CWC 2019: সাউদাম্পটনে আজ আফগানদের মুখোমুখি বিরাট বাহিনী, দলে এলেন বিজয় শঙ্কর, সামি

CWC 2019: সাউদাম্পটনে আজ আফগানদের মুখোমুখি বিরাট বাহিনী, দলে এলেন বিজয় শঙ্কর, সামি
Photo- AP
  • Share this:

# লন্ডন: বিশ্বকাপের সুপার স্যাটারডে’তে আরও একটা ভারতের ম্যাচ। পাক ম্যাচ অতীত করে সাউদাম্পটনে সামনে আফগানিস্তান। ফেভারিট বনাম লাস্টবয়। এই আবহেই তৈরি হচ্ছে রোজ বোল। আবহাওয়া বলছে আকাশ পরিষ্কার থাকবে। বৃষ্টির সম্ভাবনা কম। এই ম্যাচে কী চার নম্বরে ঋষভের অভিষেক হবে ? দিনভর এই জল্পনায় আপাতত কভার টেনে দিলেন ভারতীয় অলরাউন্ডার বিজয় শঙ্কর। প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠকে দাবি করলেন, আফগান ম্যাচে তাঁর খেলার সম্ভাবনা আছে। ওপেনাররা বড় রান দিলেই, চার নম্বরে চলে আসছেন হার্দিক পান্ডিয়া। তাতে কী তাঁর উপর চাপ বাড়ছে ? মানতে নারাজ বিজয়। বরং লোয়ার ডাউনেও তিনি বড় শট খেলার জন্য তৈরি।

ইংল্যান্ড ম্যাচে শোচনীয় রসিদকে দেখেছে ক্রিকেট বিশ্ব। শনিবার মাঠে নামার আগে ভারতীয় অলরাউন্ডার বিজয় শঙ্করের দাবি, রোজ রোজ খারাপ দিন হতে পারে না। কারণ, আইপিএলে বন্ধু রশিদকে বার বার ফিরে আসতে দেখেছেন তিনি। ফলে আপাতত পরীক্ষার কোনও জায়গা নেই। বদল বলতে, ভুবনেশ্বরে চোটে দলে নিশ্চিত মহম্মদ শামির জায়গা। সঙ্গে কুল-চা জুটি তো রয়েছেই। পাটা পিচ। দাবি করা হচ্ছে, বেলা গড়ালে স্পিন ধরবে। এই ভরসাতেই আফগান বধের ছক বিরাটের মগজে।

অন্যদিকে, একরাশ অশান্তি মাথায় নিয়ে শনিবার বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে আফগানিস্তান। ম্যাচের আগেই দলের অন্দরে কাজিয়া রশিদ খানের সঙ্গে অধিনায়ক গুলবদ্দিন নবির। অনেক স্বপ্ন নিয়ে এই বিশ্বকাপে বিলেতে এসেছিলেন আফগানরা। কিন্তু বিশ্ব ক্রিকেটের দাদাদের বিরুদ্ধে অনেক পিছিয়ে তারা। ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে আফগান অধিনায়ক নবি স্বীকার করছেন, বড় দলের বিরুদ্ধে সিরিজ না খেলে বিশ্বকাপ খেলা উচিত নয়। আফগান অধিনায়কের দাবি, ছোট দলের বিরুদ্ধে তাঁরা জিততে শিখেছেন। কিন্তু ভারত-বাংলাদেশ-পাকিস্তানের মতো দলগুলিকে কী ভাবে বেগ দিতে হয়, সেই কৌশল তাঁদের এখনও রপ্ত নয়। মাত্র দশ মাস আগে এশিয়া কাপে তাঁরা রুখে দিয়েছিলেন ধোনির ভারতকে। কিন্তু বিরাটের ভারত একদম আলাদা বলেই মনে করেন আফগান নেতা। একে বিরাট ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের ম্যাচ। অন্যদিকে দলের অন্দরেই কাজিয়া। বিশেষ করে রশিদ খানের তোপে বেশ ব্যাকফুটে আফগানিস্তান। অধিনায়কের দিকে রশিদের তোপ, তিনি নবির জন্য খেলেন না। খেলেন আফগানিস্তানের হয়ে।

First published: 02:07:39 PM Jun 22, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर