জাদেজা ম্যাজিকের পর ব্যাট হাতেও মজবুত দেখাচ্ছে টিম ইন্ডিয়াকে

ভারত : ৩১৮ ও ১৫৯/ ১ ( ৪৭ ওভার) নিউজিল্যান্ড: ২৬২

ভারত : ৩১৮ ও ১৫৯/ ১ ( ৪৭ ওভার) নিউজিল্যান্ড: ২৬২

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    ভারত : ৩১৮ ও ১৫৯/ ১ ( ৪৭ ওভার)

    নিউজিল্যান্ড: ২৬২

    তৃতীয় দিনের খেলা শেষে ভারত এগিয়ে ২১৫ রানে ৷ হাতে রয়েছে ৯ উইকেট ৷

     #কানপুর: গ্রিন পার্কের ডিজাইনার পিচ দ্বিতীয় দিন পর্যন্ত কোনও কাজেই আসছিল না ৷ কিউই ব্যাটসম্যানদের দাপট দেখে মনে হচ্ছিল যেন ম্যাচটাই বিপক্ষের হাতে তুলে দিচ্ছেন ভারতীয় বোলাররা ৷ কিন্তু তৃতীয় দিন হঠাৎই সব নিমেষে গেল বদলে ৷ জাদেজা ম্যাজিকে কানপুরে লিড সকালেই নিয়ে নিতে সফল ভারত। ৭৩ রানে পাঁচ উইকেট নিয়ে কিউইদের একাই মুড়িয়ে দিলেন রবীন্দ্র জাডেজা। ৯৩ রানে চার উইকেট রবিচন্দ্রণ অশ্বিনের। এই জোড়া ফলায় নিউজিল্যান্ড শেষ ২৬২ রানে।
    ৫৬ রানের লিড নিয়ে খেলতে নেমে শুরুর থেকেই চালিয়ে খেলতে থাকে ওপেনার লোকেশ রাহুল ৷ কিন্তু আটটি বাউন্ডারির সাহায্যে ৩৮ রান করার পরেই প্যাভিলিয়ানে ফেরেন তিনি ৷ এরপর প্রথম ইনিংসের মতোই দলের হাল ধরেন মুরলী বিজয় (৬৪ নট আউট) এবং চেতেশ্বর পূজারা (৫০ নট আউট) ৷ দু’জনই দিনের শেষে অপরাজিত রয়েছেন ৷ ইতিমধ্যেই ২১৫ রানে এগিয়ে গিয়েছে ভারত ৷

    কথা দিয়েছিল, কথা রাখল গ্রিন পার্ক। তৃতীয় দিনের সকালেই দুই ভারতীয় স্পিনার মুড়িয়ে দিলেন নিউজিল্যান্ডকে। মাইলস্টোন টেস্টে এখনও পর্যন্ত সেরা ভাবেই ম্যাচে ফিরল ভারত। গত দু্’দিনের গুমোট কাটল জাদেজা-অশ্বিন ম্যাজিকে। দু’দিক থেকে উইলিয়ামসনদের ধসিয়ে দিলেন তাঁরা। এক উইকেটে ১৫২। সেখান থেকে নিউজিল্যান্ড শেষ ২৬২ রানে। দ্বিতীয় দিনের শেষে যেভাবে ল্যাথাম এবং উইলিয়ামসন জমিয়ে বসেছিলেন, তাতে বিরাটের কপালে বিভ্রাটের ভাঁজ পুরু হচ্ছিল। কিন্তু এদিন সকালে প্রথম ঝটকার পর ধীরে ধীরে তা স্বাভাবিক হতে শুরু করে। দিনের সেরা বলেই উইলিয়ামসনকে ফেরান অশ্বিন। আর এক ওভারে তিন কিউই ব্যাটসম্যানকে ফিরিয়ে টেলরদের শিড়দাঁড়া ভেঙে দেন জাদেজা। অমিত মিশ্রকে এই টেস্টে কেন খেলানো হল না, তা নিয়ে একটা প্রশ্ন উঠছিল। কিন্তু স্যার জাড্ডুর এই পারফরম্যান্সের পর এবার গোঁফে তা দিতে পারেন কোহলি।

    First published: