Home /News /sports /
CWG 2022: এবার ক্রিকেটে পদকের সম্ভাবনা! মরণ-বাঁচন ম্যাচে দুর্দান্ত জয় টিম ইন্ডিয়ার

CWG 2022: এবার ক্রিকেটে পদকের সম্ভাবনা! মরণ-বাঁচন ম্যাচে দুর্দান্ত জয় টিম ইন্ডিয়ার

CWG 2022: হাসতে হাসতে জিতে সেমিফাইনালে ভারতের মেয়েরা।

  • Share this:

    #বার্মিংহাম: ভারতীয় মহিলা ক্রিকেট দল কমনওয়েলথ গেমসে (Commonwealth Games 2022) সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে। টিম ইন্ডিয়া বার্বাডোজকে ১০০ রানে হারিয়ে সেমিফাইনালে জায়গা নিশ্চিত করেছে। এর আগে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড সেমিফাইনালে উঠেছে।

    প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৩ উইকেটে হেরেছিল ভারতীয় দল। কিন্তু দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ৮ উইকেটে হারিয়ে দারুণ প্রত্যাবর্তন করে স্মৃতি মন্ধানারা। বার্বাডোজের বিরুদ্ধে এদিব জেমিমা রদ্রিগেজ অপরাজিত ৫৬ রান করেন। ভারতের ৪ উইকেটে ১৬২ রানের জবাবে বার্বাডোজ ৮ উইকেটে ৬২ রান করতে পারে।

    আরও পড়ুন- Asia Cup: ভারতকে হারাতে মরিয়া, এশিয়া কাপের জন্য সবার আগে দল ঘোষণা করে দিল পাকিস্তান

    ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় বার্বাডোজ। দ্বিতীয় ওভারে ৫ রান করে আউট হন স্মৃতি মান্ধানা। এর পর দলের হাল ধরেন শেফালি ভার্মা ও জেমিমা। ৬ ওভারের পর স্কোর এক উইকেটে ৫০।

    শেফালি ভার্মা ২৬ বলে ৪৩ রান করে রানআউট হন। মারেন ৭টি চার ও একটি ছক্কা। ক্যাপ্টেন হরমনপ্রীত কৌর শূন্য রানে আউট হন।

    ৬ রান করে আউট হন তানিয়া ভাটিয়া। এদিকে জেমিমা রদ্রিগেজ ৪৪ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। মারেন ৫টি চার ও একটি ছক্কা। তিনি ৫৬ রানে অপরাজিত থাকেন।

    ভারতীয় দল ২০ ওভারে ৪ উইকেটে ১৬২ রান করে। দীপ্তি শর্মা ২৮ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন। মারেন ২টি চার ও একটি ছক্কা। জেমিমা ও দীপ্তির অপরাজিত অর্ধশতক জুটি ভারতীয় দলে স্কোর ১৫০ রানের গণ্ডি পার করে।

    ফাস্ট বোলার রেণুকা সিং ঠাকুর দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। ইনিংসের প্রথম ওভারেই তিনি টি-টোয়েন্টির আক্রমণাত্মক ব্যাটার ডায়ান্ড্রা ডটিনকে শূন্য রানে বোল্ড করেন।

    নিজের দ্বিতীয় ওভারে তিনি মাত্র ৯ রানে হেইলি ম্যাথিউসকে আউট করেন। দুই অঙ্কে পৌঁছাতে পারেননি বার্বাডোজের ৮ জন খেলোয়াড়। সর্বোচ্চ ১৬ রান করেন নাইট। রানের নিরিখে এটি ভারতের দ্বিতীয় বৃহত্তম জয়।

    আরও পড়ুন- Heath David Gay Cricketer: 'আমি সমকামী', আন্তর্জাতিক ক্রিকেটারের বিস্ফোরক স্বীকারোক্তি! হইচই ক্রিকেটে

    ভারতীয় মহিলা দল: স্মৃতি মান্ধানা, শেফালি ভার্মা, জেমিমা রদ্রিগেজ, হরমনপ্রীত কউর, পূজা ভাস্ত্রকার, তানিয়া ভাটিয়া, দীপ্তি শর্মা, স্নেহ রানা, মেঘনা সিং, রেণুকা সিং, রাধা যাদব।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Commonwealth Games 2022, CWG 2022

    পরবর্তী খবর