• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • CSK vs KKR Final 2021, Ruturaj Gaikwad: ঋতুরাজ, দু প্লেসি-র বিরুদ্ধে বিশেষ প্ল্যান তৈরি নাইটদের

CSK vs KKR Final 2021, Ruturaj Gaikwad: ঋতুরাজ, দু প্লেসি-র বিরুদ্ধে বিশেষ প্ল্যান তৈরি নাইটদের

ধোনির দলের ধারাবাহিক ব্যাটসম্যান ঋতুরাজ এবং দু প্লেসি

ধোনির দলের ধারাবাহিক ব্যাটসম্যান ঋতুরাজ এবং দু প্লেসি

IPL 2021 final KKR has special plans against CSK Ruturaj Gaikwad and Faf du Plessis. কলকাতা নাইট রাইডার্স নিজেদের অভিজ্ঞতা থেকে শিখেছে চেন্নাইকে হারাতে গেলে প্রথমে যে কাজটা করতে হবে, তা হল, দুই ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় এবং ফাফ দু প্লেসি-কে তাড়াতাড়ি ফেরাতে হবে

  • Share this:

    #দুবাই: হলুদ জার্সি বনাম সোনালী - বেগুনি জার্সি। আইপিএল ফাইনালে কে করবে বাজিমাত? মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস, নাকি ইয়ন মর্গ্যানের কলকাতা নাইট রাইডার্স? চ্যাম্পিয়নের মুকুট জুটবে কাদের ভাগ্যে? অপেক্ষা কয়েক ঘন্টার। কিন্তু কলকাতা নাইট রাইডার্স নিজেদের অভিজ্ঞতা থেকে শিখেছে চেন্নাইকে হারাতে গেলে প্রথমে যে কাজটা করতে হবে, তা হল, দুই ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় এবং ফাফ দু প্লেসি-কে তাড়াতাড়ি ফেরাতে হবে। না হলে স্কোরবোর্ডে বড় রান তুলে দেবেন এই দুজন।

    আরও পড়ুন - CSK vs KKR, Andre Russell : ফাইনালে রাসেলকে ফিরিয়ে চমক দিতে পারে কেকেআর

    গত ২৬ সেপ্টেম্বর চেন্নাইর বিরুদ্ধে গ্রুপ লিগের ম্যাচে লড়াই করেও হেরে গিয়েছিল কেকেআর। শেষ ওভারে গড়িয়েছিল ম্যাচ। রবীন্দ্র জাদেজা ব্যাট হাতে ম্যাচটা জিতিয়ে দেন চেন্নাইকে। কিন্তু ব্রেন্ডন ম্যাককালাম এবং তার সহকারীরা হিসেব কষে দেখেছেন চেন্নাই সুপার কিংস দলের ব্যাটিং এর আসল শক্তি তাদের দুজন ওপেনার ঋতুরাজ এবং দু প্লেসি। কেকেআরের বিরুদ্ধে ৮৩ রানের পার্টনারশিপ গড়েছিলেন এই দুজন।

    পাওয়ার প্লে দুর্দান্তভাবে কাজে লাগাতে পারেন দুজনেই। দুজনেই সোজা খেলতে পছন্দ করেন। তাই এই দু'জনকে তাড়াতাড়ি ফিরিয়ে দিতে গেলে বাধ্য করতে হবে গুড লেন্থ বা অফ স্টাম্পের বাইরে বেশি বল রাখতে। যতটা সম্ভব আড়াআড়ি খেলাতে। মূলত এই দুজনের তৈরি করে যাওয়া ভিতের ওপর নির্ভর করেই চেন্নাইয়ের ইনিংস তৈরি করেন জাদেজা, ধোনি, রায়না। কিন্তু ওই দুজনকে তুলে নিতে পারলে চেন্নাইর কাজটা অনেক বেশি কঠিন হয়ে যাবে।

    পাশাপাশি ক্যারিবিয়ান তারকা ব্রাভোর বিরুদ্ধে বিশেষ পরিকল্পনা আছে শাহরুখ খানের দলের। ডেথ ওভারে বল হাতে ব্রাভো দারুণ ধারাবাহিক। সঠিক জায়গায় বল রাখতে পারেন। তাই তাঁর লাইন, লেন্থ গুলিয়ে দিতে কেকেআর ব্যাটসম্যানরা এগিয়ে পিছিয়ে স্টান্স নিতে পারেন। তবে দুবাইয়ের শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতলে আগে বল করার সিদ্ধান্ত নিতে পারেন ইয়ন মর্গ্যান।

    কারণ শিশিরে বল করতে হলে সমস্যা হতে পারে। কিন্তু সেটা ভাগ্যের ব্যাপার। প্রথম প্ল্যান সফল না হলে, প্ল্যান বি তৈরি আছে নাইটদের। যদি প্রথমে ব্যাট করতে হয়, কম করে ১৮০ রান তোলার চেষ্টা করতে হবে। এই মাঠে প্রথম ইনিংসে গড় রান ওঠে ১৬০- ১৭০। তাই ফাইনালে চেন্নাই এর বিরুদ্ধে ভাল কিছু করতে গেলে কমপক্ষে ১৮০ করতেই হবে শুভমন গিল, নীতিশ রানাদের। ভেঙ্কটেশ এবং গিল, কাউকে একটা ১৫ ওভার পর্যন্ত থাকতে হবে।

    Published by:Rohan Chowdhury
    First published: