Home /News /sports /

IND vs NZ 2nd test : ফলো অন না করিয়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছে ভারত, বলছেন সুনীল গাভাসকার

IND vs NZ 2nd test : ফলো অন না করিয়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছে ভারত, বলছেন সুনীল গাভাসকার

দ্বিতীয় দিনের শেষে আগারওয়াল এবং পূজারা অপরাজিত রয়েছেন

দ্বিতীয় দিনের শেষে আগারওয়াল এবং পূজারা অপরাজিত রয়েছেন

IND vs NZ 2nd test Sunil Gavaskar supports correct decision of not giving follow on. ভারতীয় দলের স্ট্র্যাটিজি মুগ্ধ করেছে গাভাসকারকে। ফলো অন না করিয়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছে ভারত, বলছেন গাভাসকার

  • Share this:

    #মুম্বই: ভারত বনাম নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনেই এতটা পট পরিবর্তন ঘটবে কেউ বুঝতে পারেননি। নাটকীয় ভাবে প্রতি ঘন্টায় বদলেছে ম্যাচের ভাগ্য। বাঁহাতি স্পিনার আজাজ প্যাটেল যদি নিজের জন্মের শহরে ১০ উইকেট নিয়ে ইতিহাস গড়ে থাকেন, তাহলে বলতেই হয় ভারতের পেস এবং স্পিন কম্বিনেশনে নকআউট নিউজিল্যান্ড। মাত্র ৬২ (New Zealand 62 all out) রানে যখন অলআউট হয়েছে ব্ল্যাক ক্যাপ্স ব্রিগেড, অনেকে ধরেই নিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি বোধহয় ফলো অন (Follow on) করানোর পথে হাঁটবেন।

    আরও পড়ুন - ATK Mohun Bagan referee CR Krishna : মোহনবাগানের অভিযোগের ভিত্তিতে সাসপেন্ড হতে পারেন রেফারি সি আর কৃষ্ণ

    ২৬৩ রানে (263 runs lead) এগিয়ে থাকার পর এমন ভাবনা অযৌক্তিক নয়। কিন্তু সুনীল গাভাসকার (Sunil Gavaskar) মনে করেন দ্বিতীয়বার ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে সঠিক কাজ করেছে ভারত। অতীতে কলকাতায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফলো অন করেও টেস্ট জিতেছিল ভারত। সেই নজির গড়ার অন্যতম কারিগর রাহুল দ্রাবিড় আজ দলের কোচ। ফলে সবে যখন দ্বিতীয় দিন, তখন কেন অযথা ঝুঁকি নিতে যাওয়া? গাভাসকার মনে করেন ৪০০ রান তুলতে পারলেই যথেষ্ট।

    আরও পড়ুন - Sachin Tendulkar On Subhman Gill: মেয়ের সঙ্গে এই ছেলের সম্পর্কের গুজব! শুভমান গিল সম্পর্কে কী ভাবেন সচিন?

    এই টেস্ট ভারতের হাতের মুঠোয়। মহান অনিশ্চয়তার খেলা ক্রিকেটে গ্যারান্টি দিয়ে কিছু বলা যায় না। কিন্তু তৃতীয় দিন উইকেট থেকে আরও বেশি টার্ন এবং বাউন্স পাওয়া যাবে। সেক্ষেত্রে অশ্বিন, অক্ষর প্যাটেলদের খেলার সহজ হবে না নিউজিল্যান্ডের পক্ষে। জয়ন্ত যাদব মুম্বই উইকেটে বল করতে জানেন। ফলে তিনিও উইকেট নেওয়ার ক্ষমতা রাখেন।

    টি টোয়েন্টি সিরিজে ৩-০ জয়ের পর, টেস্ট সিরিজ জিততে পারলে মনের জোর বেড়ে যাবে ভারতের। যদিও এই জয় টি টোয়েন্টি বিশ্বকাপের লজ্জাজনক পারফরম্যান্সকে ঢেকে দেওয়ার পক্ষে যথেষ্ট নয়, তবুও নতুন কোচ রাহুল দ্রাবিড়ের জন্য গুরুত্বপূর্ণ হতে চলেছে এই সিরিজ।

    সুনীল গাভাসকার মনে করেন পরের বছর অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা টি টোয়েন্টি বিশ্বকাপের আগে যেটুকু সময় আছে, তার মধ্যে একটা নির্দিষ্ট দল তৈরি করা সবার আগে লক্ষ্য রাহুল এবং রোহিত শর্মার। আগামী কয়েক মাস বিভিন্ন ক্রিকেটারদের সুযোগ দিয়ে সেই রাস্তায় হাঁটবে ভারত।

    তবে টেস্ট ক্রিকেটের জয় অন্য কিছুর সঙ্গে তুলনীয় নয়। তরুণ ব্যাটসম্যানদের মধ্যে মায়ানক আগারওয়াল মুম্বইতে এবং শ্রেয়স আইয়ার কানপুরে যে ইনিংস খেলেছেন, তাতে ভারতীয় টেস্ট দল সঠিক পথেই এগোচ্ছে বলে দিচ্ছেন লিটল মাস্টার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs NZ, Sunil Gavaskar

    পরবর্তী খবর