Home /News /sports /
Abdul Razzak Comment On Team India: 'পাকিস্তানের সঙ্গে লড়াই করার ক্ষমতাই নেই ভারতের', দাবি আব্দুল রাজ্জাকের

Abdul Razzak Comment On Team India: 'পাকিস্তানের সঙ্গে লড়াই করার ক্ষমতাই নেই ভারতের', দাবি আব্দুল রাজ্জাকের

Abdul Razzak: আরও একবার তিনি এমন মন্তব্য করলেন যার বাস্তব কোনও ভিত্তি নেই।

  • Share this:

    #দুবাই: ২৪ অক্টোবর। টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান লড়াই। তার আগে এমনিতেই উত্তেজনার পারদ চড়ছে। আর সেই উত্তাপে এবার হাত সেঁকে নিতে নেমে পড়লেন আব্দুল রাজ্জাক। তবে তিনি কিন্তু ওই ম্যাচ বা টি-২০ বিশ্বকাপে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই নিয়ে কোনও কথা বলেননি। পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার বলেছেন, ভারত ও পাকিস্তান, দুই দেসের ক্রিকেট সিরিজ নিয়ে। এর আগেও বেশ কয়েকবার আলটপকা মন্তব্য করেছিলেন তিনি। তাঁর সেই সব মন্তব্য নিয়ে সমালোচনা হয়েছিল। অনেকেই তাঁকে হাস্যকর বলে ব্যঙ্গ করেছিলেন।

    অতীত থেকে শিক্ষা নেননি আব্দুল রাজ্জাক। আরও একবার তিনি এমন মন্তব্য করলেন যার বাস্তব কোনও ভিত্তি নেই। বর্তমান পরিস্থিতিতে ভারত ও পাকিস্তানের মধ্যে ক্রিকেট সিরিজ হওয়ার কোনও সম্ভাবনা নেই। অদূর ভবিষ্যতেও দুই পড়শি দেশের মধ্যে সিরিজ আয়োজনের সম্ভাবনা নেই বললেই চলে। আর তার কারণটা প্রায় সবারই জানা। দুই দেশের সম্পর্ক ও রাজনৈতিক পরিস্থিতি। সীমান্তে উত্তেজনা, জঙ্গি কার্যকলাপের জন্য পাকিস্তানের সঙ্গে প্রায় সবরকম সম্পর্কচ্ছেদ করছে ভারত। সেখানে দুই দেশের সিরিজ হওয়ার প্রশ্নই ওঠে না। কিন্তু রাজ্জাক দাবি করে বসলেন, ভারত নাকি পাকিস্তানের সঙ্গে লড়াই করার ক্ষমতাই রাখে না। তাই দুই দেশের মধ্যে সিরিজ আয়োজনের প্রশ্ন নেই।

    আরও পড়ুন- ঘূর্ণিঝড় ‘শাহিন’-এর বাধা টপকেই টি২০ বিশ্বকাপ খেলতে মাস্কাট পৌঁছল বাংলাদেশ দল

    বাস্তব কিন্তু বলছে অন্য কথা। টি-২০, ওয়ন-ডে ও টেস্ট- ক্রিকেটের তিনটি ফরম্যাটে ভারতের থেকে আইসিসি ক্রমতালিকায় পিছিয়ে রয়েছে পাকিস্তান। তা ছাড়া গত কয়েকটি আইসিসি টুর্নামেন্টে বারবার ভারতীয় দলের কাছে হেরেছে পাকিস্তান। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় মিম-এর ছড়াছড়ি। তবুও রাজ্জাকের দাবি, ভারতের থেকে বেশি দক্ষ ক্রিকেটার রয়েছেন পাকিস্তান দলে। পাকিস্তানের বিরুদ্ধে জেতার ক্ষমতাই নেই ভারতের। ARY News-কে দেওয়া এক সাক্ষাৎকারে রাজ্জাক এদিন বলেছেন, ''ভারত-পাকিস্তান সিরিজ না হওয়াটা দুর্ভাগ্যের। এই দুই দেশের মধ্যে সিরিজ খেলা হলে লোকে বুঝত, ভারতের থেকে অনেক প্রতিভাবান ক্রিকেটার পাকিস্তানে রয়েছে। পাকিস্তানকে হারানোর ক্ষমতা ভারতের নেই।''

    Published by:Suman Majumder
    First published:

    Tags: India pakistan match, India Vs pakistan

    পরবর্তী খবর