'শর্মাজি' ইংরেজদের বোঝালেন, কেন তিনি রো-হিট! সিরিজ জিততে ভারতের পুঁজি ২২৪

'শর্মাজি' ইংরেজদের বোঝালেন, কেন তিনি রো-হিট! সিরিজ জিততে ভারতের পুঁজি ২২৪

ডু অর ডাই ম্যাচে গুরুদায়িত্ব কাঁধে নিতে এগিয়ে এলেন বিরাট কোহলি।

ডু অর ডাই ম্যাচে গুরুদায়িত্ব কাঁধে নিতে এগিয়ে এলেন বিরাট কোহলি।

  • Share this:

    #আহমেদাবাদ: হুক, পুল, ফ্লিপ, ড্রাইভ কিছুই বাকি রাখলেন না। মিস্টার থ্রি সিক্সটি নামে ক্রিকেট সার্কিটে জনপ্রিয় দক্ষিণ আফ্রিকার এবি ডিভিলিয়ার্স। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে রোহিত শর্মা যেন হয়ে উঠলেন ভারতের মিষ্টার থ্রি সিক্সটি। ইংরেজদের তিনি বোঝালেন, কেন তাঁর নাম রো-হিট শর্মা! হিটম্যান বলে তাঁর যে খ্যাতি তা তো আর এমনই হয়নি! ৩৪ বলে ৬৪ রানের ঝোড়ো ইনিংস খেললেন তিনি। একবার অবশ্য সুযোগ দিয়েছিলেন। কিন্তু ইংল্যান্ড সেটা কাজে লাগাতে পারল না।

    ৯ ওভারের মাথায় রাহিত যখন আউট হন ভারত তখন ৯৪। অর্থাৎ ওপেনার হিসেবে নিজের দায়িত্ব ভালভাবেই পালন করে প্যাভিলিয়নে ফিরলেন তিনি। আজ সিরিজ ফয়সালার ম্যাচ। খেতাব ইংল্যান্ডে যাবে নাকি বিসিসিআই-এর ঘরে থাকবে তা আজই ঠিক হবে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে কেএল রাহুলের মতো তারকাকে বসাতে বাধ্য হয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তিনি রান পাচ্ছেন না। সুযোগ পেয়েছেন যথেষ্টই। ডু অর ডাই ম্যাচে গুরুদায়িত্ব কাঁধে নিতে এগিয়ে এলেন বিরাট কোহলি। টসে জানালেন, তিনি আজ রোহিত শর্মার সঙ্গে ওপেনিং জুটি হিসেবে থাকবেন। তিন নম্বরে নামবেন দুরন্ত ফর্মে থাকা সূর্য কুমার যাদব।

    টিম ইন্ডিয়ার দল সাজানোর এই ফর্মুলা কাজে লেগে গেল। কোহলি শুরুতে ধীমে তালে খেললেও রোহিতকে যোগ্য সঙ্গত দিলেন। আর সূর্যের তেজ ছিল ঝলসে দেওয়ার মতো। তবে তিনি ১৭ বলে ৩২ করে ফিরলেন। তাঁর অনবদ্য ক্যাচ নিলেন ক্রিস জর্ডন। বাউন্ডারি লাইনে এক হাতে ক্যাচ নিয়ে অবশ্য ভারসাম্য সামলাতে পারেননি। বল ছুঁড়ে দেন জেসন রয়ের দিকে। /p>

    টি-টোয়েন্টি ক্রিকেট মানে ভরপুর মনোরঞ্জন। এই ফরম্যাটে ব্যাটসম্যানরা কোনও ব্যাকরণ মানেন না। সূর্য সেটাই যেন দেখিয়ে দিলেন এদিন। ঝুঁকিপূর্ণ শট খেলতে একটুও দ্বিধা করলেন না। তবে সেসব ঝুঁকিপূর্ণ শট ও সাহসই ভারতীয় দলে তাঁর জায়গা মোটামুটি পাকা করে দিচ্ছে। তার উপর কোহলির জায়গায় ব্যাট করতে নেমেছেন। ফলে আতস কাঁচের তলায় যে থাকবেন তা তিনি জানতেন। কোহলি উইকেটে থাকলেন এদিন 'ক্যাপ্টেন অফ দ্য শিপ' হয়ে। করলেন ৫২ বলে ৮০। সিরিজের নির্ণায়ক ম্যাচে ভারত তুলল ২২৪। এই ইংল্যান্ড দল ছোট ফরম্যাটের ক্রিকেটে এক নম্বর। ফলে কত রান করলে যে সুবিধাজনক জায়গায় থাকবে ভারত, তা বলা মুশকিল। তবে ২২৪ রানের পুঁজি কম নয়। এবার দায়িত্ব ভুবনেশ্বর কুমারদের হাতে।

    Published by:Suman Majumder
    First published:

    লেটেস্ট খবর