Home /News /sports /
India women vs Sri Lanka women : মেয়েদের ক্রিকেটে লঙ্কা জয় ভারতের! অনবদ্য হরমনপ্রীত এবং স্মৃতি

India women vs Sri Lanka women : মেয়েদের ক্রিকেটে লঙ্কা জয় ভারতের! অনবদ্য হরমনপ্রীত এবং স্মৃতি

হরমনপ্রীত এবং স্মৃতির ব্যাটে সিরিজ জয় ভারতীয় মেয়েদের

হরমনপ্রীত এবং স্মৃতির ব্যাটে সিরিজ জয় ভারতীয় মেয়েদের

India beat Sri Lanka to win T20 Series in women Cricket. হরমনপ্রীত এবং স্মৃতির ব্যাটে সিরিজ জয় ভারতীয় মেয়েদের

  • Share this:

    #কলম্বো: ভারতের মহিলা ক্রিকেটের সবচেয়ে বড় নাম মিতালি রাজ কয়েকদিন আগেই অবসর ঘোষণা করেছিলেন। নতুন অধিনায়ক হয়েছিলেন হরমনপ্রীত কউর। আগের অধিনায়কের সঙ্গে হরমনপ্রীত যে অনেক ব্যাপারে মতের মিল করতে পারতেন না সেটা জানিয়েছিলেন নির্দ্বিধায়। মিতালি পরবর্তী যুগে ভারতীয় ক্রিকেট সঠিক পথে চলছে তার প্রমাণ পাওয়া গেল।

    এক ম্যাচ বাকি থাকতেই শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজ জয় নিশ্চিত করল ভারতের মহিলা ক্রিকেট দল। তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় ম্যাচে আয়োজকদের ৫ বল বাকি থাকতে ৫ উইকেটে পরাজিত করেন হরমনপ্রীতরা। ব্যাটে-বলে ভারতীয় দলকে সামনে থেকে নেতৃত্ব দেন ক্যাপ্টেন হরমনপ্রীত।

    দলের জয়ে উল্লেখযোগ্য অবদান রাখেন ভাইস ক্যাপ্টেন স্মৃতি মন্ধনা। বল হাতে নজর কাড়েন পূজা-দীপ্তিরাও। ডাম্বুলায় টস জিতে শুরুতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১২৫ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে ভারত ১৯.১ ওভারে ৫ উইকেটে ১২৭ রান তুলে ম্যাচ তথা সিরিজ জিতে যায়।

    শ্রীলঙ্কার হয়ে ক্যাপ্টেন চামারি আতাপাত্তু ৪৩ রান করেন। ৪১ বলের ইনিংসে তিনি ৭টি চার ও ১টি ছক্কা মারেন। এছাড়া গুণরত্নে করেন ৫০ বলে ৪৫ রান। তিনি ৬টি চার মারেন। দীপ্তি ৩৪ রানে ২টি উইকেট নেন। হরমনপ্রীত ৩ ওভারে মাত্র ১২ রান খরচ করে ১টি উইকেট দখল করেন।

    এছাড়া ১টি করে উইকেট নিয়েছেন রেনুকা সিং, রাধা যাদব ও পূজা বস্ত্রকার। ভারতের হয়ে স্মৃতি মন্ধনা ৮টি বাউন্ডারির সাহায্যে ৩৪ বলে ৩৯ রান করেন। হরমনপ্রীত ৩১ রান করে নট-আউট থাকেন। এছাড়া শেফালি ১৭, মেঘনা ১৭, জেমিমা ৩ ও যস্তিকা ১৩ রান করে আউট হন।

    ৫ রান করে নট-আউট থাকেন দীপ্তি। ম্যাচের সেরা হন হরমনপ্রীত। তিনি জানিয়েছেন এটা টিম গেমের জয়। তিনি যেভাবে দলটাকে খেলাতে চাইছেন, সেই জায়গায় পৌঁছাতে আরও কিছুটা সময় লাগবে। কিন্তু দলের মেয়েরা যে লড়াকু মনোভাব এবং টিম স্পিরিট দেখিয়েছে সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Harmanpreet Kaur, Smriti Mandhana

    পরবর্তী খবর