Home /News /sports /
India vs West Indies T-20 Matches At Eden: বড় সুখবর! ১৬, ১৮ ও ২০ ফেব্রুয়ারি ইডেনে ভারত-উইন্ডিজ টি-২০ ম্যাচ

India vs West Indies T-20 Matches At Eden: বড় সুখবর! ১৬, ১৮ ও ২০ ফেব্রুয়ারি ইডেনে ভারত-উইন্ডিজ টি-২০ ম্যাচ

India vs West Indies T-20 Match In Eden: তিনটি টি-২০ ম্য়াচ হবে ইডেনে। করোনা আবহেই খেলতে আসছে ওয়েস্ট ইন্ডিজ।

  • Share this:

#কলকাতা: লড়াই করে অধিকার ছিনিয়ে নিয়েছিল ইডেন। করোনা আবহে ফেব্রুয়ারি মাসে ইডেনে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের তিনটি ম্যাচ আয়োজিত হবে। এমন খবর আগেই ছিল। ওয়ান-ডে নাকি টি-২০ ম্যাচগুলি হবে, তার খবর ছিল না। এবার জানা গেল, ফেব্রুয়ারি মাসে ইডেনে ভারত-ওয়েস্ট ইন্ডিজ ৩টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

করোনা পরিস্থিতিতে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ হওয়া নিয়েই অনিশ্চয়তা তৈরি হয়েছিল। তবে শেষমেশ ভেনু বদলে মুশকিল আসান করেছে বিসিসিআই। বোর্ড কর্তারা বুঝেছিলেন, আলাদা ভেনুতে সিরিজ আয়োজিত হলে ক্রিকেটারদের বিভিন্ন জায়গায় সফর করতে হবে। ফলে করোনা আবহে ক্রিকেটারদের ঝুঁকির মধ্যে ফেলা হবে। তাই ভেনুর সংখ্যা কমিয়ে ফেলার দিকে নজর দিয়েছিল বোর্ড।

আরও পড়ুন- অলরাউন্ডার ভেঙ্কটেশকে বোলিং না দেওয়ার পেছনে কারণ ব্যাখ্যা শিখরের

আহমেদাবাদ ও ইডেন। এই দুই ভেনুতে সিরিজ হবে বলে ঠিক হয় আলোচনা সভায়। তার পরই প্রশ্ন ছিল, ইডেনে তা হলে কোন ম্যাচগুলি হবে! ওয়ান-ডে নাকি টি-২০! শেষমেশ জানা গিয়েছে, ১৬,১৮ ও ২০ ফেব্রুয়ারি ইডেনে সিরিজের তিনটি টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হবে। সারা দেশে এখন করোনার তৃতীয় ঢেউয়ের প্রকোপে জেরবার। বিশেষজ্ঞরা যা বলছেন তাতে পরিস্থিতি এখনই ঠিক হচ্ছে না। কারণ এখন সংক্রমণের হার শিখর ছোঁয়নি। ফলে ফেব্রুয়ারিতে করোনা পরিস্থিতির উন্নতি হওয়ার সম্ভাবনা খুবই কম। এই পরিস্থিতিতে সুষ্ঠুভাবে ম্যাচ আয়োজন সিএবির কাছে বড় চ্যালেঞ্জ হতে পারে।

আরও পড়ুন- বর্ষসেরা টেস্ট দলে জায়গা পেলেন রোহিত, অশ্বিন এবং পন্থ ! বাদ বিরাট

বৃহস্পতিবার কলকাতার পুলিশ কমিশনারের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করেছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। করোনা পরিস্থিতি এবং ম্যাচ আয়োজন সংক্রান্ত বিষয়ে কথা হয়েছে দুপক্ষের। সম্ভবত আগামী সপ্তাহে নবান্নে বৈঠকে থাকবেন মহারাজ। ভারতীয় দল আপাতত দক্ষিণ আফ্রিকায়। সেখান থেকে ফিরলেই কোহলিরা উইন্ডিজের বিরুদ্ধে নামবেন। ফলে সিরিজ আয়োজনের জন্য বিসিসিআই-এর হাতে খুব বেশি সময় নেই। তার উপর এই করোনা পরিস্থিতি। ফলে এখন বোর্ড কর্তাদের ব্যস্ততার শেষ নেই। তবে দীর্ঘদিন বাদে ইডেনে আবার আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসছে, রাজ্যের ক্রিকেটপ্রেমীদের কাছে এটাই এখন সব থেকে বড় সুখবর।

Published by:Suman Majumder
First published:

Tags: BCCI, BCCI President Sourav Ganguly, Eden Gardens, India vs West indies, T-20

পরবর্তী খবর