Home /News /sports /
U19 World Cup Final : দাদু অলিম্পিক সোনা জয়ী, বাবা যুবরাজের কোচ! রাজ বাওয়া সম্পর্কে জানুন

U19 World Cup Final : দাদু অলিম্পিক সোনা জয়ী, বাবা যুবরাজের কোচ! রাজ বাওয়া সম্পর্কে জানুন

দাদু অলিম্পিকে সোনাজয়ী, বাবা যুবরাজের কোচ! রাজের রক্তে খেলা

দাদু অলিম্পিকে সোনাজয়ী, বাবা যুবরাজের কোচ! রাজের রক্তে খেলা

Raj Bawa grandfather India Hockey team gold medal winner and father coached Yuvraj. দাদু অলিম্পিকে সোনাজয়ী, বাবা যুবরাজের কোচ! রাজের রক্তে খেলা

  • Share this:

    #অ্যান্টিগা: আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২২-এ ভারতীয় তরুণ রাজ বাওয়া দুর্দান্ত পারফরম্যান্স করে ইতিহাস তৈরি করেছেন। আজ ফাইনালে বল হাতে কার্যত তিনি রাজ করলেন ব্রিটিশদের ওপর। ১০ ওভারে ৩১ রান দিয়ে তুলে নিলেন ৫ উইকেট। টুর্নামেন্টের ইতিহাসের ফাইনালে এটাই সেরা পরিসংখ্যান। মিডিয়াম পেস বোলিংয়ে ঘায়েল করে ছাড়লেন প্রতিপক্ষকে। যেমন সুইং আদায় করলেন, তেমনই শর্ট পিচ বল করে চমক দিলেন ব্যাটসম্যানদের।

    আরও পড়ুন - U19 World Cup Final : রাজ এবং রবির দাপটে ফাইনালে ১৮৯ রানে শেষ ইংল্যান্ড, লড়াই শুধু রিউর

    উচ্চতা বেশি না হওয়া সত্বেও যেভাবে সমস্যা তৈরি করলেন বিপক্ষ ব্যাটসম্যানদের কাছে, সেটা দুরন্ত। রাজ বাওয়া উত্তরাধিকারসূত্রে খেলাধুলার প্রতি আগ্রহ পেয়েছেন। তার বাবা সুখবিন্দর সিং বাওয়া একজন ক্রিকেট কোচ ছিলেন এবং তার দাদু তারলোচন সিং বাওয়া একজন ভারতীয় হকি প্লেয়ার যিনি ১৯৪৮ সালের লন্ডন অলিম্পিকে সোনা জিতেছিলেন ভারতীয় হকি দলের সদস্য হিসাবে। কাজেই খেলাধুলা রয়েছে তার রক্তে।

    আরও পড়ুন - KKR Jason Holder: আইপিএলের নিলামে জেসন হোল্ডারকে নেওয়ার জন্য ঝাঁপাতে চলেছে কেকেআর

    রাজ বাওয়া সম্পর্কে মজার বিষয় হল তিনি ডান হাতে বোলিং করেন এবং বা হাতে ব্যাট করেন। অবশ্য এমনটা নতুন নয়। ভারতীয় দলে আগে সৌরভ গাঙ্গুলি থেকে শুরু করে অনেক তারকা এমন ছিলেন। তবে রাজ যুবরাজ সিংকে দেখে তিনি অনেক কিছু শিখেছেন। রাজ বলেন, আমি যুবরাজ সিংকে আমার বাবার ক্রিকেট ক্লাবে অনুশীলন করতে দেখতাম। আমি যখন প্রথম ব্যাট তুলেছিলাম, আমি সম্ভবত তাকে নকল করার চেষ্টা করছিলাম এবং তারপরে আমি তার স্টাইলে খেলতে শুরু করেছি।

    তিনিই আমার আদর্শ। ছোটবেলায় যুবরাজ আমাকে প্রচুর আদর করেছেন। সব সময় ওর মত হতে চাই। উগান্ডার বিরুদ্ধে এই বিশ্বকাপে রাজ ভেঙে দিয়েছিলেন শিখর ধাওয়ানের রেকর্ড। ১৬২ করেন। ধাওয়ানের ছিল ১৫৫ স্কটল্যান্ড এর বিরুদ্ধে। সবচেয়ে বড় কথা একজন ক্রিকেটারের বড় মঞ্চে পারফর্ম করার মানসিকতা দেখিয়েছেন তিনি।

    বাবা সুখবিন্দর তার কোচ। রাজ বলছেন যেটুকু শিখেছেন, বাবার থেকে শিখেছেন। দাদুর অলিম্পিকে সোনাজয় গল্প শুনেছেন ঠাকুরমার থেকে। তিনি অলরাউন্ডার। তিনটি বিভাগেই উপভোগ করেন। সবচেয়ে বড় শিক্ষা দিয়েছেন বাবা। বড় ক্রিকেটার হতে গেলে আগে বড় মানুষ হতে হবে শিখিয়েছেন। সেই মন্ত্র মেনেই এগিয়ে যেতে চান।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs Eng, U19 World Cup 2022

    পরবর্তী খবর