Home /News /sports /
Indian hockey : মেয়েদের হকিতে জোর করে হারানো হল ভারতকে, আম্পায়ার শেষ করলেন সোনার স্বপ্ন

Indian hockey : মেয়েদের হকিতে জোর করে হারানো হল ভারতকে, আম্পায়ার শেষ করলেন সোনার স্বপ্ন

হকিতে বিতর্কিত সিদ্ধান্তে হার ভারতের মেয়েদের

হকিতে বিতর্কিত সিদ্ধান্তে হার ভারতের মেয়েদের

Indian women hockey team lost to Australia in penalty shootout due to controversial decision. ভারতের সঙ্গে অন্যায় রেফারির! মেয়েদের হকিতে বিতর্কিত সিদ্ধান্তে শেষ সোনার স্বপ্ন

  • Share this:

    #লন্ডন: টোকিও অলিম্পিকে প্রায় হাতের মুঠোয় এসেও পদক হাতছাড়া হয়েছিল গ্রেট ব্রিটেনের কাছে হেরে গিয়ে। তবুও ভারতীয় মেয়েদের লড়াইকে সেলাম জানিয়েছিল হকি দুনিয়া। এবার কমনওয়েলথ হকিতে দুর্দান্ত ছন্দে ছিল মেয়েরা। মনিকা, নবনিত, সেলিমা, গ্রেস প্রত্যেকে নিজেদের উজাড় করে দিয়েছেন। শক্তিশালী অস্ট্রেলিয়ার চোখে চোখ রেখে আগাগোড়া লড়াই চালায় ভারত।

    শেষ পর্যন্ত অবিচারের শিকার হয়ে ফাইনালে ওঠার সুযোগ হাতছাড়া হয় সবিতা পুনিয়াদের। পরিস্থিতির নিরিখে এটা বলা মোটেও অন্যায় হবে না যে, মেয়েদের হকির সেমিফাইনাল ম্যাচে জোর করে হারানো হয় ভারতকে। অস্ট্রেলিয়া প্রথম কোয়ার্টারে গোল করে ১-০ লিড নেয়। ১০ মিনিটের মাথায় গোল করেন রেবেকা গ্রেইনার।

    দ্বিতীয় ও তৃতীয় কোয়ার্টারে কোনও গোল হয়নি। চতুর্থ তথা শেষ কোয়ার্টারে গোল করে ভারত ম্যাচে সমতা ফেরায়। বন্দনা কাটারিয়া ৪৯ মিনিটের মাথায় ভারতের হয়ে সমতাসূচক গোল করেন। নির্ধারিত ৬০ মিনিটের শেষে ম্যাচ ১-১ গোলের সমতায় দাঁড়িয়ে যায়। ফলে লড়াই গড়ায় শুট-আউটে। বিতর্কিত ভাবে শুট-আউটে হারতে হয় ভারতকে।

    পেনাল্টিতে অস্ট্রেলিয়ার প্রথম শটই বাঁচিয়ে দেন ভারতের গোলকিপার সবিতা পুনিয়া। তবে স্টপওয়াচ শুরু হয়নি, এমন কারণ দেখিয়ে পুনরায় শট নিতে বলা হয় অস্ট্রেলিয়াকে। পড়ে পাওয়া সুযোগ কাজে লাগিয়ে অস্ট্রেলিয়া গোল করে যায়। শেষমেশ শুট-আউটে ০-৩ গোলে ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় ভারতকে।

    ফাইনালে ওঠে অস্ট্রেলিয়া। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে যে, ঘড়ি যখন শুরুই হয়নি, তখন ফিল্ড আম্পায়ার বাঁশি বাজিয়ে শুট-আউট শুরু করলেন কেন? কেনই বা সেই শট মাঝ পথেই থামিয়ে দেওয়া হল না? তাই এটা পরিষ্কার ম্যাচ অফিসিয়ালদের ভুল, যার মাশুল দিতে হয় ভারতকে। সেমিফাইনালে হারলেও ভারত ব্রোঞ্জ মেডেল ম্যাচে মাঠে নামার সুযোগ পাবে। রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলবে ভারতীয় মেয়েরা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Commonwealth Games 2022, Indian Hockey

    পরবর্তী খবর