India vs England: বাটলারদের হারিয়ে সিরিজ জিততে মরিয়া ভারত

India vs England: বাটলারদের হারিয়ে সিরিজ জিততে মরিয়া ভারত

ইংল্যান্ডকে হারিয়ে ট্রফি জিততে মরিয়া ভারত

শনিবার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে পঞ্চম ম্যাচে মুখোমুখি দুই দল। সিরিজ নির্ণায়ক ম্যাচ

  • Share this:

    #আমেদাবাদ: বিশ্বের প্রথম এবং দ্বিতীয় দল। টি টোয়েন্টি তালিকায় ভারত এবং ইংল্যান্ডের মধ্যে খুব বেশি ফারাক নেই। পাঁচ ম্যাচের সিরিজে এখনও পর্যন্ত ফলাফল ২-২ সেটাই প্রমাণ করে। শনিবার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে পঞ্চম ম্যাচে মুখোমুখি দুই দল। সিরিজ নির্ণায়ক ম্যাচ। ক্রিকেটপ্রেমীদের মধ্যে উত্তেজনা তুঙ্গে। নেহাত মাঠে দর্শক প্রবেশের অনুমতি নেই, না হলে সব টিকিট শেষ হয়ে যেত নিশ্চিত।

    সিরিজে পিছিয়ে থাকার পর বৃহস্পতিবার দুর্দান্ত কামব্যাক করেছে ভারত। প্রথমে ব্যাট করেও ম্যাচ জিতেছে। প্রমাণ হয়েছে টস হারা মানেই ম্যাচ হারা নয়। প্রথম ব্যাট করার সুযোগ পেয়ে নিজের জাত চিনিয়েছেন সূর্যকুমার যাদব। পন্থ এবং শ্রেয়াস আইয়ার দলকে ভরসা দিয়েছেন। হার্দিক পান্ডিয়া দীর্ঘদিন পর বল করছেন। চতুর্থ ম্যাচে চার ওভার হাত ঘুরিয়ে মাত্র ১৬ রান দিয়ে দুটি উইকেট তুলে নিয়েছিলেন। তৃতীয় পেসার হিসেবে অধিনায়কের চিন্তা কমিয়েছেন।

    পাশাপাশি শার্দুল ঠাকুর ডেথ ওভারে কার্যকারিতা প্রমাণ করেছেন। শিশির সমস্যাও চমৎকার ভাবে সামলে নিয়েছে ভারত। নিঃসন্দেহে নির্ণায়ক ম্যাচে জেতার জন্য সর্বশক্তি উজাড় করে দেবে টিম ইন্ডিয়া। ওপেনিং জুটিতে রাহুল থাকেন না বাদ পড়েন সেটাই দেখার। যদিও তাঁকে খেলানোর ব্যাপারে ইচ্ছুক বিরাট কোহলি, তবুও এই ম্যাচে ওপেনিং পার্টনারশিপে রোহিতের সঙ্গে ঈশানকে খেলানোর সম্ভাবনা রয়েছে।

    ওয়াশিংটন সুন্দরের জায়গায় রাহুল তেওয়াতিয়া সুযোগ পান কিনা দেখতে হবে। শেষ দু বছর কোনও টি টোয়েন্টি সিরিজ হারেনি ভারত। পাঁচটা সিরিজ জিতেছে। শনিবার ষষ্ঠ সিরিজ জয়ের লড়াইয়ে নামবে বিরাট কোহলি, রোহিত শর্মারা। অন্যদিকে টি টোয়েন্টিতে শেষ দেড় বছর ধরে ইংল্যান্ডের রেকর্ড ঈর্ষণীয়। তাই কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়বে না সেটা পরিষ্কার। আর্চার এবং উডকে সামলে নিতে পারলে ভারতের স্কোরবোর্ডে বড় রান তোলা খুব একটা মুশকিল হওয়ার কথা নয়। ইংল্যান্ড হয়তো এই ম্যাচে মইন আলিকে খেলাতে পারে।

    Published by:Rohan Chowdhury
    First published: