’ভারতের রান ৩৬, এর চেয়ে সানি লিওনির অন্তর্বাসের সাইজ বড়’! ব্যাপক ট্রোলড সানি

’ভারতের রান ৩৬, এর চেয়ে সানি লিওনির অন্তর্বাসের সাইজ বড়’! ব্যাপক ট্রোলড সানি

ভারতের পুরো টিম মিলে ৩৬ রান করেছেন। এর থেকে সানি লিওনির অন্তর্বাসের সাইজ বড়- ৩৮। কেউ আবার লিখেছেন, ২ রানে জিতে গিয়েছেন সানি লিওন!

ভারতের পুরো টিম মিলে ৩৬ রান করেছেন। এর থেকে সানি লিওনির অন্তর্বাসের সাইজ বড়- ৩৮। কেউ আবার লিখেছেন, ২ রানে জিতে গিয়েছেন সানি লিওন!

  • Share this:

#মুম্বই: অ্যাডিলেডে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৬ রানে অলআউট হয়ে যায় ভারত। আর এর পর থেকেই একের পর এক সমালোচনার মুখে পড়তে হয়েছে কোহলি ব্রিগেডকে। এই লজ্জাজনক ইনিংসের জেরে ভারতীয় ব্যাটিং অর্ডার নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। টেস্ট ক্রিকেটের অন্যতম সর্বনিম্ন স্কোর-সহ একাধিক পরিসংখ্যান নিয়ে বিস্তর কাটাছেঁড়াও শুরু হয়েছে। কিন্তু এরই মাঝে হঠাৎ করে ট্রোলড হতে শুরু করেছেন সানি লিওন (Sunny Leone)। তবে কারণটা বেশ বিতর্কিত!

অ্যাডিলেডে ব্যর্থ ভারতীয় দল। কিন্তু সোশ্যাল মিডিয়ায় ভারতীয় ফ্যানেদের ক্ষোভ, হতাশা ও বিদ্রুপের শিকার হচ্ছেন সানি লিওন। অযাচিত ভাবে তাঁকে নিয়ে নানা মজা ও ব্যঙ্গ-বিদ্রুপ শুরু করা হয়েছে। ক্রিকেটের সঙ্গে বহু দূর পর্যন্ত তাঁর কোনও সম্পর্ক নেই। কিন্তু ভারতীয় দলকে নিয়ে মজা করতে গিয়ে সানি লিওনকে ট্রোলড করা শুরু করেছেন কয়েকজন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী।

একের পর এক ট্যুইট জুড়ে ভারতীয় ক্রিকেটের স্কোরের সঙ্গে সানি লিওনের অন্তর্বাসের সাইজের তুলনা করা হয়েছে। ট্যুইট ব্যবহারকারীদের কেউ কেউ লিখেছেন, ৩৬ এর থেকে বেশি স্কোর করেন সানি। কেউ লিখেছেন, ভারতের পুরো টিম মিলে ৩৬ রান করেছেন। এর থেকে সানি লিওনির অন্তর্বাসের সাইজ বড়- ৩৮। কেউ আবার লিখেছেন, ২ রানে জিতে গিয়েছেন সানি লিওন!

প্রতিটি ট্যুইট, রি-ট্যুইট ঘিরে নানা ধরনের মজা করা হয়েছে। কমেন্ট বক্সেও সেই একই ছবি স্পষ্ট। তবে অর্থহীন ভাবে সানি লিওনকে নিয়ে এ ভাবে মজা করার প্রতিবাদও জানিয়েছেন অনেকে। বেশ কয়েকটি ট্যুইটে এ ধরনের পোস্টের বিরুদ্ধে কড়া নিন্দাও স্পষ্ট হয়েছে। বিশেষ করে মহিলারা বিষয়টি নিয়ে সোচ্চার হয়েছেন। এই ধরনের মন্তব্য যে নিম্ন মানসিকতার পরিচয় দেয়, সেই কথাও জানিয়েছেন তাঁরা।

এর আগে এ বছরের শুরুর দিকে কলকাতার দু'টি কলেজের মেরিট লিস্টে সানি লিওনের নাম ওঠা নিয়ে বিস্তর বিতর্ক শুরু হয়। তবে বিনা কারণে সানি লিওনকে নিয়ে এই নির্মম মজার মূলে সংকীর্ণ মানসিকতাই দায়ী, এমনই মনে করছেন বিশেষজ্ঞরা। তাঁদের কথায়, এখনও ভারতীয় সমাজের একাংশ কোনও মহিলাকে তাঁর পেশা, শরীর বা সৌন্দর্য দিয়ে মূল্যায়ণ করার চেষ্টা করে। আর এই মানসিকতা থেকেই জন্ম নেয় এই ধরনের প্রবণতা। এর জেরে কেউ খোলামেলা পোশাকে, কেউ বা আবার সব ঢেকেও একাধিক সমালোচনা ও ট্রোলের শিকার হন। এই ট্রেন্ড থেকে বাদ যাননি বিশ্ববিখ্যাত গায়ক এ আর রহমানের (AR Rahman) মেয়েও। আর আজকাল ক্রিকেটেও একই প্রবণতা লক্ষ্য করা গিয়েছে। কোনও কিছু খারাপ হলেই ক্রিকেটারদের প্রেমিকা, স্ত্রী কিংবা কোনও মহিলাকে নিয়ে অযথা ও অনধিকার চর্চা শুরু করে দেওয়া হয়। তাঁদের বক্তব্য, এই বিষয়টিতে নজর দেওয়া অত্যন্ত জরুরি। সর্বোপরি মানুষজনকে বিষয়টি নিয়ে সচেতন হতে হবে!

Published by:Simli Raha
First published: