আসলে আগামী মরসুম নিয়ে অনেক অনিশ্চয়তা আছে। দুটো নতুন দল খেলবে। জানি না প্লেয়ার ধরে রাখার ক্ষেত্রে নতুন কী নিয়ম হবে।" আইপিএলে টানা খেলায় ফিটনেস ধরে রাখা যে কঠিন চ্যালেঞ্জ সে কথাও এদিন উল্লেখ করেন ধোনি (MS Dhoni)।

    ক্যাপ্টেন কুলের এই মন্তব্যের পর জল্পনা শুরু হয়েছে তাহলে কী চলতি আইপিএল শেষ ক্রিকেটার ধোনির? গত আইপিএল থেকেই ব্যক্তিগতভাবে ভালো ফর্মে নেই মাহি। চলতি আইপিএলের শেষ চারে চেন্নাই পৌঁছলেও ধোনির ব্যাটে রানের খরা চলছেই। দু'বারের বিশ্বকাপজয়ী অধিনায়কের পারফরম্যান্স নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠছে। এরমধ্যেই মাহির ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে একাধিক জল্পনা দেখা দিচ্ছে। বিশেষজ্ঞদের একাংশের ধারণা চলতি আইপিএলে (IPL 2021) চেন্নাইকে চ্যাম্পিয়ন করে ক্রিকেট গুছিয়ে রাখতে পারেন ধোনি (MS Dhoni)। অন্যদিকে আর একাংশের ধারণা টি-টোয়েন্টি বিশ্বকাপে মেন্টার হিসেবে দেখা যাবে মহেন্দ্র সিং ধোনিকে। তারপর হয়তো ভারতীয় দলে পাকাপাকিভাবে যুক্ত হতে পারেন তিনি। তবে এর পাল্টা যুক্তিও আছে।

    আরও পড়ুন - Durga Pujo-য় বাড়তি ভাড়া নিচ্ছে না তো বেসরকারি বাস? নজর রাখছে State Transport Depertment

    ক্রিকেটার ধোনির এখনো খেলা চালিয়ে যাওয়া উচিত বলে যারা মনে করছেন তাদের দাবি, চেন্নাই সঙ্গে আগামী বছর পর্যন্ত চুক্তি রয়েছে মহেন্দ্র সিং ধোনির। সাথে একাধিক ব্র্যান্ডিংয়ের বিষয়টা তো রয়েছেই। এমনিতেই দিন দুয়েক আগে মাহি জানিয়েছিলেন, "সিএসকের হয়ে আমার বিদায়ী ম্যাচ আপনারা মাঠে বসেই আমাকে দেখার সুযোগ পাবেন। সুযোগ পাবেন আমাকে ক্রিকেট থেকে বিদায় জানানোর। আশা করি, আমি চেন্নাইয়ে সেই ম্যাচটি খেলতে পারব সমর্থকদের সামনেই।" তাই আগামী আইপিএলে একজন ক্রিকেটার ধরে রাখার সুযোগ থাকলেও চেন্নাই মহেন্দ্র সিং ধোনিকে ধরে রাখবে। তবে ধোনির ভবিষ্যৎ কী হবে তার জন্য আরো কিছুদিন অপেক্ষা করতেই হবে। তবে মহেন্দ্র সিং ধোনির এদিনের কথায় আগের দিনের থেকে আলাদা ইঙ্গিত পাওয়া গেছে। ধোনি নিজেই নিজের ক্রিকেট ভবিষ্যৎ (MS Dhoni on retirement) নিয়ে একটা অনিশ্চয়তার দেখিয়েছেন।

    আরও পড়ুন - IPL 2021: মিরাকেলই বাঁচাতে পারে Mumbai Indians, SRH টসে জিতলেই শেষ রোহিতের আশা

    তবে এটা স্পষ্ট আগামী বছর আইপিএলে তিনি চেন্নাই সুপার কিংস দলের সঙ্গেই যুক্ত থাকছেন। তাই মনে করা হচ্ছে ভারতীয় দলের মেন্টর হিসেবে তিনি যেরকম টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাটদের সঙ্গে থাকবেন, তেমনই আগামী মরসুমে চেন্নাইও হয়তো ধোনিকে মেন্টর হিসেবেই ব্যবহার করবে।

    Published by:Debalina Datta
    First published:

    Tags: IPL 2021, MS Dhoni

    পরবর্তী খবর