Home /News /sports /
Shikhar Dhawan on Venkatesh Iyer : ভেঙ্কটেশ আইয়ারকে কেন বোলিং দেওয়া হয়নি ? ব্যাখ্যা দিলেন শিখর ধাওয়ান

Shikhar Dhawan on Venkatesh Iyer : ভেঙ্কটেশ আইয়ারকে কেন বোলিং দেওয়া হয়নি ? ব্যাখ্যা দিলেন শিখর ধাওয়ান

অলরাউন্ডার ভেঙ্কটেশকে বোলিং না দেওয়ার পেছনে কারণ ব্যাখ্যা করলেন ধাওয়ান

অলরাউন্ডার ভেঙ্কটেশকে বোলিং না দেওয়ার পেছনে কারণ ব্যাখ্যা করলেন ধাওয়ান

Shikhar Dhawan explains why Venkatesh Iyer was not given bowling against South Africa. অলরাউন্ডার ভেঙ্কটেশকে বোলিং না দেওয়ার পেছনে কারণ ব্যাখ্যা করলেন ধাওয়ান

  • Share this:

    #পার্ল: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচই হারতে হয়েছে ভারতীয় দলকে। নতুন অধিনায়ক কে এল রাহুলের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নেমেছিল ভারত।টসে জিতে স্লো পিচে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। টেম্বা বভুমা এবং ভ্যান ডার ডুসেন দুজনের শতরানের উপর ভিত্তি করেই ২৯৬ রান করে দক্ষিণ আফ্রিকা। ২৯৭ রানের লক্ষ্য মাত্রা নিয়ে নামে ভারত।

    আরও পড়ুন - Lionel Messi Argentina : মেসিকে বিশ্রাম! আর্জেন্টিনা জার্সিতে কলম্বিয়া এবং চিলির বিরুদ্ধে নেই মহাতারকা

    ব্যাটিং লাইন আপের খারাপ পারফরম্যান্সের পরও বিশেষজ্ঞরা ভারতীয় বোলিং বিভাগ এবং কে এল রাহুলের অধিনায়কত্বের উপরই প্রশ্ন তুলছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে ৩১ রানের হারের পর কাঠগোড়ায় তোলা হচ্ছে বোলারদের মনোভাবকে। বিশেষজ্ঞরা মনে করছেন দক্ষিণ আফ্রিকার ইনিংসে মাঝের ওভার গুলিতে রান আটকাতে পারলে দক্ষিণ আফ্রিকা আরো কম রান সংগ্রহ করত।

    আরও পড়ুন - ICC Mens Test team 2021: আইসিসির বর্ষসেরা টেস্ট দলে জায়গা পেলেন রোহিত, অশ্বিন, পন্থ ! বাদ বিরাট

    এর সঙ্গেই দায়ী করা হচ্ছে কে এল রাহুলের স্ট্র্যাটিজিকেও। মূলত প্রশ্ন করা হচ্ছে যে দলে ভেঙ্কটেশ আইয়ারের মতন অল রাউন্ডার থাকলেও কেনো তাকে দিয়ে বল করানো হল না? এমন সিদ্ধান্ত কতটা সঠিক? আমরা এর আগেও দেখেছি বড় পার্টনারশিপ ভাঙতে অধিনায়করা মাঝে মাঝে অন্য খেলোয়াড়কে দিয়ে বল করান।চতুর্থ উইকেট দক্ষিণ আফ্রিকা ২০৪ রানের পার্টনারশিপ গড়ে।

    মাঝের ওভারগুলির মধ্যে ১-২ টি ওভার দেওয়াই যেত ভেঙ্কটেশ আইয়ারকে।ঘরোয়া টুর্নামেন্ট এবং আইপিএলে ও বল করেছেন ভেঙ্কটেশ আইয়ার।উইকেটও পেয়েছেন। কিন্তু এখানে তাকে বল না করানো নিয়ে ইতি মধ্যেই প্রশ্ন শুরু হয়েছে।অধিনায়ক কে এল রাহুলের পরিবর্তে প্রথম ম্যাচে ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক শিখর ধাওয়ান ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে আসেন।

    তাকে এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন যে ভারতের দুই স্পিনার অশ্বিন এবং চাহাল দুজনেই খুব ভাল বল করছিল মাঝের ওভারগুলিতে।তার মতে,তাদের তখনই আইয়ারকে দরকার ছিল না কারণ স্পিনাররা সেই সময় ভাল বোলিং করেছিল এবং উইকেটে কিছু টার্নও ছিল। তিনি আরো বলেন যে ফাস্ট বোলারদের বেশিরভাগই শেষের দিকে ব্যবহার করারই প্ল্যান ছিল।

    কিন্তু মাঝামাঝি ওভারে যখন উইকেট পড়ছিল না তখন তাদের চিন্তা ছিল মূল বোলারদের ফিরিয়ে আনার জন্য যাতে তারা ব্রেকথ্রু দিতে পারে। ভারতীয় এই বাহাতি ওপেনার ১২ বছরেরও বেশি সময় ধরে ভারতীয় ড্রেসিংরুমে রয়েছেন। তিনি অনেক তরুণ খেলোয়াড়কে দলে আসতে দেখেছেন এবং তার চোখের সামনে আরও ভাল কাউকে প্রতিস্থাপন হতে দেখেছেন।

    তবে শিখর বা ভারতীয় টিম ম্যানেজমেন্ট প্রয়োজনে ভেঙ্কটেশ আইয়ারকে দিয়ে বল করাবে না, এমন নয়। দলে যখন তাকে অলরাউন্ডার হিসেবে নেওয়া হয়েছে, তখন অবশ্যই পরিস্থিতি বুঝে ভেঙ্কটেশকে বোলিং দেওয়া হবে। শুক্রবার দ্বিতীয় ম্যাচে ভেঙ্কটেশ বল করেন কিনা সেটাই দেখার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Shikhar Dhawan, Venkatesh Iyer

    পরবর্তী খবর