• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • IND vs PAK: ফের ভারত-পাকিস্তান ম্যাচ! এবার বাবরের দলের বিরুদ্ধে বদলার দায়িত্বে রোহিত শর্মা

IND vs PAK: ফের ভারত-পাকিস্তান ম্যাচ! এবার বাবরের দলের বিরুদ্ধে বদলার দায়িত্বে রোহিত শর্মা

India vs pakistan: ফের ভারত-পাকিস্তান ম্যাচ। তারিখও ঠিক হয়ে গেল!

India vs pakistan: ফের ভারত-পাকিস্তান ম্যাচ। তারিখও ঠিক হয়ে গেল!

India vs pakistan: ফের ভারত-পাকিস্তান ম্যাচ। তারিখও ঠিক হয়ে গেল!

  • Share this:

    #দুবাই: ভারত-পাকিস্তান (India vs Pakistan) ম্যাচের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ক্রিকেট সমর্থকরা। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2021) এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ২৪ অক্টোবর শেষবারের মতো মুখোমুখি হয়েছিল। বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দল ভারতকে ১০ উইকেটে হারিয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে প্রথমবার টিম ইন্ডিয়াকে হারাতে পেরেছিল পাকিস্তান। টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন বিরাট কোহলি। দলের নেতৃত্ব দেওয়া হয়েছে রোহিত শর্মাকে। এমন পরিস্থিতিতে প্রতিশোধ নেওয়ার দায়িত্ব এখন রোহিতের কাঁধে।

    Sports Pavilion-এর খবর অনুযায়ী, সেপ্টেম্বরে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে ২০২২ টি-টোয়েন্টি এশিয়া কাপ। এশিয়ার সব দলই এই টুর্নামেন্টে অংশ নেয়। এমন পরিস্থিতিতে আরও একবার ভারত-পাকিস্তানের মধ্যে ম্যাচ (IND vs PAK) দেখা যেতে পারে। সম্প্রতি অনুষ্ঠিত এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (ACC) বৈঠকে শ্রীলঙ্কাকে আয়োজক দেশ হওয়ার সুযোগ দেওয়া হয়। ২০২৩ এশিয়া কাপ পাকিস্তানে অনুষ্ঠিত হবে। যদিও তা হবে ৫০ ওভারের ফরম্যাটে। তবে টিম ইন্ডিয়া পাকিস্তানে ম্যাচ খেলতে যাবে কি না, সেই বিষয়টি এখনও পরিষ্কার নয়।

    আরও পড়ুন- T20 World Cup: বিশ্বকাপের মঞ্চে ভারতের হার, বায়োবাবল আর রাখবে না আইসিসি

    টি-টোয়েন্টি এশিয়া কাপ ছাড়াও আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপও অনুষ্ঠিত হবে। অস্ট্রেলিয়া টুর্নামেন্টের আয়োজক (T20 World Cup 2022) দেশ হিসাবে দায়িত্ব পেয়েছে। অক্টোবর-নভেম্বরে টি-২০ বিশ্বকাপ হওয়ার কথা। সেখানেও ভারত ও পাকিস্তানের মধ্যে ম্যাচ দেখা যেতে পারে।

    চলতি বিশ্বকাপের কথা বললে, পাকিস্তান ৬ ম্যাচের মধ্যে জিতেছে ৫টিতে। সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে যায় তারা। অন্যদিকে, টিম ইন্ডিয়া ৫ ম্যাচের মধ্যে মাত্র ৩টি জিততে পেরেছিল। পাকিস্তান ছাড়াও নিউজিল্যান্ডের কাছেও হেরেছিল টিম ইন্ডিয়া।

    টি-টোয়েন্টি ক্রিকেটে সামগ্রিক রেকর্ডের দিকে তাকালে কিন্তু টিম ইন্ডিয়ার পাল্লা ভারি। দুই দলের মধ্যে এখন পর্যন্ত ৯টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়েছে। ভারত জিতেছে ৭টি ম্যাচে। আর পাকিস্তান জিতেছে ২টি ম্যাচে। দুই দলই টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিততে পারেনি দীর্ঘদিন। টিম ইন্ডিয়া ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছিল এবং পাকিস্তান ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল। তার পর থেকে টি-২০ বিশ্বকাপ থেকে খালি হাতে ফিরতে হয়েছে দুই দলকে।

    Published by:Suman Majumder
    First published: