Home /News /sports /

Neeraj Chopra golden letterbox: সোনার ছেলে নীরজকে এবার বিশেষ সম্মান ভারতীয় ডাক বিভাগের!

Neeraj Chopra golden letterbox: সোনার ছেলে নীরজকে এবার বিশেষ সম্মান ভারতীয় ডাক বিভাগের!

পানিপথে নীরজের সম্মানে সোনালী পোস্ট বাক্স বসানো হল

পানিপথে নীরজের সম্মানে সোনালী পোস্ট বাক্স বসানো হল

Indian Post Office choose to honour Neeraj Chopra with golden letterbox. নীরজকে বিশেষ উপহার ভারতীয় পোস্ট অফিসের, পানিপথে নীরজের সম্মানে সোনালী পোস্ট বাক্স বসানো হল

  • Share this:

    #হরিয়ানা: তিনি ভারতের সোনার ছেলে। ভারতীয় খেলাধুলার ইতিহাসে তার কীর্তি চির স্মরণীয় হয়ে থাকবে। অলিম্পিকে ইতিহাস তৈরি করে প্রথমবার ভারত'কে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে সোনা এনে দেওয়া নীরজ চোপড়া'র সাফল্য'কে স্মরণ করে অভিনব পদক্ষেপ গ্রহণ করল ভারতীয় ডাক বিভাগ। নীরজের নামে একটি সোনালি রং করা পোস্টবক্স বসানো হল তাঁরই শহর খান্দেরায়।

    আরও পড়ুন - Djokovic Visa battle: অস্ট্রেলিয়ার আদালতে বিশাল জয় জকোভিচের, বাবা বলছেন ছেলে নাকি আবার গ্রেফতার!

    অলিম্পিকে দীর্ঘ একশো বছরের ইতিহাসে অ্যাথেলেটিক্সে এটাই ভারতের প্রথম সোনা। নীরজ'কে বিভিন্ন রকম ভাবে সম্মানিত করা হচ্ছে বিভিন্ন মহল থেকে। সরকারী সম্মানের পাশাপাশি বেসরকারি সংস্থাগুলিও পিছিয়ে নেই ভারতের সোনার ছেলেকে উপহার এবং সম্মানে ভরিয়ে দিতে। একটি সংস্থা ইতিমধ্যেই সারা জীবন বিনামূল্যে তাদের বিমানে নিরাজ'কে ভ্রমনের সুবিধা দিয়েছে।

    আরও পড়ুন - IPL 2022: ধোনিকে খোঁচা দিয়ে ট্যুইট কেকেআরের, পাল্টা উত্তর দিতে আসরে রবীন্দ্র জাদেজা

    অপর এক সংস্থা ঘোষণা করেছে আগামী পাঁচ বছর নিরাজ তাদের বিমানে বিশ্বের যে কোনও জায়গা বিনামূল্যে ভ্রমণ করতে পারবেন। এছাড়া অলিম্পিকে সোনা জয়ের পর একাধিক বিজ্ঞাপনেও মুখ দেখিয়ে ফেলেন নীরজ। সংবর্ধিত হচ্ছেন ইতিউতি। বর্তমানে আমেরিকায় রয়েছেন নীরজ চোপড়া। সেখানেই প্রশিক্ষণ নিচ্ছেন তিনি।

    অভিনব বিন্দ্রার পর দীর্ঘ ১২ বছর পর নীরজের হার ধরে অলিম্পিকে সোনা জেতে ভারত। যোগ্যতা অর্জনকারী রাউন্ডের পারফরম্যান্স দিয়ে দেশবাসীর প্রত্যাশা কয়েক গুন বাড়িয়ে দিয়েছিলেন নীরজ। যোগ্যতা অর্জন পর্বে এক নম্বরে থেকে প্রথম প্রচেষ্টাতেই ৮৬.৬৫ মিটার জ্যাভেলিন ছুড়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছিলেন তিনি।

    ফাইনালে প্রথম প্রচেষ্টায় ৮৭.০৩ মিটার ছুড়ে বাকিদের থেকে অনেকটাই এগিয়ে যান। তারপর দ্বিতীয় প্রচেষ্টায় ৮৭.৫৮ মিটার জ্যাভলিন ছুঁড়ে সোনা নিশ্চিত করেন। অলিম্পিকের মঞ্চে ভারতের নাম উজ্জ্বল করা নীরাজকে ভারত সরকারের তরফে মেজর ধ্যানচাঁদ খেল রত্ন পুরস্কারে ভূষিত করা হয়। অলিম্পিক এখন অতীত। সোনা জয়ের স্মৃতি আর আগলে রাখতে চান না নীরজ।

    তাঁর লক্ষ্য এই সাফল্যের ধারাবাহিকতা আগামী প্রতিযোগীতাগুলিতেও বজায় রাখা। সামনেই রয়েছে এশিয়ান গেমস, বিশ্ব চ্যাম্পিয়নশিপ, কমলয়েলথ গেমস। আমেরিকায় চুলা ভিস্তায় সেই প্রস্তুতিতেই মগ্ন তিনি। অ্যাথেলেটিক্স ফেডারেশন অব ইন্ডিয়া সম্প্রতি নীরজের কোচ ক্লাউস বার্তোনিজের চুক্তির মেয়াদ বাড়িয়েছে। নয়া এই চুক্তির মেয়াদ ২০২৪ প্যারিস অলিম্পিক পর্যন্ত।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IndIan Post Office, Neeraj Chopra

    পরবর্তী খবর