Home /News /sports /
IND vs England : বুমরাহর হাফ ডজন, শামির ৩ উইকেট ! প্রথম ইনিংসেই হারের প্রহর গুনছে ইংল্যান্ড

IND vs England : বুমরাহর হাফ ডজন, শামির ৩ উইকেট ! প্রথম ইনিংসেই হারের প্রহর গুনছে ইংল্যান্ড

প্রথম ভারতীয় বোলার হিসেবে ইংল্যান্ডের মাঠে একদিনের ক্রিকেটে ছয় উইকেট নিলেন বুমরাহ

প্রথম ভারতীয় বোলার হিসেবে ইংল্যান্ডের মাঠে একদিনের ক্রিকেটে ছয় উইকেট নিলেন বুমরাহ

India gets England all out for low score courtesy brilliant bowling from Bumrah and Mohammed Shami. বুমরাহ, শামির আগুনে পেস! লজ্জার নতুন নজির তৈরি ইংলিশ ক্রিকেটে

  • Share this:

    #লন্ডন: একদিনের ক্রিকেটে প্রথম ম্যাচে টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়ে ভুল করেননি রোহিত শর্মা সেটা স্পষ্ট হয়ে গিয়েছিল খেলার শুরুতেই। মঙ্গলবার ওভালে শুরু থেকেই জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামির গতি এবং সুইং নাকাল করে ছাড়ল ইংরেজ ব্যাটসম্যানদের। আজকের আগে পর্যন্ত ২০০১ সালে ম্যানচেস্টার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের ক্রিকেটে ৮৬ রানে অলআউট হয়েছিল ইংল্যান্ড। সেটাই ছিল তাদের সর্বনিম্ন স্কোর।

    আজ দেখার ছিল নিজেদের সর্বনিম্ন স্কোর ছাড়িয়ে নতুন লজ্জার রেকর্ড তৈরি করতে পারে কিনা ইংল্যান্ড। বুমরাহ প্রথম থেকেই নাড়িয়ে দিলেন জেসন রয়, জনি বেয়ারস্টোদের। রয়, জনি, রুট, লিভিংস্টোনকে তুলে নিলেন বুমরাহ। অন্যদিকে তাকে যোগ্য সহায়তা করলেন শামি। আউট করলেন বেন স্টোকস, বাটলার, ওভারটনকে। ১৫ ওভারের মধ্যে ৭ উইকেট হারিয়ে ফেলল ইংল্যান্ড।

    দেখে মনে হচ্ছিল একদিনের ম্যাচ নয়, টি টোয়েন্টি খেলতে নেমেছে ইংলিশ ব্যাটসম্যানরা। কেউ বোধহয় তাদের বলে দেওয়ার নেই। আসলে ভারতীয় পেসাররা এত ভাল লেন্থ এবং সুইং করাবেন ভাবা যায়নি। প্রসিদ্ধ কৃষ্ণ নিলেন মইন আলির উইকেট। তবে কর্স এবং ডেভিড উইলি মিলে শেষের দিকে কিছুটা প্রতিরোধ তৈরি করলেন।

    কিন্তু আজ দিনটা ছিল বুমরাহর। উইলিকে বোল্ড করলেন, কার্সকে বোল্ড করলেন। প্রথম ভারতীয় বোলার হিসেবে ইংল্যান্ডের মাঠে একদিনের ক্রিকেটে ছয় উইকেট নিলেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs Eng, Jaspreet Bumrah

    পরবর্তী খবর