Home /News /sports /
Nitin Menon : আইসিসির এলিট প্যানেলে ভারতের আম্পায়ারদের মধ্যে জায়গা একমাত্র নিতিন মেননের

Nitin Menon : আইসিসির এলিট প্যানেলে ভারতের আম্পায়ারদের মধ্যে জায়গা একমাত্র নিতিন মেননের

ভারতকে গর্বিত করলেন নিতিন মেনন

ভারতকে গর্বিত করলেন নিতিন মেনন

Indian Umpire Nitin Menon Retains Spot In ICC Elite Panel after Venkataraghavan and S Ravi. আইসিসির এলিট প্যানেলে ভারতের আম্পায়ারদের মধ্যে জায়গা একমাত্র নিতিন মেননের

  • Share this:

    #মুম্বই: প্রতিভাবান আম্পায়ার হিসেবে নিজের পরিচয় অনেকদিন আগেই দিয়েছিলেন তিনি। শুক্রবার ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টি টোয়েন্টি ম্যাচে আম্পায়ার ছিলেন নিতিন মেনন। ভুল তিনি খুব কম করেন। প্রচন্ড আওয়াজের ভেতরেও সঠিক সিদ্ধান্ত দিতে পারেন। বিশ্ব ক্রিকেটে আম্পায়ারিংয়ে খুব একটা সুবিধে করতে পারছে না ভারত।

    আগের বছরের মতো এ বছরও আইসিসি-র এলিট প্যানেলে ভারতের এক জন মাত্র আম্পায়ারই জায়গা পেলেন। থেকে গেলেন নীতিন মেনন। তাঁর এলিট প্যানেলে থাকার মেয়াদ আরও এক বছর বাড়ানোর কথা জানিয়েছে আইসিসি। এলিট প্যানেলের মোট ১১ জন আম্পায়ারের মধ্যে আর কোনও ভারতীয়র জায়গা হয়নি।

    উল্লেখ্য, এ বছর প্যানেলে কোনও পরিবর্তন করেনি বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। আইসিসি এলিট প্যানেলে থাকলেও নিরপেক্ষ আম্পায়ার হিসেবে টেস্ট ম্যাচ পরিচালনার সুযোগ মেনন পাননি এখনও। চলতি জুন মাসেই শ্রীলঙ্কায় সেই নজির গড়বেন ৩৮ বছরের এই আম্পায়ার। খেলাবেন শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়ার দু’টি টেস্ট ম্যাচ।

    ১১টি টেস্ট ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা রয়েছে তাঁর ঝুলিতে। সব টেস্টই তিনি খেলিয়েছেন ভারতের মাটিতে। কারণ, গত দু’বছর করোনার জন্য এলিট প্যানেলে থাকা আম্পায়ারদের তাঁদের নিজেদের দেশেই ম্যাচ পরিচালনার দায়িত্ব দিচ্ছিল আইসিসি। কোনও আন্তর্জাতিক ম্যাচেই থাকছিল না নিরপেক্ষ আম্পায়ার।

    ভারত-দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজ শেষ হলেই শ্রীলঙ্কা যাবেন মেনন। মেনন এলিট প্যানেলে থেকে যাওয়ায় খুশি ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে অদূর ভবিষ্যতে আরো কিছু আম্পায়ার ভারত থেকে যাতে এলিট প্যানেলে থাকতে পারে সেই চেষ্টা করবে বিসিসিআই। এর আগে ভেঙ্কটরঘবন এবং এস রবি ছিলেন আইসিসির এলিট প্যানেলে। আম্পায়ারদের সার্বিক মান উন্নত করার জন্য নতুন ওয়ার্কশপ করার ভাবনায় বিসিসিআই।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ICC, Umpire

    পরবর্তী খবর