Home /News /sports /
Ind vs Ire: ভুবি কি পারবেন বুমরাহকে টেক্কা দিতে, তবে ম্যাচে গেমচেঞ্জার হবে সেই আবহাওয়াই

Ind vs Ire: ভুবি কি পারবেন বুমরাহকে টেক্কা দিতে, তবে ম্যাচে গেমচেঞ্জার হবে সেই আবহাওয়াই

india vs ireland: know pitch and weather update

india vs ireland: know pitch and weather update

ফের বৃষ্টির ছায়া কি ভিলেন হবে...

  • Share this:

    #ডাবলিন: ভারত এবং আয়ারল্যান্ডের মধ্যে ২ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় এবং শেষ ম্যাচটি ২৮ জুন আর কিছুক্ষণের মধ্যেই খেলা হবে। বৃষ্টি বিঘ্নিত প্রথম টি-টোয়েন্টি জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। এখন হার্দিক পান্ড্য তার অধিনায়কত্বে প্রথম সিরিজে ক্লিন সুইপের টার্গেট করেছেন।

    তবে এর জন্য আবহাওয়া ঠিক থেকে পুরো ম্যাচ হওয়াটা সবচেয়ে প্রয়োজন। কিন্তু, এদিনও সেটা খুব একটা সম্ভব  বলে মনে হচ্ছে না, কারণ প্রথমের বৃষ্টি বিঘ্নিত টি টোয়েন্টির পরে ডাবলিনে বৃষ্টির সম্ভবনা জারি রয়েছে৷  বৃষ্টিতে যদি একটুও খেলা না হয়, তাহলে  পান্ডিয়ার ক্লিন সুইপের স্বপ্নে বালি পড়ে যেতে পারে। প্রথম টি-টোয়েন্টিতেও বৃষ্টি হয়েছিল। এ কারণে ম্যাচটি ছিল ১২-১২ ওভারের। আয়ারল্যান্ড প্রথমে ব্যাট করে ভারতের সামনে ১০৯ রানের টার্গেট দিয়েছিল, যা টিম ইন্ডিয়া ৯.২ ওভারে পেয়ে গিয়েছিল।

    india vs ireland: know pitch and weather update india vs ireland: know pitch and weather update

    এখন দ্বিতীয় টি-টোয়েন্টিতেও বৃষ্টির সম্ভাবনা প্রবল রয়েছে। ডাবলিনে আগামী দুই-তিন দিন বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অ্যাকুওয়েদারে এর মতে, মঙ্গলবার ডাবলিনে বৃষ্টির সম্ভাবনা ৮৯ শতাংশ। সেই সঙ্গে দিনভর মেঘলা থাকবে। বৃষ্টির কারণে তাপমাত্রাও ১১ থেকে ১৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। দ্বিতীয় টি-টোয়েন্টি খেলা হবে ভারতীয় সময় রাত ৯টা থেকে। এই সময়ে ডাবলিনেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমন পরিস্থিতিতে টসে দেরি হতে পারে।

    আরও পড়ুন - Astrological Tips: পাত্রী লম্বা ও বেঁটে বর! জ্যোতিষ শাস্ত্রে এর কী বিধান রয়েছে

    এই ম্যাচে ভুবনেশ্বর কুমারের টি-টোয়েন্টিতে ভারতের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী হওয়ার সুযোগ রয়েছে। বর্তমানে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন পেসার জসপ্রীত বুমরাহ। তিনি এখনও পর্যন্ত ৫৭ টি-টোয়েন্টিতে ৬৭ উইকেট নিয়েছেন যেখানে ভুবনেশ্বরের ৬৫ ম্যাচে ৬৫ উইকেট রয়েছে। ভুবনেশ্বর দ্বিতীয় টি-টোয়েন্টিতে আরও দুটি উইকেট নেওয়ার সঙ্গে সঙ্গে বুমরাহের রেকর্ডের সমান হয়ে যাবেন এবং তৃতীয় উইকেট নিতে পারলে বুমরাহকে পিছনে ফেলে দেবেন।

    ডাবলিনের পিচ ব্যাটিংয়ের জন্য ভালো বলে মনে করা হয়। পিচে বাউন্সের কারণে বল ব্যাটে ভাল আসে এবং ফাস্ট বোলাররাও  সুবিধা পাবেন। বৃষ্টি হলে যে দল প্রথমে বোলিং করবে তারা সুইং কন্ডিশনের সর্বোচ্চ সুবিধা পাবেন। শেষ টি-টোয়েন্টিতেও আয়ারল্যান্ড ১২ ওভারে ৯ ইকোনমি রেটে ১০৮ রান করেছিল। আয়ারল্যান্ডের হয়ে হ্যারি টেক্টর অর্ধশতরান করেছিলেন। এরপর ৯.২ ওভারে জয়ের লক্ষ্যও পেয়ে যায় ভারত। দ্বিতীয় টি-টোয়েন্টিতেও পিচের মেজাজ একই রকম থাকবে এমনটাই মনে করা হচ্ছে৷

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Bhuvneshwar Kumar, Indian Cricket Team

    পরবর্তী খবর