Home /News /sports /

Ajaz Patel 10 wickets : আজাজ প্যাটেলের ১০ উইকেট, স্পর্শ করলেন জিম লেকার, কুম্বলেকে

Ajaz Patel 10 wickets : আজাজ প্যাটেলের ১০ উইকেট, স্পর্শ করলেন জিম লেকার, কুম্বলেকে

ভারতের বিরুদ্ধে ১০ উইকেট নিয়ে নজির আজাজের

ভারতের বিরুদ্ধে ১০ উইকেট নিয়ে নজির আজাজের

IND vs NZ Ajaz Patel takes 10 wickets. ইতিহাসে নিউজিল্যান্ডের আজাজ প্যাটেল, ভারতের বিরুদ্ধে ১০ উইকেট নিয়ে নজির আজাজের

  • Share this:

    #মুম্বই: মাত্র আট বছর বয়সে পরিবারের সঙ্গে মুম্বই ছেড়ে দিয়ে নিউজিল্যান্ড চলে গিয়েছিলেন তিনি। মাঝে মাঝে পরিবারের কিছু লোকজনের সঙ্গে ছুটি কাটাতে মুম্বইতে এসেছেন। কিন্তু এবার নিউজিল্যান্ডের জার্সিতে মুম্বইতে ভারতের বিরুদ্ধে খেলা অন্যরকম অনুভূতি জানিয়েছিলেন আজাজ প্যাটেল ( Ajaz Patel 10 wickets vs India)। জন্মের শহর তাকে দু'হাত ভরে দিল। ওয়াংখেড়ে স্টেডিয়ামে ( Wankhede stadium) একটা বা দুটো নয়, দশটা উইকেটই তুলে নিলেন আজাজ। একাই ১০ উইকেট নিয়ে ভারতের ইনিংস শেষ করে দিলেন কিউয়ি স্পিনার অজাজ পটেল। দিলেন ১১৯ রান।

    আরও পড়ুন - BCCI President 11 vs secretary 11 match : বিসিসিআই এজিএমের আগে ইডেনে ব্যাট হাতে সৌরভের পুরনো ঝলক

    ১৪৪ বছরের টেস্ট ক্রিকেটের ইতিহাসে তিনি তৃতীয় বোলার, যিনি এই রেকর্ড স্পর্শ করলেন। প্রথমজন ইংল্যান্ডের জিম লেকার ( Jim Laker) । ১৯৫৬ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওল্ড ট্রাফোর্ডে যিনি এই নজির স্থাপন করেছিলেন। দ্বিতীয় জন ভারতের অনিল কুম্বলে ( Anil Kumble)। ১৯৯৮-৯৯ সালে যিনি পাকিস্তানের বিরুদ্ধে দিল্লিতে একটি ইনিংসে সব উইকেট নিয়েছিলেন।

    শনিবার শুরু থেকেই আজাজ স্পিন এবং বাউন্স আদায় করছিলেন। প্রথম দিনেই বিরাট কোহলি, পূজারা, শ্রেয়স, গিলদের আউট করেছিলেন। আজ ঋদ্ধিমান, অশ্বিন, সেঞ্চুরিয়ান ময়নক আগারওয়াল, জয়ন্ত এবং উমেশ যাদবদের একের পর এক তুলে নিয়ে অনবদ্য নজির স্থাপন করলেন বাঁহাতি আজাজ। ফ্লাইট, লুপ মেশালেন বুদ্ধি করে। ধারাভাষ্যকার সুনীল গাভাসকার, মুরালি কার্তিকরা মুক্তকণ্ঠ প্রশংসা করলেন আজাজ প্যাটেলের।

    আরও পড়ুন - ISL SC East Bengal vs Chennaiyin : হারের হ্যাটট্রিক হল না ইস্টবেঙ্গলের, চেন্নাইনের বিরুদ্ধে গোলশূন্য ড্র

    মাঠ থেকে বেরিয়ে সোজা জড়িয়ে ধরলেন কেন উইলিয়ামসনকে। ভারতীয় ক্রিকেটারদেরও হাততালি দিতে দেখা গেল। আজাজ প্রথম নিউজিল্যান্ড বোলার যিনি এই নজির স্থাপন করলেন। এর আগে স্যার রিচার্ড হ্যাডলির একটি ইনিংসে ৯ উইকেট আছে।

    তবে নিজের রেকর্ড নিয়ে উচ্ছ্বসিত হলেও আনন্দে গা ভাসাতে রাজি নন আজাজ। নিজের জন্মের শহরে নিউজিল্যান্ডের টেস্ট জিতে সিরিজ জিততে চান তিনি। ভারতের বিরুদ্ধে কাজটা সহজ নয় জানেন। কিন্তু কিউইরা জেতার লক্ষ্যেই খেলবে জানালেন এই বাঁহাতি স্পিনার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs NZ

    পরবর্তী খবর